google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

আপনার ফোন নিরাপদ আছে তো? এক্ষুনি দেখে নিন

আপনার হাতে থাকা শখের স্মার্ট ফোনটি নিরাপদ আছে কিনা মাত্র দুই মিনিটে চেক করুন তা না হলে  বড় ধরনের বিপদের সম্মুখীন হতে পারেন। তো চলুন দেখা যাক কিভাবে সেটা চেক করা যায়।

আপনার ফোন নিরাপদ আছে তো? এক্ষুনি দেখে নিন

প্রথম স্টেপঃ  শুরুতেই আপনি আপনার ফোনের ডায়েল পেডে যাবেন তারপর  *# 67# লিখে ডায়েল করবেন।

২য় স্টেপঃ  ডায়েল করার পর আপনার কাছে 

আপনার ফোন নিরাপদ আছে তো

এই রকম একটা কল ফরওয়ারডিং অপশন আসবে। আমার এখানে কিন্তু ভয়েস কল ফরওয়ার্ড করা রয়েছে । তার মানে আমার এখানে যদি কল আসে  এই কলটা কিন্তু অন্য কারো কাসে টান্সপার হয়ে চলে যাবে। সুতরাং এইটা দিয়ে কেউ ক্রাইম করতে পারে। এখন এটাকে যদি আপনি বন্ধ করতে চান তাহলে আপনার ফোন এর সেটিংস এ চলে যাবেন।

আরও জানুনঃ আপনার সন্তানের মোবাইলে পর্ন সাইট বন্ধ করবেন যেভাবে

৩য় স্টেপঃ সেটিংস এর সার্চ বার এ গিয়ে  কল ফরওয়ারডিং লিখে সার্চ করবেন তাহলে আপশন পাবেন সেখান থেকে বন্ধ করে নিবেন।

আরেকভাবে আাপনি আপনার ফোন যেভাবে  চেক করবেন প্রথমে আপনি আপনার ফোনের ‍play store এ যাবেন, তারপর 

আপনার ফোন নিরাপদ আছে?

তীর চিহ্ন দেওয়া অপশনে ক্লিক করবেন। তারপর 

আপনার ফোনটি নিরাপদ কিনা

play protect এ ক্লিক করবেন।এরপর 

Is your phone safe?

scan করব। করার পরে যদি কোনো ক্ষতিকর অ্যাপ থাকে তাহলে এখানে আসবে।আমার এখনে নাই। এখন কথা হলো play store কিভাবে বুঝবে আমার ফোনে ক্ষতিকর অ্যাপ কিনা? এম কিছু অ্যাপ রয়েছে যেগুলো play store এ অনুমতি পায় পরে অ্যাপ গুলো যখন তথ্য হাতিয়ে নেয় তখন play store অ্যাপ গুলোকে অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেয়। কিন্তূ আমরা তো সেটা আমাদের ফোনে ইন্সটল করে রাখছি । সুতরিাং এইভাবে যদি আমরা scan করি তাহলে আমরা খুব সহজেই ক্ষতিকর অ্যাপ গুলোকে পেয়ে যাব।

আরও পড়ুনঃ

আশা করি আজকের কনেটেন্টটা সম্পূর্ন মনোযোগ সহকারে পড়লে এবং বর্ণনামতে উপরোক্ত স্টেপ গুলো অনুসরণ করলে আপনি অনেক উপকৃত হবেন। আর ভালো লাগলে অবশ্যই শেয়ার করুন। এরকম আরো উপকারি পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as