google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

বিটিসিএল (BTCL) এ জুনিয়র সহকারী ম্যানেজার পদে নিয়োগ ২০২১

সম্প্রতি বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি (BTCL) লিমিটেড জুনিয়র সহকারী ম্যানেজার পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। উক্ত পদে আবেদন করতে হলে অবশ্যই প্রার্থী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারী হতে হবে। 




প্রতিষ্ঠানঃ

 বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (BTCL)

পদের নামঃ 

জুনিয়র সহকারী ম্যানেজার

আবেদনের যোগ্যতাঃ 

অবশ্যই প্রার্থী কে ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স/মেকানিক্যাল/পাওয়ার/কম্পিউটার/ টেলিকমিউনিকেশন/কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি/ডাটা কমিউনিকেশন এন্ড নেটওয়ার্কিং যেকোনো একটি ডিপার্টমেন্টে চার বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রী থাকতে হবে।

পদের সংখ্যাঃ

 ১০০ টি

 আবেদন ফিঃ

 ৯০০/- টাকা

আবেদন শুরুঃ 

২৫ শে অক্টোবর ২০২১ খ্রি.

আবেদনের শেষ তারিখঃ

২৪ শে নভেম্বর ২০২১ খ্রি.

আবেদন করতে এখানে  www.btcl.gov.bd/career  ক্লিক করুন  

অন্য পোষ্ট পড়ুনঃ



প্রয়োজনীয় তথ্যাবলীঃ

১। কারিগরি শিক্ষা বোর্ড সীকৃত কোন পলিটেকনিক ইনস্টিটিউট থেকে ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিক্স/ মেকানিক্যাল/পাওয়ার/কম্পিউটার/টেলিকমিউনিকেশন/কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজি/ডাটা কমিউনিকেশন এন্ড নেটওয়ার্কিং বিষয়ে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে।

২। যে সকল প্রার্থী গ্রেডিং সিস্টেমে পাশ করেছে তাদের জিপিএ/সিজিপিএ ৫.০ স্কেলে ন্যূনতম ৩.৫ এবং ৪.০ স্কেলে ন্যূনতম ২.৫ থাকতে হবে। শিক্ষাজীবনে কোন পর্যায়ে তৃতীয় শ্রেণি বিভাগ বা সমমান গ্রহণযোগ্য নয়।

৩। কোন প্রার্থী বিদেশ হতে তার অর্জিত কোন ডিগ্রী কে সমমানের বলে দাবি করলে সংশ্লিষ্ট ইকুইভ্যালেন্স কমিটি কর্তৃক প্রদত্ত সনদের মূল কপি মৌখিক পরীক্ষার সাক্ষাৎকার বোর্ডে উপস্থাপন করতে হবে অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

৪। আবেদনকারীর বয়স ২৫/০৩/২০২০  খ্রি. তারিখ সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ২৫/০৩/২০২১ খ্রি. তারিখ ৩২ বছর। বিটিসিএলের কর্মে নিয়োজিত আছেন এমন যোগ্য প্রার্থীর ক্ষেত্রে ২৪/১১/২০২১ খ্রি. তারিখে বয়স সর্বোচ্চ ৫০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এসএসসি সমমান সনদপত্র ব্যতীত অন্য কোন প্রশংসাপত্র এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

৫। আবেদনকারী কোন প্রার্থীর যদি একাধিক দেশের নাগরিকত্ব থাকে এবং তন্মধ্যে বাংলাদেশের নাগরিকত্ব বহাল থাকে তবে তিনি আবেদন করতে পারবেন।

৬। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদনপত্র দাখিল টেলিটক মোবাইল এর মাধ্যমে পরীক্ষার ফি বাবদ অফেরৎযোগ্য ৯০০/- টাকা প্রদান করতে হবে। আবেদনপত্র দাখিল পরীক্ষার ফি জমাদানের বিস্তারিত নিয়মাবলী বিটিসিএলের (BTCL) পোর্টাল www.btcl.gov.bd/career এ পাওয়া যাবে। নির্ধারিত সময়ের পরে আবেদনপত্র গ্রহণ করা হবে না। বিটিসিএলের কোন দপ্তরের সরাসরি কোনো আবেদন গ্রহণ করা হবে না।

