google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

Amazon Affiliate Marketing এর সেরা ১০ টি উপায়

অনলাইন থেকে আয় করার অন্যতম একটা পদ্ধতি হচ্ছে এমাজন এফিলিয়েট মার্কেটিং। আপনিও চাইলে এমাজন এফিলিয়েট মার্কেটিং করে খুব ভালো আয় করতে পারেন। এমাজন এফিলিয়েট মার্কেটিং এর অনেকগুলো পদ্ধতি বা মেথড রয়েছে। আজকে এই পোস্টে আমি সেরা ১০ টি মেথড নিয়ে আলোচনা করব। যারা এমাজন এফিলিয়েট মার্কেটিং করে আয় করতে চান আশা করি তাদের জন্য অনেক উপকারি হবে আজকেই এই পোস্ট। তো চলুন শুরু করা যাক।

Amazon Affiliate Marketing এর সেরা ১০ টি উপায়

প্রথমত আমরা অ্যামাজনটা কে কেন পছন্দ করব? কারন এখানে লাখ, লাখ প্রোডাক্ট রয়েছে। আপনি যদি অ্যামাজনে ভিজিট করেন , দেখতে পাবেন এখানে অনেক অনেক প্রোডাক্ট রয়েছে।

amazon


দ্বিতীয় যে কারণ হচ্ছে, এখানে ভিজিটর সংখ্যাও প্রচুর। সিমিলারওয়েব এক প্রক্সি আমাদের একটা রেজাল্ট দিবে দেখুন।


সিমিলারওয়েব


এখানে প্রতি মাসে ভিজিটর সংখ্যা হচ্ছে 2.40 B । মানে এত সংখ্যক মানুষ এখানে ভিজিট করে । তাই আপনি যদি অর্গানিক ওয়েতে নিয়মিত কাস্টমার পাঠাতে পারেন আপনার লিংক থেকে, তাহলে কিন্তু আপনি অনেক লাভবান হবেন । তাই এ কারণে আমাদের অ্যামাজন অ্যাফিলিয়েট প্রথমেই পছন্দ করা।

আসলে আফিলিয়েট মার্কেটিং-এর জন্য আরো অনেক ওয়েবসাইট রয়েছে। তবে প্রথমে আমরা অ্যামাজন অ্যাফিলিয়েট টা ট্রাই করবো। কারন এখানে অনেক অনেক পণ্য রয়েছে এবং অনেক অনেক ভিজিটর রয়েছে এই দুইটা মূল কারণ।

তো চলুন আমরা আজকের এই পোস্টে দেখে নিব, কোন দশটা মেথড এ আমরা আমাজন আফিলিয়েট মার্কেটিং করতে পারি ট্রাফিক সোর্সের জন্য। আমরা এখন গুগলে লিখে যদি সার্চ করি । এখানে আমার  নিজের কথা কখনোই বলবো না। কারণ আমি তো সব জানি না। আমি আপনাদেরকে একটা ওয়ে বলে দেব। আপনারা কাজ করবেন । সব জানি এরকম টা না । আমি হয়তো বা আপনাদেরকে গাইড দিতে পারি শুধুমাত্র।


google search


আমার ভাষায় কথা না বলে চলুন আমরা একটু রিসার্চ করি। আমরা সবাই রিসার্চ করে একসাথে সবাই কাজ শুরু করবো । আপনারা কমেন্টে জানাবেন আমার পদ্ধতি গুলো আপনাদের ভালো লাগছে কিনা। অবশ্য ভালো লাগার কথা ইনশাআল্লাহ। 

কারণ আমি মন থেকে আপনাদের জন্য ব্লগ লিখি। আমি চাই অনেক মানুষ এখান থেকে পাসিভ, অ্যাক্টিভ ইনকাম জগতে চলে আসে এবং সবার সফলতা আসে। আমরা আপনাদের শুভাকাঙ্খি। চলুন তাহলে একটা ব্লগ পড়ি ,বেশি সময় নেবো না। 


google search page


এই যে দেখুন, এখানে একটা ব্লগ রয়েছে “টেন বেস্ট ওয়ে টু প্রমোট অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম ইন 2022”। এই ব্লগই দেখতে হবে এমন কিছু না। আপনারা চাইলে রিসার্চ করে আরও বের করতে পারেন।

amazon affiliate marketing blog


তো এখানে দেখুন ব্লগ এর ভিতরে নিচের দিকে একটি টেবিল অফ কন্টাক্ট নামে একটা অপশন রয়েছে
এখানে মেইনলি তারা এ কন্টেন এ কি কি রয়েছে তারা এখানে শেয়ার করেছে তো চলেন আমরা মূল পয়েন্ট গুলো দেখি নিই।

