google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

এসএসসি পরীক্ষা ২০২৩ কবে হবে ? SSC Exam 2023 Update News

২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থী বন্ধুরা, তোমাদের মূল পরীক্ষা কবে হবে? ঈদের আগে নাকি ঈদের পরে সে বিষয় নিয়ে কথা বলব এই পোস্টে। তার সাথে তোমাদের পরীক্ষার ফরম ফিলাপ, রেজিস্ট্রেশন কার্ড বিতরণ, সাজেশন এবং তোমাদের সিলেবাস নিয়ে টুকটাক আলোচনা করব এই পোস্টে। আশা করি তোমরা মনযোগ দিয়ে সম্পূর্ণ পোস্টটি পড়বে।

এসএসসি পরীক্ষা ২০২৩ কবে হবে ? SSC Exam 2023 Update News

সিলেবাস নিয়ে তোমাদের একটু জানিয়ে রাখি। তোমাতের সিলেবাস অনেক আগেই প্রকাশ হয়েছে। তাই সংক্ষিপ্ত যে সিলেবাস প্রকাশ করা হয়েছে তার উপর ভিত্তি করে প্রশ্ন তৈরি করা হবে। যারা এখনও সিলেবাস পাও নি তারা এই পোস্ট থেকে পেয়ে যাবে। তোমরা প্রত্যেকটি সিলেবাস ডাউনলোড করে পড়া শুরু করে দেও। কেননা তোমরা খুব বেশি সময় আর পাবা না।

সিলেবাস ডাউনলোড করতে ডাউনলোড করুন লেখার উপরে ক্লিক করুনঃ

ফরম ফিলাপ নিয়ে ছোট্ট করে একটু বলে ফেলি। অনলাইনে ফরম ফিলাপ শুরু হয়ছিলো ১৮/১২/২০২২,  শেষ হবে জানুয়ারির ০৪/০১/২০২৩ ।  আর বিলম্ব ফি দিয়ে,০৭/০১/২০২৩ তারিখে শুরু, ০৯/০১/২০২৩ তারিখে শেষ। আর এখানে ফরম ফিলাপের টাকার বিষযটাও বলে ফেলি। বিজ্ঞান বিভাগের শিহ্মাথীদের ২১৪০ টাকা দর করা হবে। এর সাথে বেতন ও সেশনচার্জ নিবে। আর ব্যবসায় ও মানবিক বিভাগদের, ২০২০ টাকা এর সাথে বেতন ও সেশনচার্জ নিবে। এর বাইরে কোনো টাকা স্কুল কর্তৃপহ্ম নিতে পারবে না।  যদি নেই তার বিরুদ্ধে ব্যবস্তা গ্রহণ করা হবে বলে জানিয়েছে তারা।
ssc exam 2023

ssc exam news

ssc exam

ssc exam

এবার আসি রেজিস্ট্রেশন কার্ড নিয়ে। তোমাদের  রেজিস্ট্রেশন কার্ড কিন্তু বিতারণ শুরু হয়ে হয়েছে ১৮/ ডিসেম্বর থেকে সেটাও তারা বলেছে।

এসএসসি পরীক্ষা ২০২৩ কবে হবে?

‘দৈনিক শিহ্মা’ নিউজ করেছে যে, এসএসসি পরীহ্মা ঈদুল ফিতরের ঠিক পরপরই ২০২৩ খ্রিষ্টাব্দের এসএসসি পরীহ্মা শুরু হবে। এখন তাহলে আসি ঈদ কবে? দেখ, আপাদত মার্চ মাসের ১৩ তারিখ বা এই রকম সময়ে রোজা শুরু হবে। তো এপ্রিল মাসের ১৩ / ১৪ তারিখে ঈদ হবে। ২০ তারিখের আগে বা পরে পরীহ্মা শুরু হবে। এ ব্যাপারে চুড়ান্ত সিদ্বান্ত কিছু দিনের মধে জানিয়ে দিবে। 

তো পরবর্তী আপডেট পেতে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করো। আর তোমাদের বন্ধুদের সাথে শেয়ার করো। ধন্যবাদ।
    Next Post Previous Post
    No Comment
    Add Comment
    comment url

    as