google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

ফ্রিল্যান্সিং এ কোন কাজের চাহিদা বেশি ২০২২

আমাকে অনেকেই প্রশ্ন করতেছেন ভাইয়া, ফ্রিল্যান্সিং এ কোন কাজের চাহিদা বেশি। আমি আগের পোস্ট এ বলেছি যে, ফ্রিল্যান্সিং এ কোনো কাজেরই অভাব নেই। আমি এই পোস্ট এর মাধ্যমে দেখাবো, যে ফ্রিল্যান্সিং এ কোনো কাজেরই অভাব নেই। আপনি যেকোনো একটা কাজ নিয়েই ফ্রিল্যান্সিং এ আসতে পারেন। সেই কাজটি যদি আপনি সঠিক ভাবে ডেলিভারি দিতে পারেন, অথবা ঐ কাজের ভালো স্কিল আপনাার থাকে। তাহলে অবশ্যই আপনি আপনার লক্ষ্যে পৌছাতে পারবেন ঐ যতটুকু শিখেছেন সেইটুকু দিয়েই। 

ফ্রিল্যান্সিং এ কোন কাজের চাহিদা বেশি ২০২২

অতএব আমি আপনাদের বুঝাতে চাচ্ছি যে, আপনি যেটি জানেন বা জানার চেষ্টা করতেছেন, আপনাকে যে সবই জানতে হবে এটি কিন্তু নয়। এটি সম্পন্ন একটি ভুল ধারনা। তবে আপনি আসতে আসতে ঐ জায়গায় যেতে পারবেন। অবশ্য আপনাকে যেতে হবেই। কারণ বর্তমান অবস্থা অনুযায়ী আপনাকে আপডেট হতে হবে। আজকে আপনি যে কাজটুকু শিখছেন সেটি ছয়মাস বা এক বছর পরে আরো অনেক বেশি আপডেট আসবে। যখন আপডেটগুলো আসবে তখন  কিন্তু আপনাকে আপডেট গুলোর সাতে তাল মিলিয়ে থাকতে হবে। না হলে আপনি টিকে থাকতে পারবেন না।    

তাই আজকে আমি ফাইবার এবং আপওয়ার্ক এর কিছু টপিক নিয়ে আলোচনা করবো। যে টপিক গুলোতে আসলে সব ধরনের কাজই যে পাওয়া যায় সেটা আপনারা বুঝতে পারবেন। তো আমরা যদি এখন ফাইবার মার্কেট প্লেসে যাই। মার্কেট প্লেসে যাওয়ার পরে দেখতে পারতেছি কাজের অনেকগুলো  ক্যাটাগরি রয়েছে।

ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি ২০২১

আমরা যদি গ্রাফ্রিক্স ডিজাইন এ ক্লিক করি,

অনলাইনে কোন কাজের চাহিদা সবচেয়ে বেশি

অকেগুলো সাব ক্যাটাগরি রয়েছে। এইভাবে যদি  ডিজিটাল মার্কেটিং এ ক্লিক করি এই রকম অনেক সাব ক্যাটাগরি পাবো। তো আমরা যদি এখন গিগ রিচার্স করে দেখি ।

কোন কাজের চাহিদা বেশি

উপরে আমরা একটা লোগো ডিজিাইন এর গিগ। তো গিগে দেখতে পাচ্ছি যে ওনার ৫৩ টা ওর্ডার রানিং আছে। তো যারা বলে। আমি লোগো ডিজাইন এর কাজ করি কিন্তু কাজ পাচ্ছি না। তার মানে বোঝা যাচ্ছে আপনি কাজ ভালো পারেন না। অথবা আপনি গিগ ভালোভাবে সাজাতে পারছেন না সোজা কথা। এখন যদি আমরা ডাটা এনট্রির গিগ দেখি

