google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

আপনার সন্তানের মোবাইলে পর্ন সাইট বন্ধ করবেন যেভাবে

মোবাইলে পর্ন সাইট বন্ধ করুন এক মিনিটেই। এই যুগে প্রায় প্রতিটি ঘরে ঘরে বাচ্চাদের হাতে মোবাইল ফোন ঘুরে বেড়ায়। গেম, কার্টুন, ইউটিউব ইত্যাদির অজুহাতে মোবাইল এখন অপ্রাপ্ত বয়স্কদের হাতে জায়গা করে নিয়েছে। এদিক-সেদিক ক্লিক করতেই নিজের অজান্তে নানা রকম এডাল্ট সাইট ওপেন হয়ে যাচ্ছে। যা খুবই বিব্রতকর এবং বাচ্চাদের মানসিক বিকাশের জন্য খুবই ভয়ংকর। এই বিব্রত পরিস্থিতি থেকে বাঁচতে হলে ছোট্ট একটি সেটিংস করে নিতে পারেন। এই সেটিংস করা থাকলে আপনার মোবাইল দিয়ে কখনোই আজেবাজে সাইট চালু হবে না। অটোমেটিক এডাল্ট সাইট ব্লক হয়ে যাবে। সার্চ করলেও বাজে সাইট খুজে পাবেন না। আপনার ঘরের মোবাইল গুলোতে সেটিংসটি ঠিক করে রাখুন কিছুটা হলেও নিশ্চিন্তে থাকতে পারবেন। নিজে করুন এবং অন্যকে জানিয়ে দিন আগামী প্রজন্ম সুস্থ মস্তিষ্কে বড় হয়ে ওঠুক।

সেটিংস বিস্তারিতঃ

আসুন জেনে নেই, কিভাবে ফোনের সেটিংস থেকে সকল প্রকার পর্ন সাইট একেবারে বন্ধ করে দিবেন।এটি করলে গুগলে সার্চ করে কোন পর্ন সাইট খুজে পাওয়া যাবেনা। 
শুরুতেই আপনার ফোনের সেটিংস এর Wireless Connections অপশনে যেতে হবে। 
সেখানে যাওয়ার পর Private DNS অপশনটিতে যেতে হবে। তবে বলে রাখা ভালো যে, কোনো কোনো ফোনে Private DNS অপশনটি অন্য জায়গায় থাকতে পারে। 
পর্ন সাইট বন্ধ করার জন্য এই Private DNS অপশনটি প্রয়োজন। 
তাই, আপনার ফোনের সেটিংস থেকে Private DNS অপশনটি খুজে বের করুন। 
এরপর, Private DNS অপশনটিতে ক্লিক করার পর তিনটি অপশন পাবেন। 
এর মধ্যে একটি অপশন এ ক্লিক করলে এডিট করা যায়, যেটিতে এডিট করা যায়, সেটিতে adult-filter-dns.cleanbrowsing.org লিখে সেভ করে দিন। 
এতোটুকু করলেই সমস্ত পর্নসাইট আপনার ফোন থেকে বন্ধ হয়ে যাবে। কোনরকম পর্নসাইট আপনার ফোন থেকে খুঁজে পাওয়া যাবে না।
Next Post Previous Post
1 Comments
  • JuUel RaNa
    JuUel RaNa 26 September 2023 at 09:14

    Thanks for the help

Add Comment
comment url

as