google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

ফাইবার থেকে ফ্রিল্যান্সিং করা আয় ব্যাংকে নিবেন কিভাবে?

অনলাইন মার্কেটপ্লেসে কাজ শুরু করলেই যে সমস্যায়  পড়তে হয় তা  হল পেমেন্ট মেথড নিয়ে। কিভাবে উইথড্র করবো? কিভাবে টাকা ব্যাংকে নিয়ে আসব ইত্যাতি ইত্যাদি। তাই এই পোস্টে আজ আমরা  আলোচনা করবো ফাইবারের পেমেন্ট মেথড এর সকল সমাধান নিয়ে।

ফাইবার হচ্ছে বর্তমানে একটি জনপ্রিয় অনলাইন মার্কেটপ্লেস। যেখানে কাজ করা খুবই সহজ। সহজে কাজ করা গেলও অনেকের মাথাই একটা  দুশ্চিন্তা থেকেই যায় যে আমাদের দেশে তো পেপাল নেই। তাহলে ডলার উইথড্র করবো কিভাবে বা ব্যাংকে কেমনে নিয়ে আসা যায়। 

আবার অনেকে মনে করেন মাস্টার কার্ড লাগবে। মাস্টার কার্ড ছাড়া মনে হয়  ডলার উইথড্র করতে পারবো না। আসলে বিষয় টি এমন নয়। ফ্রিল্যান্সিং করার জন্য আপনার মাস্টার কার্ড প্রয়োজন নেই। মাস্টার কার্ড একামত্র যখন আপনি অনলাইনে কোন কিছু কিনবেন বা মার্কেটিং করার জন্য পেইড এড করবেন তখন প্রয়োজন হবে। তাছাড়া ডলার উইথড্র করার জন্য কোন মাস্টার কার্ড এর প্রয়োজন হয় না আপনি চাইলেই আপনার লোকাল ব্যাংকের মাধ্যমেই তুলতে পারবেন। সেখানে আপনি চাইলে লোকাল ব্যাংকের  এটিএম কার্ড,মাস্টার কার্ড,চেক ইত্যাদির মাধ্যমে টাকা উত্তোলন করতে পারেন।

 আরো গুরুত্বপূর্ণ পোস্টগুলো দেখুন। 

পেপাল ছাড়াও ফাইবার থেকে পেমেন্ট নেওয়ার জন্য আরো দুইটি বিকল্প রয়েছে। এই দুইটিই মূলত পেওনিয়র । একটি সরাসরি পেওনিয়র ওয়েব সাইট থেকে তৈরি করা একাউন্টের জন্য আর অপরটি ফাইবার ওয়েব সাইট এর রেফারেন্স নিয়ে তৈরি করা একাউন্টের জন্য। পার্থ্যক্য হলো ফাইবার এর রেফারেন্স নিয়ে করলে প্রত্যেকটি ট্রানজেকশন এর জন্য ৩ ডলার চার্জ দিতে হয়। 


যেহেতু আমাদের দেশে এখনও পেপাল গ্রহনযোগ্যতা পায়নি। তাই আমরা বিকল্প পেমেন্ট মেথড ব্যবহার করব। কিন্ত বিষয় হলো খুব সাবধানতার সাথে পেমেন্ট সংক্রান্ত প্রত্যেকটি কাজ করতে হবে। কারণ একটু ভুলের কারণে অনেক অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। আপনি কষ্ট করে উপার্জন করলেও একটি ছোট ভুলের কারনে আপনার টাকা অন্য কেউ পেয়ে যেতে পারে বা সারা জীবনের জন্যেএকাউন্ট লক হয়ে যেতে পারে? যা আপনি হাজার চাইলেও তুলতে পারবেন না। তাই সব সময় সর্তক আর অভিজ্ঞদের পরামর্শে প্রথম টাকাটি উত্তেলোন করাই শ্রেয়। আমি মূলত  আমার পূৃর্ব অভিজ্ঞতা থেকে কথাগুলো বলছি। এখন আমরা দেখবে কী করে খুব সহজে এবং ম্যানুয়েলি আপনার ফাইবার প্রোফাইলে যে কোন পেমেন্ট মেথড যুক্ত করবেন।