বাংলাদেশে কোন কাজের চাহিদা বেশি 2022


ফ্রিল্যান্সিং এ কোন কাজের চাহিদা বেশি

দুইটা গিগে দেখতে পারতেছি একজনের ৬টা কাজ রানিং রয়েছে। আরেকজনের ৮টা কাজ রানিং রয়েছে। আমরা যদি এই ভাবে সকল কাজের গিগ রিচার্স করে দেখি। তাহলে দেখতে পাবো সকল কাজই মার্কেট প্লেসে আছে। 

এখন আমি আসল কথাই আসব। আমরা কেনো কাজ পাই না। এখন আপনি নিজেকে প্রশ্ন করে দেখেন আপনি কেনো কাজ পাচ্ছেন না। আপনাদের দেখালাম যারা এ বিষয় গুলোতে দক্ষ তারা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। 

তাহলে আপনি আর আমি যদি বলি আমরা কাজ পাচ্ছি না। তো এটা কেমন হয়ে গেলো না? এটা এমন হওয়ার জন্য আমি আপনাদের একটা যুক্তি দেখাচ্ছি, যে আপনি কেনো কাজ পাচ্ছেন না। সর্বপ্রথম যে বিষয়টি, কাজ যদি আপনি না পেয়ে থাকেন। আপনি যদি কাজ না পান ছয় মাস একবছর থেকে যদি অপেক্ষা করে থাকেন। তাহলে অবশ্যই আপনার যে দুর্বল পয়েন্ট টুকু হচ্ছে আপনি ভালো কাজ জানেন না। আপনি যদি মনে করেন কাজটি আপনি ভালো করে জানেন তাহলে আমার বিশ্বাস আপনি যদি মার্কেট প্লেসে ভালো করে আসেন তাহলে অবশ্যই আপনি কাজ পাবেন। এবং আসতে আসতে নিজেকে দক্ষ বানাতে পারবেন। কাজ এর মান বারানোর পাশাপাশি অনেক ভালো কিছু করতে পারবেন। 

দিত্বীয় যে বিষয়টি সেটি হলো, ইংলিশ কনভারশেশনে আপনি হয়ত ভালো না। ইংলিশ বিষয়ে যদি আপনি খুব বেশি ভালো না হযে থাকেন অপনার কাজ এর মান যদি ভালো থাকে তাহলে আপনি গুছিয়ে উঠতে পারবেন কেনো সমস্যা হবে না। কিন্তু আপনার যদি কাজও ভালো না থাকে আবার ইংলিশ এ দক্ষতাও যদি ভালো না থাকে। তাহলে আপনি কিছু করতে পারবেন না মনে রাখবেন। 

ইংরেজি ভালোভাবে শিখতে নিচের ভিডিওগুলো দেখুনঃ

আরেকটা বিষয় হলো, আপনি ইংলিশ এ খুবই ভালো কাজ খুব একটা পারেন না কাজ অন্যের দ্বারা করাই নিতে পারবেন। এজন্য কাজটা হচ্ছে মূল বিষয়। আপনি কাজ যানেন আপনি অন্য কারো মাধ্যমেও কাজ করতে পারবেন। কেনো সমস্যা নেই। এজন্য যারা বলছেন কাজ পাচ্ছি না আমাদেরকে একটু সহযোগিতা করেন। আরো অনেক কিছু। আপনার জায়গা থেকে একটু আপনি নিজেকে অন্যর সাথে তুলনা করে দেখেন আপনি কতটুকু কাজের জন্য পারফেক্ট। 

আরও জানুন-

এই পোস্টটি আপনাদের ভালো লেগেছে কি জানিনা। তবে আমি মনে করি এই পোস্টটি আপনাদের অনেক কাজে দিবে। কেনো কাজকেই আমরা ছোট করে দেখবো না। কেনো কাজকেই একেবারে অসম্ভব বলে মনে করবেন না। আপনি আপনার জায়গা থেকে চেষ্টা করে যান। আপনি ভালো কিছু করতে পারবেন। 

ভালো লাগলে পোস্ট টি শেয়ার দিন।  পোস্ট টি পড়ার জন্য ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as