google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

ফেইসবুকে প্রফেশনাল মোড অন করে কিভাবে আয় করবেন?

ফেইসবুক পেজ না খুলেই আপনার ফেইসবুক প্রোফাইল থেকেই টাকা ইনকাম করতে পারবেন। তার জন্য আপনাকে অবশ্যই আপনার ফেইসবুক প্রোফাইলের প্রফেশনাল মুড অন করতে হবে। প্রফেশনাল মুড অন করার আগে আপনাকে অবশ্যই আপনার প্রোফাইল আনলক করতে হবে, কেননা আপনার প্রোফাইল লক করা থাকলে কখনোই প্রফেশনাল মুড আপনার প্রোফাইলে দেখা যাবে না।

ফেইসবুকে প্রফেশনাল মোড অন করে কিভাবে আয় করবেন

 এছাড়াও যদি আপনি প্রোফাইল আনলক করা অবস্থায় কোনভাবে প্রফেশনাল মুড অন করেন তাহলে, পরবর্তীতে কাজ করার সময় আপনার প্রোফাইল আনলক করতে নানান রকম সমস্যায় পড়তে পারেন। এ কারণেই সর্বপ্রথম আপনারা আপনাদের প্রোফাইলকে আনলক করে নিবেন।


ফেইসবুকে প্রফেশনাল মোড অন করে কিভাবে আয় করবেন

এরপর প্রফেশনাল মুড অন করার জন্য আপনারা আপনাদের ফেসবুক অ্যাপ টি তে গিয়ে নিচের দেওয়া ছবিটিতে দেখানো জায়গাটিতে ক্লিক করবেন।

তারপর নিচের দেওয়া ছবিটিতে যেভাবে দেখানো হয়েছে সেইভাবে আপনারা আপনাদের প্রোফাইলে যাবেন।

এরপরে নীচের ছবিটিতে ভাল করে দেখেন থ্রি ডটে ক্লিক করা হয়েছে আপনারাও একই রকম ভাবে থ্রি ডটে ক্লিক করবেন।

তারপরে আপনারা নিচের দেওয়া ছবিটিকে দেখতে পাচ্ছেন ট্রান অন প্রফেশনাল মুড আপনারা এই অপশনটিতে ক্লিক করবেন।

এখানে ক্লিক দেওয়ার পরে দেখতে পাচ্ছেন ট্রান অন নামে একটি অপশন এসেছে, তারপর আপনারা সেই ট্রান অন অপশনটিতে ক্লিক করে অন করে দেবেন। তাহলে আপনাদের প্রফেশনাল মুড টি অন হয়ে যাবে।


আর যদি আপনার এই অপশনটি না এসে থাকে তাহলে বুঝবেন এই অপশনটি এখন পর্যন্ত আপনি পান নাই, এখন আপনাদের প্রশ্ন থাকতে পারে অনেকেই পেয়েছে, আমি কেন পাইনি? একটা প্রশ্ন মোটামুটি সবাই করে থাকে। আসলে এই অপশনটি ফেসবুক পরীক্ষামূলকভাবে চালাচ্ছে, যার কারণে এখন পর্যন্ত ফেসবুক সবাইকে এই অপশনটি দেই নাই, শুধুমাত্র তারা কিছু সিলেক্টেড পারসন কে দিচ্ছে, তারা যদি মনে করে এটা সফল তাহলে সবাইকে তারা এটি দিয়ে দিবে। 
সুতরাং যারা পেয়েছেন তারা এই অপশন থেকে অন করে নিবেন, আর যারা পান নাই তারা একটু ধৈর্য ধরুন আপডেটের কাজ শেষ হলে সকলেই পেয়ে যাবেন। তারপরও আপনাদের মাঝে আরও একটি প্রশ্ন থাকতে পারে সেটা হল আপনারা যদি ফেসবুক কর্তৃপক্ষের কাছে একটি মেইল অথবা একটি আবেদন করতে পারেন, আমার প্রোফাইলে প্রফেশনাল মুড টার্ন অন করে দেওয়ার জন্য। তাহলে ফেসবুক কর্তৃপক্ষ আপনার প্রোফাইলে এই প্রফেশনাল মোড অন করে দিবে কিনা? অনেক সময় দিতেও পারে আবার নাও দিতে পারে। 
কারন ফেসবুক এখনো এই বিষয়টা নিয়ে আপডেটের কাজ চালাচ্ছে। যদি পার্সোনালি তারা মনে করে দিব তাহলে পেয়ে যাবেন। আর যদি মনে করে সকলকে একসাথেই দিব, তাহলে ধৈর্য ধরে অপেক্ষা করুন, অবশ্যই সকলেই পেয়ে যাবেন।তবে যদি কারো এসে থাকে তাহলে অবশ্যই এই প্রফেশনাল মুড টার্ন অন করে দেবেন। আর যদি না আসেন তাহলে তো এখানে আর কিছু করার নেই আপনাকে অবশ্যই ওয়েট করতে হবে। 

যাদের প্রফেশনাল মুড এসেছে তাদের জন্যঃ

যারা প্রফেশনাল মুড অন করবেন তারা রিলস নামে একটা অপশান পাবেন।


এখন প্রশ্ন হলো এই রিলস নামের অপশান থেকে আমি কীভাবে টাকা ইনকাম করবো বা এইখানে আমার কাজটা কী?

