google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

এসএসসি পরীক্ষা এপ্রিলের শেষ সপ্তাহে

 আগামী বছর এসএসসি পরীক্ষা এপ্রিলের শেষ সপ্তাহে। এরই মধ্যে ফরম পূরণ শুরু হয়েছে। পরীক্ষা নেওয়ার সব প্রস্তুতি সম্পূর্ণ করেছে শিক্ষা বোর্ড। তবে, চলতি বছরের ডিসেম্বরের পর পরীক্ষার্থীদের কাছ থেকে বেতন নিতে পারবেনা স্কুলগুলো।

এসএসসি পরীক্ষা এপ্রিলের শেষ সপ্তাহে

শিক্ষা সূচি অনুযায়ী এসএসসি পরীক্ষা শুরু হয় ফেব্রুয়ারী মাসের প্রথম সপ্তাহে। কিন্তু করোনার কারণে গত দুই বছর ধরে নির্দিষ্ট সময়ে এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে না। 

বোর্ড বলছে, আগামী বছরের এসএসসি পরীক্ষা শুরুর পরিকল্পনা এপ্রিলের প্রথম সপ্তাহে। এরই মধ্যে প্রশ্নপত্র প্রণয়নের কাজ শেষ। 

আন্তঃশিক্ষা বোর্ড এর সমন্বয়ক অধ্যাপক তপন কুমার সরকার বলেন, মাধ্যমিক ও সমমান পরীক্ষা ২০২৩, যেটির ইতিমধ্যেই আমাদের পুনর্বিন্যাসকৃত সিলেবাস ঘোষণা করা হয়েছে। আমরা বলেছি যে সকল বিষয়ে পরীক্ষা হবে এবং পূর্ণ নম্বরে হবে, পূর্ণ সময়ে হবে।

এরই মধ্যে এসএসসির ফরম পূরণ শুরু হয়েছে, চলবে ৪ জানুয়ারী পর্যন্ত। বিজ্ঞান বিভাগের শিহ্মাথীদের এসএসসির ফরম পূরণের ফি নির্ধারণ করা হয়েছে ২১৪০ টাকা। মানবিক ও ব্যবসায় বিভাগদের ফি ২০২০ টাকা এর সাথে বেতন ও সেশনচার্জ নিবে। এর বাইরে কোনো টাকা স্কুল কর্তৃপহ্ম নিতে পারবে না।

আন্তঃশিক্ষা বোর্ড এর সমন্বয়ক অধ্যাপক তপন কুমার সরকার আরও বলেন, আমরা কঠোর নির্দেশনা দিয়েছি যে, এ ফি এর অতিরিক্ত কোন ফি আদায় করা যাবে না এবং শিক্ষার্থীদের বেতন ৩১ সে ডিসেম্বরের পর নেওয়া যাবে না।

শিক্ষকরা বলছেন, সিলেবাস এরই মধ্যে শেষ হয়েছে। এখন চলছে পরীক্ষার শেষ সময়ের প্রস্তুতি। স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু বলেন, আমরা শিক্ষকরা প্রস্তুত আছি। এ পরীক্ষা নেওয়ার ক্ষেত্রে কোন অসুবিধা হবে বলে আমরা মনে করি না। আমাদের যে গ্যাপগুলো আছে এ সময়ের মধ্যে আমরা সে গ্যাপগুলো পূরণ করে নিব। এদিকে আগামী বছরের এইচএসসি পরীক্ষা জুন মাসের শেষে বা জুলাই এর প্রথম সপ্তাহে নেওয়ার পরিকল্পনা শিক্ষা বোর্ড এর।

আরও জানুনঃ এসএসসি পরীক্ষা ২০২৩ কবে হবে ? SSC Exam 2023 Update News

সবার আগে আপডেট তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as