FREELANCERS IT https://www.freelancersit.com/2023/08/ads-youtube.html

বাংলাদেশ থেকে Ads ছাড়াই YouTube ভিডিও দেখার নিয়ম ২০২৩

অবিশ্বাস্য ব্যাপার ইউটিউব বাংলাদেশীদের জন্য এমন একটি ফিচার নিয়ে আসছে যেটা নাকি শুধুমাত্র বাংলাদেশিদের জন্য ইউটিউবে কোনোরকম অ্যাড ছাড়াই বাংলাদেশি ভিউয়ার্স ভিডিও দেখতে পারবেন।

বাংলাদেশ থেকে Ads ছাড়াই YouTube ভিডিও দেখার নিয়ম ২০২৩

এখন থেকে আপনারা সারাদিন youtube এ ভিডিও দেখবেন কিন্তু আপনার ভিডিওতে কোন অ্যাড শো করবে না । জানি বিষয়টা অবিশ্বাস্য মনে হচ্ছে । কিন্তু ইউটিউবের একটা ফিচার আছে প্রিমিয়াম নামে । এই ফিচারটা এতদিন বাংলাদেশে ছিল না । সম্প্রতি সেটা বাংলাদেশের জন্য চালু করেছে Youtube। 

যার ফলে এই ফিচারটা যদি আপনার ইউটিউবে অ্যাপ্স এ অন করে দেন । তাহলে সারাদিন আপনি ইউটিউবে ভিডিও দেখবেন কিন্তু একটা বিজ্ঞাপনও অ শো করবে না । কিভাবে এই প্রিমিয়াম ফিচারটা চালু করবেন চলুন আপনাদেরকে এটা দেখায় । শুরুতেই আপনি চলে যাবেন ইউটিউবে অ্যাপসে। 
 
Ads ছাড়াই YouTube ভিডিও দেখতে পাবেন বাংলাদেশীরা

Ads ছাড়াই YouTube ভিডিও দেখার উপায় 

অ্যাপসে আসার পর প্রোফাইলের যে পিকচার থাকবে এই পিকচারে ক্লিক করতে হবে । ঠিক করার পর আপনি দেখতে পাবেন একটা গেট Youtube প্রিমিয়াম নামে একটা অপশন আছে ।
 
Youtube প্রিমিয়াম

জাস্ট এখানে একটা ক্লিক করবেন ক্লিক করার পর দেখতে পাবেন এখানে একটা ট্রাই ইট ফর ফ্রি । 

ট্রাই ইট ফর ফ্রি

জাস্ট এখানে একটা ক্লিক করবেন ক্লিক করার পর 

Ads ছাড়াই YouTube ভিডিও

এখানে দুইটা অপশন দেখাচ্ছে একটা ইনভিজুয়াল আরেকটা ফ্যামিলি ওকে আপনি যদি আপনি যদি এখানে ইনভিজিয়ালে সিলেক্ট করেন তাহলে প্রতি মাসে ১৮.৯৯ ডলার করে কাটবে। যা বাংলাদেশী টাকায় ৪৬০ টাকা বা ৪৯০ টাকা এরকমি হবে । 

আর যদি এই ফ্যামিলিটা সিলেক্ট করেন তাহলে আপনার প্রতি মাসে প্রায় ৩০ ডলার করে কাটবে ।এখানে কিন্তু পাঁচজন ফ্যামিলি মেম্বার এটা ব্যবহার করতে পারবে । 

