google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

৫টি কারণে ফোনের ব্যাটারি দ্রুত নষ্ট হয়ে যায়

মোবাইল ফোন ব্যবহার করেনা এমন মানুষ বর্তমানে নেই বল্লেই চলে। কিন্তু এই মোবাইল ফোনের ব্যাটারি নিয়ে আমরা কম বেশি সবাই সমস্যায় পড়ে থাকি। কারণ আমরা অনেকেই সঠিক ব্যবহার জানি না।

৫টি কারণে ফোনের ব্যাটারি দ্রুত নষ্ট হয়ে যায়

সঠিকভাবে চার্জে দেওয়ার অভাবে আপনার হাতে থাকা স্মার্টফোনটির ব্যাটারি দ্রুত নষ্ট হয়ে যায়। এই টিপস গুলো ফলো করুন তাহলে আপনার স্মার্টফোনের ব্যাটারীটি দীর্ঘদিন পর্যন্ত ভালো থাকবে।

যে ৫টি কারণে ফোনের ব্যাটারি দ্রুত নষ্ট হয়ে যায়

প্রথমত আপনি ২০% থেকে ৮০% এরমধ্যে আপনার ফোনের চার্জ রাখুন তাহলে আপনার ব্যাটারিটি দীর্ঘদিন পর্যন্ত ভালো থাকবে।


দ্বিতীয়ত আপনি বিপদে না পড়লে আপনার ফোনে পাওয়ার ব্যাংক বা কম্পিউটার দিয়ে চার্জ দিতে যাবেন না এতে করে ভোল্ট এবং এম্পিয়ার না মিলার কারণে দীর্ঘদিন চার্জে দিলে ফোনটা নষ্ট হয়ে যেতে পারে।

তৃতীয়ত ব্যাটারি ভালো রাখার জন্য অবশ্যই আপনাকে আপনার স্মার্টফোনে অরিজিনাল চার্জার দিয়ে চার্জ করতে হবে।

চতুর্থত আপনার ফোনটাকে সারারাত ধরে চার্জ করা যাবে না। তাহলে আপনার ফোনের ব্যাটারি নষ্ট হয়ে যাওয়ার পসিবিলিটি অনেকটাই বেড়ে যায়।

সর্বশেষ কথা হচ্ছে আপনার ফোনটাকে ফাস্ট চার্জার দিয়ে চার্জ করবেন না তাহলে ব্যাটারির কার্যক্ষমতা খুব দ্রুতই কমে যাবে।

আরও পড়ুনঃ
সর্বোপরি উপরের নিয়মগুলো মেনে আপনার ফোনটি ব্যবহার করলে এবং নিয়ম মেনে চার্জ দিলে আপনার ফোনটির ব্যবাটারী দীর্ঘদিন ভাল থাকবে বলে আশা করা যায়। প্রতিদিন এরকম গুরুত্বপূর্ণ পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as