ফেসবুকে এডাল্ট (Adult) বা ১৮+ যে কোন বিজ্ঞাপন বন্ধ করুন মাত্র ১ মিনিটে

বর্তমান সময়ে আমরা দৈনিক ৮ থেকে ১২ ঘন্টা স্মার্ট ফোনে সময় ব্যয় করি। আর এই সময়ের অনেকটা চলে যায় জনপ্রিয় স্যোসাল মিডিয়া প্লাটফর্ম ফেসবুক ব্যবহার করে। ছোট বড় সবাই ফেসবুকে বিভিন্ন খবর,বিনোদন,শিক্ষা বিষয়ক ভিডিও ইত্যাদি দেখে থাকি। 

আপনার ফোনে আসা অ্যাডগুলো বন্ধ করুন নিমিষেই

ফেসবুকে এডাল্ট (Adult) বা ১৮+ যে কোন বিজ্ঞাপন ও ভিডিও বন্ধ করুন মাত্র ১ মিনিটে

ফ্রিল্যান্সিং করুন মোবাইল দিয়ে। প্রতিদিন ২০০ - ৩০০ টাকা

আমাদের  ইচ্ছা না থাকা শর্তেও বিভিন্ন এডাল্ট বা ১৮+ ছবি,ভিডিও,বিজ্ঞাপন হোম স্কিনে চলে আসে। অনেক সময় এই বিষয়টি নিয়ে বিবরতকর পরিস্থিতিতে পড়তে হয়। আবার আমাদের ফোন ছোট ছেলেমেয়েরা ব্যবহার করে,বিভিন্ন সময় তারাও এমন পরিস্থির সম্মখীন হয়। 

আমার যারা অভিভাবক আছি তারাও চাই আমাদের ছেলে-মেয়েরা যেন এমন কোন অ্যাডাল্ট ১৮+ (Adult or 18+) কোন কনটেন্ট না দেখে। যেহেতু অনলাইন জগৎ এর পরিধি অনেক বিশাল আপনি আমি চাইলেও এই সব পরিস্থিতি থেকে শতভাগ পরিত্রান পাবো না। তবে আপনি চাইলে খুব সহজে ফেসবুক সহ আপনার বা আপনার ছেলে-মেয়ের ফোনে এডাল্ট বা ১৮+ কনটেন্ট (Adult or 18+ content Off) বন্ধ রাখতে পারবেন। 

আজকে আমার দেখব কী করে খুব সহজে ফেসবুকে এডস্,এডাল্ট বা ১৮+ ভিডিও,ছবি (Adult or 18+ Content,Ads,video,photo etc off ) ইত্যাদি বন্ধ করবেন।  মোবাইল বা কম্পিউটারে একই উপায়ে ফেসবুক এডস, এডাল্ট বা ১৮+ কনটেন্ট,ভিডিও বন্ধ করতে পারবেন।

 এখানে ক্লিক করে মোবাইলে পর্ন বা এডাল্ট সাইট বন্ধ করুন..

ধাপ ১ঃ প্রথমে আপনাকে আপনার বা আপনি যার ফোনে অ্যাডাল্ট বা ১৮+ কনটেন্ট (Adult or 18+ Content )বন্ধ করতে চাচ্ছেন তার ফোনের ফেসবুক সেটিংসে চলে যাবেন। এরপর সেখান থেকে সেটিংস এন্ড প্রাইভেসি অপশনে ক্লিক করবেন।

stop adult ads
ধাপ ২ঃ এরপর আপনার কাছে নিচের ছবির মতো একটি ইন্টারফেস দেখাবে। এখন ফিড (Feed) আপশনে ক্লিক করুন।

stop ads on facebook


ধাপ ৩ঃ এখন রিডিউস (Reduce) অপশনে ক্লিক করুন। 

adult ads on facebook

ধাপ ৪ঃ এইবার আপনাকে সেনসিটিভ কনটেন্ট (Sensitive Content) অপশনে ক্লিক করতে হবে। 

how to stop adult ads on facebook

ধাপ ৫ঃ এই ধাপে এসে আপনাকে রিডিউস মোর (Reduce More) অপশেন ক্লিক করতে হবে।

how to block adult ads on facebook

ধাপ ৬ঃ এখানে আপনাকে ওকে (Ok) অপশনে ক্লিক করতে হবে।

adult ads block

আপনার কাজ শেষ এখন দেখে নিবেন যাতে আপনার সিলেকশন যাতে রিডিউস মোর (Reduce More) অপশনে থাকে। এখন আপনার ফেসবুকটি মিনিমাইজ করে নিতে পারেন বা বাম পাশের অ্যারো আইকনে ক্লিক করে পূর্বের অবস্থায় চলে যেতে  পারেন। 

fb ads block

এই পদ্ধতি ব্যবহারের ফলে আপনার ফেসবুক প্রোফাইলে আগের তুলনায় অনেক অংশে  এডাল্ট বা ১৮+ কনটেন্ট আসা বন্ধ হয়ে যাবে। 

আরও পড়ুনঃ
আমাদের পোষ্টি যদি ভাল লেগে থাকে তাহলে অব্যশই শেয়ার করে আপনার বন্ধু ও আত্নীয়দের দেখার সুযোগ করে দিন। যে কোন ধরনের টেক রিলেটেড সাহায্য পেতে আমাদের সাইটের আরো পোষ্ট পড়ুন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url