মোবাইলে যেভাবে এশিয়া কাপ দেখবেন

আজ থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ। সম্প্রতি খেলা শুরু হয়ে গেছে প্রথম ম্যাচটি। কাজের ব্যস্ততার জীবনে অনেকেই বাসায় বসে টেলিভিশনে খেলা দেখার সুযোগ না পান। সেইজন্য প্রায় অনেকেই মোবাইলে বসে খেলা দেখেন।
মোবাইলে যেভাবে এশিয়া কাপ দেখবেন

কিভাবে মোবাইলে এশিয়া কাপ দেখবেন?

প্রথম ম্যাচে স্বাগতিক পাকিস্তান ও নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে এশিয়া কাপের এবারের আসর। বুধবার (৩০ আগস্ট) মুলতান আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিকেল ৩ টা ৩০ মিনিটের সময় উদ্বোধনী ম্যাচে মাঠে নেপালের বিপক্ষে মাঠে নেমেছে স্বাগতিক পাকিস্তান।

সবগুলো ম্যাচই টেলিভিশনের পাশাপাশি মোবাইল থেকেও দেখা যাবে। এর মধ্যেও অনলাইনে দেখার সুযোগ থাকছে দুটি অ্যাপে সেগুলো হল :-
  • র‍্যাবিটহোল বিডি 
  • টফি অ্যাপ।
এছাড়া সাবস্ক্রিপশনের ভিত্তিতে ভারতের ডিজনি প্লাস হটস্টারে দেখতে পারবেন এই খেলাগুলো আর বাংলাদেশে এবারের এশিয়া কাপের সম্প্রচার স্বত্ব দুটি প্রতিষ্ঠান। বেসরকারি চ্যানেল:
  •  গাজী টিভি 
  • টি স্পোর্টস। 
আমাদের প্রতিবেশি দেশ ভারতের যে টিভি চ্যানেল এ দেখা যাবে সেগুলো হলো:
  •  স্পোর্টস ১, 
  •  স্টার স্পোর্টস- ১ 
  • এইচডির পর্দায়ও দেখা যাবে প্রতিটি ম্যাচ।
পাকিস্তান শ্রীলঙ্কার যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয়েছে এবারের এশিয়া কাপের আসরটি। এশিয়া কাপে ছয়টি দল খেলবে দুটি গ্রুপে পাকিস্থান ভারত ও নেপাল মিলে একটি গ্রুপ।

অন্যদিকে বাংলাদেশে, শ্রীলংকা ও আফগানিস্তান নিযে আরেকটি গ্রুপ। প্রতিযোগিতার ১৩ টি ম্যাচের মধ্য চারটি হবে পাকিস্তানের দুই ভেন্যু মুলতান আর লাহোরে। ফাইনাল সহ বাকি ৯টি ম্যাচ হবে।শ্রীলংকার পাল্লেকেলে আর কলম্বোতে ।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে হাঁটুতে ব্য়াথা পেয়েছিলেন বাংলাদেশ জাতীয় দলের পেশার এবাদত হোসেন চৌধুরী। বাংলাদেশে চিকিৎসা নিচ্ছিলেন এ পেশার। চোট থেকে সেরে না ওটাই এশিয়া কাপ মিস করেছেন টাইগার গতি তারকা। অপারেশন করার জন্য এশিয়া কাপের পর এবার বিশ্বকাপও মিস করবেন টাইগার এ প্রেসার ।

বুধবার (৩০ আগস্ট) সকালে লন্ডনের ক্রোম ওয়েল হাসপাতালে অস্ত্রপচার করা হয়েছে এবাদত হোসেন চৌধুরীর। এরপর রিহ্যাব ও অন্যান্য সব মিলিয়ে সুস্থ হতে দীর্ঘ সময় লাগতে পারে ক্রিকেটে ফিরতে। ফলে ভারতের মাটিতে হতে যাওয়া আসন্ন বিশ্বকাপ মিস করবেন টাইগার প্রেসার।

এবাদত অ্যান্টেরিয়র ক্রসিয়েট লিগামেন্ট (এসিএল) চোটে ভুগছেন। ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে চলাকালে ইনজুরিতে পড়েন ২৯ বছর বয়সী এই পেসার। আফগানদের 

