সফটওয়্যার ইন্সটল ছাড়াই মোবাইলের স্ক্রিন কম্পিউটারে

কোন প্রকার সফটওয়্যার ইনস্টল ছাড়ায় কিভাবে স্মার্টফোনের স্কিন কে কম্পিউটারে মিরর করা যায় সেটাই দেখব আজকের ব্লগটিতে। আশা করি আপনাদের অনেক উপকারে আসবে। তাই মনোযোগ সহকারে পোস্ট টি পড়ুন।

সফটওয়্যার ইন্সটল ছাড়াই মোবাইলের স্ক্রিন কম্পিউটারে

কিভাবে সফটওয়্যার ইন্সটল ছাড়াই মোবাইলের স্ক্রিন কম্পিউটারে দেখবেন?

প্রথমে আপনার ফোনের ইউ এস বি ডিফারডিং মোড চালু করতে হবে। তার জন্য প্রথমে আপনাকে আপনার ফোনের সেটিংসে যেতে হবে।


phone settings

সেটিংসে আসার পর এখানে এবাউট ফোন অপশনটি খুঁজতে হবে । আমি এখানে দেখতে পাচ্ছি এবাউট ফোন আছে।

settings phone

এইটার পরে samsung ফোনের সফটওয়্যার ইনফরমেশন এবং অন্যান্য ফোনে অন্য সেটিংস থাকতে পারে। কিন্তু আপনাকে সফটওয়্যার ইনফরমেশন এর ভিতরে খুঁজতে হবে বিল্ড নাম্বার। আমি এখানে দেখতে পাচ্ছি বিল্ড নাম্বার অপশনটি রয়েছে এবং এটাতে বেশ কয়েকবার খুব দ্রুত টাচ করতে হবে।

phone build number

টাচ করার সাথে সাথে আপনাদের যদি পাসওয়ার্ড দেওয়া থাকে তাহলে পাসওয়ার্ড চাইবে আমি আমার স্কিনের পাসওয়ার্ডটি দিয়ে দিচ্ছি। পাসওয়ার্ড টাইপ করা হয়ে গেলে কন্টিনিউতে ক্লিক করবেন।

phone

তাহলে এখানে লেখা আসবে ডেভলপার মোড হাস বিন এনাবেল । তখন আপনি মেন মেনুতে যাবেন। আর সেটিংসে যখন যাবেন তখন নিচের দিকে ডিপলপার অপশন নামে নতুন একটি অপশন দেখাবে।

developer options

আমরা যদি এটিতে ঢুকি তাহলে একদম নিচের দিকে মাঝারি বরাবর আমরা দেখতে পাচ্ছি ইউএসবি দিবাগিং নামে মোড আছে।

usb debugging

এই ইউ এস বি দিবাগিং ওটা চালু করে দিব এবং এলাও তে ওকে প্রেস করব।

usb debugging on


বাহ আমাদের ফোনের কাজ শেষ।

এবার আমরা আমাদের কম্পিউটার স্ক্রিনে চলে আসি।

আমাদের এখানে একটি সফটওয়্যার লাগবে সেটা হচ্ছে মিরর নামের একটি সফটওয়্যার। যেটার 

ডাউনলোড লিংকঃ https://cutt.ly/l1MEqTh

এই যে ফাইলটা আপনারা ডাউনলোড করে নিবেন। ডাউনলোড করার পর সফটওয়্যারটা ইন্সটল করে নিতে হবে।

ইনস্টল করার পর আমরা ফোল্ডারটি ওপেন করে নিব। তারপরে আমাদের যে কাজটি করতে হবে তা হল মোবাইলটাকে কম্পিউটারে ইউএসবি কেবল দ্বারা কানেক্ট করতে হবে। আমি আমার ফোনটাকে ইউএসবি কেবল দ্বারা কম্পিউটারের সাথে কানেক্ট করে নিচ্ছি। কানেক্ট করে দেওয়ার পরে আমার ফোনে স্ক্রিনে এলাও চাচ্ছে অ্যালাউ দিয়ে দিলাম ।


কিভাবে সফটওয়্যার ইন্সটল ছাড়াই মোবাইলের স্ক্রিন কম্পিউটারে দেখবেন?


এলাও দিয়ে দেওয়ার পরপরই আমি আমার যে ফোল্ডারটি রয়েছে এখানে আমি ভেতর থেকে একটি অপশন রয়েছে মিরর ডট পেট নামে এটা হচ্ছে একটি ব্যাচ ফাইল। আমরা এই অপশনটিতে ডাবল ক্লিক করে ওপেন করব।


mirror software


ওপেন করার সাথে সাথে আপনারা দেখতে পাচ্ছেন আমার কম্পিউটারে আমার ফোনের স্কিনটি শো করছে। তাই এখন যদি আমি আমার মোবাইলে স্ক্রিনে কিছু করি তাহলে আমি কম্পিউটারের স্ক্রিনে সেটি স্মুথলি দেখতে পাবো। আপনি এখন চাইলে এখানে গেম প্লে করে কম্পিউটারে রেকর্ডিং করতে পারেন। বিভিন্ন ধরনের টিউটোরিয়াল রেকর্ডিং করতে পারবেন। মোবাইল স্ক্রিনের টিউটোরিয়াল কম্পিউটারে রেকর্ডিং করতে পারবেন। আপনারা নানান কাজে এই মিররটা ব্যবহার করতে পারবেন। 

আশা করছি আজকের ব্লগটি আপনাদের সবাইকে ভালো লাগবে এরকম আরো মজার মজার ট্রিক্স পেতে নিয়মিত আমাদের ব্লক সাইটে ভিজিট করুন এবং ব্লগ পড়ুন। ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url