Ads ছাড়াই YouTube ভিডিও দেখুন

ওকে আমি ফ্যামিলি সিলেক্ট থাকা অবস্থায় নিচে কনফার্ম এ ক্লিক করলাম । 

Ads ছাড়াই YouTube ভিডিও দেখার উপায়

এখন অপশন টা আসছে এখান থেকে আমি কন্টিনিউ এ ক্লিক করলাম । 

Ads ছাড়াই YouTube ভিডিও দেখার নিয়ম

আচ্ছা এখন এখান থেকে বলছে আপনার টাকা পরিশোধ করার জন্য। এইটা টাকা না।  এই টাকাটা কিন্তু আপনাকে মাস্ট বি ডলারে পরিশোধ করতে হবে। যদি আপনার ওখানে বাংলা টাকা দেখায় যেমন আমার এখানে ডলারে শো করেছে কিন্তু বাংলা টাকায় ও শো করতে পারে যেটাই করুক আপনাকে কিন্তু এটা ডলারেই পেমেন্ট করতে হবে। এজন্য আপনার ডুয়েল কারেন্সি কার্ড থাকতে হবে। 

ঠিক আছে । বাংলাদেশের ডেবিট কার্ড ক্রেডিট কার্ড এগুলা দিয়ে হবে না মানে আপনার কার্ডে কিন্তু মাস্ট বি ডলার লোড করা থাকতে হবে । যদি থাকে তাহলে এখান থেকে আপনি নাম্বারটা দিবেন । আপনি expir ডেট দিবেন । তারপর সিভিভি এই কোডটা দিয়ে বাকি প্রসেস গুলো ফলো করবেন।

আমি কিন্তু আমার অন্য ফোনে অলরেডি সেটা করে ফেলেছি । যার কারনে এখানে আমি আর অন করতে পারছি না। আমার কাছে কার্ডে আর বেশি ডলার নেই । আর প্রচেষ্টা খুবই সহজ । জাস্ট এই নাম্বারটা বসিয়ে ওপরের দিকে ডান বাটনে ক্লিক করে পরবর্তীতে আরো দুইটা স্ট্যাপ আছে সেটা আপনি ফলো করলেই কিন্তু এই সাবস্ক্রিপশনটা চালু হয়ে যাবে । 

এইজন্য মাস্ট বি আপনাকে ডলার লোড করতে হবে । ওকে এখন প্রশ্ন হচ্ছে যে আপনি এখান থেকে মানে প্রিমিয়াম ফিচার টা অন করলে কি কি ফেসিলিটিস বাংলাদেশ থেকে পাবেন । 

YouTube  প্রিমিয়াম ফিচারে কি কি ফেসিলিটিস বাংলাদেশ থেকে পাবেন?
প্রথমত বিজ্ঞাপন মুক্ত আপনি ইউটিউব দেখতে পাবেন। দ্বিতীয়ত হচ্ছে আপনি যখন ইউটিউবে কোন ভিডিও প্লে করতে থাকবেন কোন একটা গান বা ছবি এগুলো যখন আপনি সুইচটা বন্ধ করে দেন তখন কিন্তু ভিডিওটা বন্ধ হয়ে যায় । 

কিন্তু প্রিমিয়াম ফিচারটা চালু করার পর এটা আর হবে না । দেখা যাবে আপনার backround এ গানটা প্লে হতে থাকবে অথবা ভিডিওটা চলতে থাকবে। তিন নাম্বার আরেকটা সুবিধা হচ্ছে আমরা যখন ইউটিউবের কোন ভিডিও ডাউনলোড করে থাকি কোন অ্যাপস এর মধ্যে তখন আমরা ভিডিওটা ফুল এইচডিতে ডাউনলোড করতে পারিনা । 

কিন্তু এই প্রিমিয়াম ফিচারটা চালু করার পর আপনি ভিডিওটা ফুল এইচডিতে ডাউনলোড করতে পারবেন । মূলত এই হচ্ছে সুবিধা কিন্তু আপনাকে অবশ্যই টাকা দিতে হবে । আর যদি টাকা না দিতে চান তাহলে অবশ্যই আপনাকে বিজ্ঞাপন দেখেই তারপর youtube এ ভিডিও দেখতে হবে ।

আরও পড়ুনঃ
আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে। ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না। এরকম গুরুত্বপূর্ণ পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। ধন্যবাদ।

অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া