ইনিংসের ৪২ তম ওভারের তৃতীয় বলের সময় লাফ দিতে গিয়ে আম্পায়ারের কাঁধে বাড়ি খায় এবাদতের হাত। আর ধাক্কা খেয়ে পেছনে ঘুরে মাটিতে পড়ে যান এবাদত। তখনই হাঁটুতে আঘাত পেয়ে মাঠ ছাড়েন এবাদত।

আজ থেকে শুরু হওয়া এশিয়া কাপের জন্য দল থেকে ইনজুরিতে বাদ পড়ায় তার বদলি হিসেবে তানজিম হাসান সাকিবকে অন্তর্ভুক্ত করেছে বিসিবি। এবার ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপেও এবাদতকে পাবে না বাংলাদেশ।

২০২২ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় এবাদতের। নিজের প্রথম ম্যাচে জোড়া সেঞ্চুরি করা সিকান্দার রাজা কে বোল্ড করে ওয়ানডে ক্যারিয়ার শুরু টাইগার প্রেসারের। মাত্র ১২ ওয়ান ডে খেলা ইবাদতের ওয়ানডে ক্যারিয়ারের শুরুটা ছিল দুর্দান্ত। ১২ ওয়ান ডে ম্যাচে ২২ টি উইকেট শিকার করেন এবাদত।

বিশ্বকাপের মত আসলে এবাদতের না থাকাটা বাংলাদেশের জন্য বিরাট ক্ষতি। মাঝের ওভারগুলোতে তার বোলিংয়ের বিকল্প খুঁজে পাওয়া কঠিন। তবে অপারেশনের পর অন্তত তিন থেকে চার মাস মাঠের বাইরে থাকবেন বাংলাদেশের পেস ইউনিটের অন্যতম সদস্য।

২০০৮ সালের পর আবারো পাকিস্তানে ফিরেছে এশিয়া কাপ। প্রথমবার মহাদেশীয় এই আসরে খেলার যোগ্যতা অর্জন করেছেন নেপাল। উদ্বোধনী ম্যাচেই তাদের বিপক্ষে লড়াইয়ে নেমেছে স্বাগতিকরা। তবে এশিয়া কাপে ভারতের সঙ্গে গ্রুপ পর্বের ম্যাচ থাকলেও শুধু নেপাল ম্যাচ নিয়েই ভাবছে পাকিস্তান।

মঙ্গলবার ২৯শে আগস্ট পাকিস্তানের অধিনায়ক বাবর আজম জানিয়েছেন নেপালের বিপক্ষে নিজেদের সেরাটা ভালোভাবে টুর্নামেন্ট শুরু করতে চায় তার দল এছাড়া নেপালের বেশ কয়েকজন তরুণ প্রতিভাবান ক্রিকেটের এক নম্বর ব্যাটারকে নজর কেড়েছেন বলেও জানান বাবর।

বাবর আজম বলেন, ‘আমাদের সবার মনোযোগ শুধু নেপালের ম্যাচ ঘিরে। তাদের বেশ কয়েকজন ভালো মানের ক্রিকেটার রয়েছে। এ কারণে তাদের হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। তবে আমরা আমাদের সেরা ক্রিকেটটেই খেলতে চাই।

নেপালের বিপক্ষে খেলার পর দিনই শ্রীলঙ্কায় যাবে পাকিস্তান। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে খেলবে বাবরের দল। আগামী দুই সেপ্টেম্বর পাল্লেকেলে আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে হাইভোল্টেজ ম্যাচটি। তবে আগেই ভারতকে নিয়ে ভাবতে চান না পাকিস্তান অধিনায়ক। বাবর আরো বলেন, সময় আসলে ভারতের বিপক্ষে ম্যাচ নিয়ে পরিকল্পনা করবো।’

আরও পড়ুনঃ

শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ইমাজিং এশিয়া কাপে ব্যাট হাতে নজর কারা পারফরম্যান্স করেছিলেন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী ওপেনার তানজিদ হাসান তামিম। সে কারণে প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন বাঁ হাতি এই ওপেনার। এদিকে জ্বরের কারণে লিটন কুমার দাস এশিয়া কাপ থেকে ছিটকে গেছেন। ভাবে লুফে নিবেন স্কোয়াডে থাকা দুই ওপেনার মোঃ নাঈম শেখ তানজিদ তামিম।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url