10 10 way of amazon affiliate program


অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের সেরা 10 টি উপায়

১. এখানে এক নাম্বারে রয়েছে “প্রমোট অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম উইথ ব্লগ”। একটি ব্লগ সাইটে আপনি যদি নিয়মিত ব্লগ পোস্ট করে এটিকে গুগলে রাঙ্কিং এ নিয়ে যেতে পারেন, এ পদ্ধতিতে অ্যাফিলিয়েট করা যায়। তো আমরা প্রথমে দেখতে পাচ্ছি রিকমেন্ড করছে ব্লগসাইটের মাধ্যমে অ্যামাজন অ্যাফিলিয়েট করা যায়।


10 best way of amazon affiliate marketing


২. তারপর দুইনাম্বার পদ্ধতি দেখুন ”টিউটরিয়াল ডেট এক্সপ্লেন দা প্রডাক্ট ইন ডিটেইলস”। মানে প্রোডাক্ট এর ডিটেলস গুলো একটি বিবরণ তৈরি করে একটা ভিডিও শেয়ারিং প্লাটফর্মে যেমন ইউটিউবে পাবলিশ করা । 

best way of amazon affiliate marketing



৩. “প্রমোট অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম উইথ ইমেইল লিস্ট” । ইমেইল মার্কেটিংয়ের মাধ্যমে ইমেইল লিস্টে ইমেইল পাঠিয়ে প্রমোট করা যায় ।


10 best way of amazon affiliate program



৪. “ইউজড পেইড এডস প্রমোট অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম”। গুগোল এডস হতে পারে, ফেসবুক এডস হতে পারে, ইনস্টাগ্রাম এডস হতে পারে। যেকোনো অ্যাড ই হতে পারে।



amazon affiliate by social media marketing


৫. “শেয়ার অ্যামাজন অ্যাফিলিয়েট লিঙ্ক অন সোশ্যাল মিডিয়া”। যেমনঃ ফেসবুক, টুইটার, ইনস্টাগ্রা, কোরা, রেডবিট সোশ্যাল মিডিয়াতে এগুলো শেয়ার করার মাধ্যমে।



৬. তারপর হচ্ছে “প্রমোট অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম উইথ ডিজিটাল প্রোডাক্টস”। ডিজিটাল প্রোডাক্ট কে প্রমোট করা।


প্রমোট অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম উইথ ডিজিটাল প্রোডাক্টস


৭. “নেটিভ অ্যাডভাইজিং ,

৮. লিড মেগনেট  এন্ড ইমেইল ,

৯. ওয়েবসাইট ব্যানার উইথস  আফিলিয়েট লিঙ্ক”।


নেটিভ অ্যাডভাইজিং 


১০. “টুলস এন্ড টিপস পেজেস”। এই পদ্ধতিগুলো আমরা  করতে পারি।


আচ্ছা এখানে অনেকগুলো পদ্ধতি রয়েছে। আমরা এতো অ্যাফিলিয়েট থাকতে অ্যামাজন কে টার্গেট করলাম।কারণ অ্যামাজনে অনেক অনেক প্রোডাক্ট আছে, অনেক ভিজিটর রয়েছে। এখন কথা হচ্ছে যে, আপনি এখানে দেখতে পাচ্ছেন  দশ এগারো টা পয়েন্ট দেয়া হয়েছে। এগুলোর মাধ্যমে নিস সেলেক্ট করে, প্রডাক্ট সিলেক্ট করে, আফিলিয়েট মার্কেটিং করা যাবে এই পদ্ধতি গুলো অবলম্বন করে। এখন কথা হচ্ছে আপনি সব পদ্ধতি গুলো যদি একসাথে শুরু করেন তাহলে হবে না। আপনি অ্যামাজন পছন্দ করলেন। অ্যামাজন এর প্রোডাক্ট পছন্দ করলেন। আপনাকে যেকোনো একটি মেথড পছন্দ করতে হবে। আজকে এই ব্লগ থেকে আমরা একটি সিদ্ধান্তে উপনীত হব যে আমরা কোন মেথড টি পছন্দ করবো।

নতুনদের জন্য Amazon Affiliate Marketing এর সেরা উপায় কোনটি?

