google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

অবশেষে ডিসেম্বর মাসেই পেপ্যাল আসছে বাংলাদেশে

 পেপ্যাল একটি ই-কমার্স প্রতিষ্ঠান যারা অর্থের স্থানান্তর বা হাতবদল ইন্টারনেটের মাধ্যমে করার ক্ষেত্রে সহায়তা দিয়ে থাকে। অনলাইন স্থানান্তরের এই পদ্ধতি গতানুগতিক অর্থের লেনদেনের পদ্ধতি যেমন চেক বা মানি অর্ডারের বিকল্প হিসেবে ব্যবহৃত হয়ে থাকে। মূল কথা অনলাইনে এক দেশ থেকে আরেক দেশে অর্থ লেনদেনের জন্য এটি ব্যবহার করা হয়। 


বিগত অনেক বছর যাবৎ বাংলাদেশে পেপ্যালের আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর জন্য অনেক চেষ্টা করা হয়। বিশেষ করে ফ্রিল্যান্সারদের বিভিন্ন মার্কেটপ্লেস থেকে টাকা উত্তোলন ও বায়ারের কাছ থেকে সরাসরি পেমেন্ট নেওয়ার জন্য অনেকেই এটির আনুষ্ঠানিক কার্যক্রমের জন্য সরকারের কাছে আবেদ করে। কিন্তু কোন ভাবেই বিভিন্ন অজানা জটিলতার কারনে পেপ্যালের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করা সম্ভব হয়নি। 

সরকারী কর্মকর্তাদের কাছ থেকে বিভিন্ন সময়ে বার বার বিভিন্ন আশার কথা শুনলে তারা চুড়ান্তভাবে কোন ফলাফল দিতে পারেনি। ফলে এখন অবধি বিশেষ করে বাংলাদেশী ফ্রিল্যান্সারদের জন্য পেমেন্ট লেনদের একটি বড় বাধাঁ হয়ে আছে পেপ্যালের আনুষ্ঠানিক কার্যক্রম। 

অবশেষে আজ ২৩/১০/২০২১ রোজ শনিবার প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন হাইটেক পার্ক পরিদর্শনে গিয়ে তিনি বলে বাংলাদেশের ই-কমার্স খাতকে আরো শক্তিশালী আর সফল করতে অনলাইন লেনদের কোন বিকল্প নেই। তাই আমার খুব শিঘ্রই বাংলাদেশে পেপ্যালের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করব। তারই ধারাবাহিকতায় আমার সকল প্রচেষ্টা করে যাচ্ছি সব কিছু ঠিক থাকলে আগামী ডিসেম্বরের ২০২১-এর মধ্যেই  এটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। 

এখন আশার বিষয় যদি বাংলাদেশে পেপ্যালের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয় তাহলে বাংলাদেশে রিমেটেন্স এর পরিমান বৃদ্ধিপাবে। বিশেষ করে ফ্রিল্যান্সারদের আর্থিক লেনদেনে এটি বড় ভূমিকা রাখবে। পেপ্যালের মাধ্যমে সাধারন মানুষসহ সরকার বিশেষ সুবিধা পাবে এমনটাই আশা করা যায়।

আরো পড়ুন

মোবাইল দিয়ে প্রতিদিন ৩২০০ টাকা আয় করুন ১০০% গ্যারান্টি

ছাত্র-ছাত্রীদের জন্য ১০ টি উচ্চ আয়ের অনলাইন জব


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as