google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

গুচ্ছে এ ইউনিটে কত মেরিট পর্যন্ত চান্স হবে?

আমরা যারা গুচ্ছে এ ইউনিটে আবেদন করছি এবং আমাদের মেরিটে নাম আছে কিন্তু সাবজেক্ট পাইনি আমাদের মনে একটা প্রশ্ন বার বার আসতেছে সেটা হলো এই বছর কত মেরিট পর্যন্ত সাবজেক্ট পাবে। আশা করি এই পোস্ট এর মাধ্যমে এই প্রশ্নের উওর পেয়ে যাবেন তাই পোস্ট টি মনোযোগ সহকারে পড়বেন। 
গুচ্ছে এ ইউনিটে কত মেরিট পর্যন্ত চান্স হবে
গত বছর কত মেরিটে চান্স হয়েছে  সেই ব্যাপারে তোমাদের ধারণা দিব। এইটা এমন একটা টপিক যেটার িএকুরেট হিসাব কেউ বলতে পারবে  না। আমি যথেষ্ট পরিমান চেষ্টা করব একুরেট করার জন্য। এবার গত বছর এর তুলনায় বেশি মেরিট পর্যন্ত চান্স হবে। কারণ, একটা ছাএ যার মার্ক ৬০ বা ৬৫ আছে  তারা কিন্তু ১ম মেধা তালিকায় চান্স পেয়ে গেছে।

 এখন কথা হলো যে ৬০ বা ৬৫ পেয়েছে সে ৩-৪ ইউনিভার্সিটিতে আবেদন করছে তার নাম কিন্তু সেই তিনটা ইউনিবার্সিটির মেরিট লিষ্ট এই আসছে। এখন প্রশ্ন হলো সেই একটা ছাএ চাইলেই কিন্তু তিনটা ইউনিবার্সিটিতে ভর্তি হতে পারবে না। তাকে একটা বিশ্ববিদ্যালয় এ ভর্তি  হতে হবে। েতো সে যদি একটা  বিশ্ববিদ্যালয় এ ভর্তি হয়ে যায়। তাহলে বাকি দুইটা তে আসন ফাকা হয়ে যাবে। তখন নিচের থেকে নেওয়া হবে।

দিত্বীয় যে কারণ,সেটা হলো AUTO মাইগ্রেশন চলবে। সুতরাং মেধা তালিকা বেশি প্রকাশ করা হবে। গতবারে মাইগ্রেশন  AUTO চলে নাই। এক্ষেত্রে দেখা গেছে যে, একটা বিশ্ববিদ্যালয় এ ভর্তি হইলে সেই ভর্তি বাতিল করে অন্য বিশ্ববিদ্যালয় এ ভর্তি হতে হয়েছে। এই বার কিন্তু এটা  AUTO  চলবে তাই ধীরে ধীরে মেধা তালিকা নিচের দিকে নামবে। 

আরেকটা কারণ, কম্বাইন তালিকা প্রকাশ।যেহেতু একসাথে সব বিশ্ববিদ্যালয়  মেধা তালিকা প্রকাশ করেছে। তাই েওয়েটিং থেকে চান্স পাওয়ার সম্ভাবনা েবেরে গেছে।এখন আমরা আলোচনা করব গত বছর এ ইউনিটে কোন বিশ্ববিদ্যালয় এ কত মেরিট পর্যন্ত গিয়েছিল। 

  1. H.S.T.U : গতবছর H.S.T.U  ৫ম তম মেধাতালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে যে, ৫৯০০ পর্যন্ত চান্স পেয়েছে। এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবার যারা ৬০০০ এর মধ্য আছো তারা চান্স পেতে পারো। 
  2. J.U.S.T: গতবছর J.U.S.T এ ৬০০০ পর্যন্ত চান্স পেয়েছে। এবার ৬১০০ পর্যন্ত চান্স হতে পারে। 
  3. B.S.M.R.S.T.U: গতবছর B.S.M.R.S.T.U  ৭ম  তম মেধাতালিকা প্রকাশ করেছে। ৩২০০ পর্যন্ত চান্স পেয়েছে এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবার যারা ৪৫০০+ এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
  4. I.U: গতবছর I.U ৬ম  তম মেধাতালিকা প্রকাশ করেছে। ৯০০০+ পর্যন্ত চান্স পেয়েছে । এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবার যারা ১০০০০ এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
  5. M.B.S.T.U: গতবছর M.B.S.T.U তে ৫৫০০+ পর্যন্ত চান্স পেয়েছে । এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবার যারা ৬০০০+ এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
  6. C.O.U: গতবছর C.O.U তে ৬১০০ + পর্যন্ত চান্স পেয়েছে । এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবার যারা এবারো ৬১০০+ এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
  7. J.N.U: গতবছর J.N.U ১১তম মেধাতালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে যে,৭০০০+পর্যন্ত চান্স পেয়েছে। এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবারো যারা ৭০০০ এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
  8. B.U: গতবছর B.U ১৪তম মেধাতালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে যে,৮৩০০+পর্যন্ত চান্স পেয়েছে। এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবার যারা ৮৫০০ এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
  9. P.U.S.T: গতবছর P.U.S.T ১২তম মেধাতালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে যে,৭৩০০পর্যন্ত চান্স পেয়েছে। এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবারো যারা ৭৫০০ এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
  10. P.S.T.U: গতবছর P.S.T.U ১৬তম মেধাতালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে যে,১৬০০+পর্যন্ত চান্স পেয়েছে। এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবার যারা  ২০০০ এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
  11. B.R.U.R: গতবছর B.R.U.R ১৪তম মেধাতালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে যে,৩৫০০+পর্যন্ত চান্স পেয়েছে।এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবার যারা।৩৮০০ এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
  12. J.K.K.N.I.U: গতবছর J.K.K.N.I.U তে দেখা গেছে যে,১৩০০+পর্যন্ত চান্স পেয়েছে।এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবার যারা।১৫০০এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
  13. N.S.T.U: গতবছর N.S.T.U তে দেখা গেছে যে, 3800+পর্যন্ত চান্স পেয়েছে।এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবার যারা।৪০০০এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
  14. S.U.S.T:  গতবছর S.U.S.T ৯তম মেধাতালিকা প্রকাশ করেছে। সেখানে দেখা গেছে যে,৮১০০+পর্যন্ত চান্স পেয়েছে।এবার কত পর্যন্ত চান্স হবে আশা করা যায় এবার যারা ৯৫০০ এর মধ্য আছো তারা চান্স পেতে পারো।
শেষ কথা, যারা প্রথম মেধাতালিকায় চান্স পাওনি তোমরা ধৈর্য ধারণ কর। আর প্রতিনিয়ত  আপডেট রাখ। আশা করি চান্স হয়ে যাবে। 

আপনি যদি ফ্রিল্যান্সিং বিষয়ে জানতে চান তাহলে নিচের পোস্টগুলো দেখুনঃ
পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন। সবার আগে আপডেট পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as