তো এখন প্রথমেই বলা হয়েছে যে ব্লগ মাধ্যমে। এখন আপনি ওয়েবসাইট বানাতে পারেন না, ব্লক লিখতে পারেন না, তারপরে হচ্ছে ডোমেইন হোস্টিং কেনার একটি ব্যাপার আছে। এটা সেটাআপ করা ,প্রসেস গুলো আছে।


নতুন অবস্থায় আমি বলব যে ইউটিউব দিয়ে শুরু করা। আমি আপনাদেরকে ধাপে ধাপে দেখাবো কিভাবে একটা নিস টার্গেট করতে হয়, কিভাবে নিসের ভিতর থেকে প্রোডাক্ট সিলেক্ট করতে হয় , ইউটিউব চ্যানেল কে  কিভাবে কাস্টমাইজ করতে হয় কিভাবে ভিডিও তৈরি করতে হয়, কোন সফটওয়্যারটি  ভিডিও এডিটিং এর জন্য দরকার সব মিলিয়ে আপনাদেরকে একটি টোটাল গাইডলাইন দেওয়া হবে।


 এই পোস্ট হচ্ছে আমাদের প্রথম পর্ব। আমরা ভিডিও তৈরি করব প্রোডাক্ট ডিটেলস এর। এখন আমরা একটু দেখি যে এভাবে মানুষ ইনকাম করছে কিনা । আমরা ইউটিউবে যাব ।


মনে করুন, আমরা এখান থেকে টুডে ডিলস থেকে যেকোনো একটা প্রোডাক্ট  সিলেক্ট করলাম।


টুডে ডিলস


এরপর আমি এখান থেকে  “সেভ ওন নিওক্সিন, ওপিএল অ্যান্ড মোর” ক্যাটাগরি সিলেক্ট করলাম।


সেভ ওন নিওক্সিন, ওপিএল অ্যান্ড মোর



এইখান থেকে আমি নিচের মার্ক করা পোডাক্ট এর উপর ক্লিক করলাম।


amazon product


তারপর  আমরা এই প্রোডাক্ট টার ডিটেইস দেখতে পাচ্ছি।


amazon affiliate product


এখান থেকে আমি প্রোডাক্ট এর নামটা কে কপি করে যদি ইউটিউবে যাই এবং


amazon


এইখানে আমি পেস্ট করি আর এখানে রিভিউ লিখে সার্চ করি।


youtube


তাহলে দেখুন প্রথমে একটি ভিডিও আছে একটা, তারপরে একটা, তারপর আরও একটা। 

youtube search


আমরা প্রথম ভিডিওটা যদি ওপেন করি তাহলে এখানে খেয়াল করে দেখি। 


youtube marketing for amazon affiliate


এই ভিডিওর অ্যাবাউট সেকশনে যদি যাই , এখানে একটা ডেসক্রিপশন রয়েছে । এই যে এখানে দেখুন আমাজন প্রডাক্ট লিংক দেওয়া আছে। 


amazon affiliate by youtube video


 এই লিংকটায় যদি আমরা প্রবেশ করি তাহলে  এখানে দেখতে পাচ্ছি যে অ্যামাজনের একটি প্রডাক্টের আফিলিয়েট করেছে।


amazon affiliate product


আমরা যদি দ্বিতীয় নাম্বার ভিডিওটাতে যাই, এই ভিডিওর অ্যাবাউট সেকশনের ডেসক্রিপশন বক্সে দেখি তাহলে বুঝতে পারবো এখানেও কিন্তু সে অনেকগুলো প্রোডাক্ট এর লিংক দিয়েছে।  যেগুলো সরাসরি অ্যামাজনের ওয়েবসাইটে নিয়ে যাচ্ছে অর্থাৎ সেও অ্যামাজন এর প্রডাক্ট এর অ্যাফিলিয়েট করেছে এখানে।

amazon affiliate product by youtube


লিংক গুলা যদি দেখি তাহলে কিন্তু দেখে বুঝা যায় এটি এক ধরনের অ্যামাজনের এফিলিয়েট লিংক।

তাই আমরা প্রোডাক্ট পছন্দ করবো, তারপর অ্যামাজনের আফিলিয়েট লিংক আমরা ভিডিও সেকশনে দিব। আমরা প্রথমে এ পদ্ধতিতে এমাজন এফিলিয়েট মার্কেটিং শুরু করব।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as