এখন এই রিলস টা হলো অনেকটা টিকটকের মতো একটা প্লাটফর্ম, যেইটা হলো ইউটিউবের শর্টস নামে আছে। তাই ফেইসবুকও চাচ্ছে এইরকম একটা প্লাটফর্ম তৈরি করতে, যেখানে আপনারা শর্ট ভিডিও তৈরি করতে পারেন নিচের ছবিটিতে দেখলে বুঝতে পারবেন।


আর আপনারাতো জানেন শর্ট ভিডিও গুলো খুব দ্রুত ভাইরাল হয়, তাই যারা এইরকম শর্ট ভিডিও তৈরি করেন টিকটকের জন্য তাদের জন্য এইটা একটা বিশাল বড় প্লাটফর্ম হতে পারে। যখন আপনাদের এই রিলস নামে অপশানটি চালু হবে, তখন থেকেই আপনারা প্রতিদিন শর্ট ভিডিও আপলোড করতে থাকবেন। আর আপনারা যদি প্রতিনিয়ত যদি এইভাবে শর্ট ভিডিও আপলোড করেন তাহলে আপনাদের ভিউ বাড়তে থাকবে। আর এই ভিউ এর ওপরে আপনাদের টাকা ইনকাম হবে।

এখন আপনাদের আরও একটা প্রশ্ন থাকতে পারে ভিডিও আপলোড করার পর কিভাবে টাকা ইনকাম করব?

প্রথমত আপনারা নিচের ফরমটি ভালোভাবে লক্ষ্য করে দেখুন, সেখানে প্রথমত দেওয়া আছে ফার্স্ট নেম, তারপরে দেওয়া আছে লাস্ট নেম, এবং নিচে দেওয়া আছে ইমেইল, এছাড়াও নিচে আরো দুইটি অপশন দেখতে পাচ্ছেন, একটা হচ্ছে পেজ ক্যাটাগরি, আরেকটি হচ্ছে ইনস্টাগ্রাম ইউ আর এল, এই দুইটার পাশে অপশনাল লিখা আছে চাইলে আপনি এই দুইটা দিতে পারেন অথবা না দিলেও চলবে। আপনি শুধু আপনার ফার্স্ট নেম, লাস্ট নেম এবং ইমেইলটি দিয়ে ফরমটি সাবমিট করবেন। 

এরপরে আরো একটি প্রশ্ন আপনাদের মাঝে থাকতে পারে সেটা হল ফর্ম কি সাবমিট করার পরে অন হবে কি না। আসলে এই বিষয়টা সম্পূর্ণ ফেসবুক কর্তৃপক্ষের কাছে তারা সবকিছু যাচাই বাছাই করবে, এবং তারা দেখবে আপনি এই জিনিসটা পাওয়ার যোগ্য কি না, তারপরে আপনাকে সেই এক্সেস দিবে। এখন অন হওয়ার পরে আপনার এখানে কাজটা হলো আপনার ব্যাংক ডিটেলস এখানে দিতে হবে। 

আপনাদের মাঝে আরও একটি প্রশ্ন আসতে পারে আমি এইখানে কোন ধরনের ব্যাংকের ডিটেইলস দিব?

এইখানে আপনারা আপনাদের লোকাল যেই ব্যাঙ্কের ডিটেলস আছে এগুলা দিতে পারেন যেমনঃ
আপনার যে কোন প্রাইভেট ব্যাংক অথবা যেকোনো সরকারি ব্যাংক হতে পারে। আপনি চাইলে জনতা ব্যাংকেও দিতে পারেন চাইলে অগ্রণী ব্যাংকেও দিতে পারেন। এখন আপনারা যদি ব্যাংকটা কে অ্যাড করে রাখেন তাহলে রিল থেকে যেই ভিউ আসবে, সেই ভিউ এর অনুপাতে আপনাদের ডলার ইনকাম হবে। 

ফাইনালি আপনার যেই ডলারটা ইনকাম হবে, তারা সরাসরি বাংলাদেশ ব্যাংকে টাকায় কনভার্ট করে পাঠিয়ে দিবে, তারপরে বাংলাদেশ ব্যাংক থেকে আপনার যেই লোকাল ব্যাঙ্কের ডিটেলস দেওয়া ছিল সেই লোকাল ব্যাংকে আপনাকে টাকা পাঠিয়ে দেওয়া হবে।তাহলে এই ভাবেই আপনারা খুব সহজে প্রফেশনাল মুডটাকে অন করে টাকা ইনকাম করতে পারেন।
যাদের এখনও রিলস নামের অপশনটি আসে নাই তারা একটু অপেক্ষা করুন অল্প কিছুদিনের মধ্যেই ফেসবুক আপনাদের সকলের ফোনে রিলস নামের এই অপশনটি পাঠিয়ে দিবে।তারপর থেকেই আপনারা এখান থেকে টাকা ইনকাম করা শুরু করতে পারেন।
আরও জানুনঃ
পোস্টটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। অনলাইন থেকে আয় বা ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিং বিষয়ক পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as