৭। আবেদনকারীকে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষার লিখিত পরীক্ষায় পাশ নম্বর ন্যূনতম ৫০% শতাংশ অর্থাৎ ৪০ (চল্লিশ)। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে থেকে মেধাক্রম অনুসারে প্রথম ৩০০ জনকে মৌখিক পরীক্ষার জন্য আহ্বান করা হবে। তবে ৩০০ তম প্রার্থী সমান নম্বর প্রাপ্ত সকল প্রার্থীকেও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দেয়া হবে।

৮। মৌখিক পরীক্ষার মান ২০। মৌখিক পরীক্ষার পাশ নম্বর ১০। কোন প্রার্থী মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ না হলে লিখিত পরীক্ষায় যতোই নম্বর পান না কেন তিনি চূড়ান্তভাবে অকৃতকার্য হয়েছেন বলে বিবেচিত হবেন। 

৯। লিখিত ও মৌখিক পরীক্ষার স্থান তারিখ ও সময় যথা সময়ে বিটিসিএলের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত পরীক্ষার স্থান তারিখ ও সময় মোবাইল ফোন এসএমএস এর মাধ্যমে নোটিফিকেশন পাবেন।

১০। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে যারা সরকারি আধাসরকারি স্বায়ত্তশাসিত সংস্থা বা স্থানীয় কর্তৃপক্ষের অধীনে কর্মরত। তাদের যথাযথ কর্তৃপক্ষের নিকট থেকে অনাপত্তিপত্র/ছাড়পত্র মৌখিক পরীক্ষা বোর্ডে জমা দিতে হবে। ছাড়পত্রের কপি জমা দিতে ব্যর্থ হলে মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

১১। মৌখিক পরীক্ষার সময় শিক্ষা বোর্ড এবং পলিটেকনিক ইনস্টিটিউট কর্তৃক প্রদত্ত সকল অথবা সাময়িক সনদ দাখিল করতে হবে।

১২। লিখিত পরীক্ষার উত্তরপত্র গোপনীয় হিসেবে গণ্য হবে এবং কোন অবস্থাতে কোন প্রার্থী বা তার প্রতিনিধিকে সেগুলো প্রদর্শন বা প্রদান করা হবে না। লিখিত পরীক্ষার উত্তরপত্র  পুনঃ পরীক্ষণ বা পুনঃনিরীক্ষণের কোনো সুযোগ নেই।

১৩। মৌখিক পরীক্ষার নম্বর গোপন থাকবে এবং উক্ত পরীক্ষার নম্বর সংশ্লিষ্ট তথ্য প্রতিনিধিকে প্রদান করা হবে না।

১৪। লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ বা ডিএ প্রদান করা হবে না।

১৫। নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থী কে পরিচালনা পর্ষদ কর্তৃক এতদুদ্দেশ্যে নিযুক্ত চিকিৎসা চিকিৎসা কর্মকর্তা কর্তৃক স্বাস্থ্যগতভাবে উপযুক্ত বলে প্রত্যায়িত হতে হবে। 

১৬। নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীর কোম্পানির চাকরিতে নিয়োগের জন্য উপযুক্ত কিনা তা যথাযথ এজেন্সির মাধ্যমে প্রতিপাদিত করা হবে।

১৭। নিয়োগ লাভের পর যোগদানের তারিখ হতে  ২ বছরের জন্য শিক্ষানবিস হিসেবে থাকতে হবে।

১৮। বিসিএল কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ব্যতিরেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি সংশোধনী বা বাতিলের ক্ষমতা সংরক্ষণ করে।

১৯। নিয়োগের আবেদন গ্রহণের কার্যক্রম ২৫/১০/২০২১ খ্রি. সকাল ১০.০০ ঘটিকা হতে শুরু করে ২৪/১০/২০২১ খ্রি. বিকাল ৫.০০ ঘটিকায় পর্যন্ত চলমান থাকবে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as