ফাইবার পেমেন্ট মেথড যুক্ত করার নিয়মঃ

১. আগেই কোন পেওয়রিয়র একাউন্ট করতে যাবেন না। ফাইবার থেকে যখন উইথড্র করবেন। তার আগে খুব সতর্কতার সাথে পেওরিয়র একাউন্ট  তৈরি করে নিন। যে নামে ফাইবার ঠিক সেই নামেই পেওনিয়র একাউন্ট করুন। একান্তই সম্ভব না হলে অন্য নামে হলেও সমস্যা নেই। তবে সেক্ষেত্রে ফাইবার থেকে প্রথম ট্রানজেকশন এর সময় এক সপ্তাহ সময় বা তারও বেশি সময়  লাগতে পারে। কিভাবে পেওনিয়র একাউন্ট করতে হয় জানতে নিচের ভিডিওটি ভালভাবে দেখুন।


২. একাউন্ট তৈরি করার ২-৩ দিনের মধ্যে ভেরিফিকেশন করার নোটিফিকেশন পাবেন। এরপর ফেরিফিকেশন সম্পন্ন করুন NID বা স্মার্ট কার্ড অথবা ড্রাইভিং লাইসেন্স ব্যবহার করে। কিভাবে ভেরিফিকেশন করবেন তা আরো ভালোভাবে জানতে নিচের ভিডিওটি দেখুন।


৩. গ্লোবাল পেমেন্ট মেথড যুক্ত করুন। মানে হলো আপনার ফাইবার প্রোফাইলের লিঙ্ক ব্যবহার করে আপনার ইনকাম সোর্স যুক্ত করুন। আপনি কোথা থেকে ডলার নিয়ে আসবেন তা পেওনিয়র কে বলুন। বিস্তারিত জানতে নিচের ভিডিওটি দেখুন।


৪. পেওনিয়র একাউন্ট এর সাথে একটি ব্যাংক একাউন্ট যুক্ত করুন। ব্যাংক একাউন্ট অবশ্যই পেওনিয়র যার নামে তার নামেই হতে হবে। ভিন্ন নামে হলে পেওনিয়র একাউন্ট  ফেরিফিকেশন সম্পন্ন হবে না। তাই অন্তত ফেরিফিকেশন সম্পন্ন করার জন্য হলেও একই নামের একটি ব্যাংক একাউন্ট যুক্ত করুন এবং সেই ব্যাংক একাউন্ট এর একটি স্টেমেন্ট রাখুন। যে কোন সময় পেওনিয়র তা চাইতে পারে। পরবর্তীতে যে কারো ব্যাংক একাউন্ট যুক্ত করতে পারবেন এবং টাকাও সে একাউন্টে নিতে পারবেন। কোন সমস্যা হবে না।  আরো ভালোভাবে জানতে নিচের ভিডিওটি দেখুন।


৫. এরপর আপনার ফাইবার প্রোফাইল থেকে পেওনিয়র একাউন্ট কে যুক্ত করে দিন। এতক্ষণ যে কাজ গুলো সম্পন্ন করেছেন সবগুলি পেওনিয়র একাউন্ট থেকে। কিন্তু এই কাজটি করতে হবে ফাইবার প্রোফাইল থেকে। মানে হলো ফাইবার কেও বলতে হবে যে আপনার আয় সবসময় কোথায় নিবেন।যা কখনও পরিবর্তন করতে পারবেন না। এ  কাজটি করার জন্য ব্যাংক ট্রান্সফার বাটনে ক্লিক করুন পেওনিয়র একটি ট্যাব এ লগইন থাকা অবস্থায়। প্রয়োজনে নিচের ভিডিওটি দেখুন। 


আপনার পেমেন্ট মেথড যুক্ত হয়ে গেছে। এখন যতবার উইথড্র করবেন শুথু ব্যাংক ট্রান্সফার বাটনে ক্লিক ( নিচের ভিডিও এর মতো ) করুন। অবশ্যই পেওনিয়র একটি ট্যাব এ লগিন থাকতে হবে। 


বেশি বেশি অর্ডার পেতে নিচের পোস্টগুলো দেখুন। 
আমরা যদি কোন বিষয মিস করে থাকি । অথবা আপনার আরো কোন বিষয় জানার থাকলে কমেন্টস এ বলুন। 
ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as