google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

আপনার মোবাইলকে হ্যাক থেকে রক্ষা করবেন কিভাবে?

বর্তমানে মোবাইল হ্যাকের পরিমাণ খুবই বেড়ে গেছে। মোবাইল হ্যাক করার মাধ্যমে মনিুষকে ব্লাকমেইল করা হচ্ছে। আবার অনেক হুমকির মুখেও পড়তে হচ্ছে অনেক কে। তাই আজকেই এই পোস্টে আলোচনা করব কিভাবে আমরা মোবাইল হ্যাক থেকে বাঁচতে পারি। তো চলুন শুরু করা যাক।

আপনার মোবাইলকে হ্যাক থেকে রক্ষা করবেন কিভাবে

আপনার মোবাইলকে হ্যাক থেকে রক্ষা করবেন যেভাবে

আপনারা দেখতে পাচ্ছেন যে আমার মেসেজ অপশানে তিনটি মেসেজ রয়েছে, এটি মূলত কিছু হ্যাকারদের কাজ।


মোবাইল হ্যাক



তারা বিভিন্ন ভাবে লোভ প্রলোভন দেখিয়ে তারা কিন্তু আমাদের পার্সোনাল যেগুলো তথ্য রয়েছে সেগুলো হাতিয়ে নিবে। যেমন ফেসবুক আইডি,  ইমো আইডি,  হোয়াটসঅ্যাপ আইডি, ইউটিউব চ্যানেল  ইত্যাদি সহ গুরুত্বপূর্ণ যেইসব তথ্য তারা হ্যাক করার চেষ্টা করে। তারা মেসেজ এর মাধ্যমে বিভিন্ন ধরনের ফিশিং লিংক দিয়ে লোভ দেখিয়ে সেইসব তথ্য চুরি করতে চায়।


তো প্রথমে একটি এসএমএস দিয়েছে  যে “অভিনন্দন ২৫০০ টাকা পেয়েছেন” এরকম একটি এসএমএস।


আপনার মোবাইলকে হ্যাক থেকে রক্ষা করার উপায়


তারপর দেখতেছেন যে ২৫০ টাকা মোবাইল রিচার্জ  ফ্রি। শুধু এই লিংক কে ক্লিক করলে আপনি ফ্রিতে পাবেন এরকম একটা এসএমএস দিয়েছে। এইভাবে বিভিন্ন ধরনের লিংকে দিয়ে আপনাকে  লোভ দেখাবে। আপনি যদি লিংকে একবার ক্লিক করেন তাহলে সাথে সাথে আপনার ফোনে থাকা বিভিন্ন ধরনের গোপন তথ্য ফটোস, ফেসবুক আইড্‌ হোয়াটসঅ্যাপ আইডি ইত্যাদি সহ সকল কিছু অ্যাক্সেস হ্যাকার গন পেয়ে যাবে।


আপনার মোবাইলকে হ্যাক থেকে রক্ষা করবেন যেভাবে



তো সাবধান করার জন্য আজকের এই ব্লগটি। কখনো এসব প্রতারকদের ফাঁদে পা দিবেন না। এদের থেকে আপনারা বিরত থাকবেন। এরকম বিভিন্ন ভাবে লোভ দেখায় এইসব লোভে আপনারা পা দিবেন না। লোভে পড়লে আপনার যে পার্সোনাল জিনিস রয়েছে সেগুলো কিন্তু হ্যাকাররা এক্সেস পেয়ে যাবে। সেইসব তথ্য নিয়ে আপনাকে কিন্তু তারা বিভিন্নভাবে ব্ল্যাকমেইল কিংবা প্রতারণায় ফেলতে পারে। 


আজকের পোস্ট মূলত আপনাদের কে দেখানোর জন্য আপনাদের কে সচেতন করার জন্য । বিভিন্ন ধরনের নাম্বার থেকে বিভিন্ন ধরনের  ফিশিং লিংক  দিয়ে কিন্তু লোভনীয় মেসেজ আমাদের ফোনে অনেক আসে। এইসব এসএমএস যদি আসে তবে আপনারা এইসব এসএমএস থেকে দূরে থাকবেন। উপরে আপনারা দেখতে পেলেন যে  বিভিন্ন ধরনের নাম্বার থেকে আমাকে বিভিন্ন ধরনের ফিশিং লিংক দিয়ে এসএমএস দিয়েছে। আমি সহ আপনারা চেষ্টা করবেন এই সব ধরনের ফিশিং লিংক থেকে দূরে থাকার। কারণ একবার আপনি লোভে পড়ে যদি লিংকে ক্লিক করেন তাহলে আপনার ফোনের মূল্যবান বিভিন্ন ধরনের তথ্য তারা পেয়ে যাবে এতে বিভিন্ন ধরনের সমস্যায় আপনাকে ফেলতে পারে।


আরও পড়ুনঃ

ইনশাআল্লাহ আমরা সবাই এসব লিঙ্ক থেকে দূরে থেকে সবসময় সচেতন থাকবো । যাতে করে আমরা আমাদের ফোনের সকল গোপন তথ্য নিরাপত্তায় রাখতে পারি। আমা করি এই পোসটি আপনাদের অনেক উপকারী হবে। আর আপনার বন্ধুদের সাথে শেয়ার করে তাদেরকেও সতর্ক করুন। ধন্যবাদ।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as