google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

কম্পিউটারে হাতে টাইপ করা ছাড়াই খুব দ্রুত লেখার কৌশল

কেমন হতো যদি কম্পিউটারে হাতে টাইপ করা ছাড়াই লিখা যেত? হ্যাঁ, এইটাও সম্ভব। আপনি যেকোন ভাষায় লিখতে পারবেন মহুর্তেই। হাতে লেখার দিন শেষ, এখন থেকে কম্পিউটারে টাইপ ছাড়াও খুব দ্রুত বিশ্বের সব ধরনের ভাষায় লিখতে পারবেন। 

কম্পিউটারে হাতে টাইপ করা ছাড়াই খুব দ্রুত লেখার কৌশল

কম্পিউটারে হাতে টাইপ করা ছাড়াই দ্রুত লেখার কৌশল

তার জন্য আপনাদের যা যা করতে হবে, প্রথমত আপনাদের কম্পিউটারের যেকোন একটি ব্রাউজার ওপেন করবেন। অবশ্যই আপনাদের ব্রাউজারে গুগোল অ্যাকাউন্ট লগইন থাকতে হবে। তারপরে নিচের দেখানো যে এই ছবিটিতে লাল রঙের তির চিহ্ন দিয়ে মার্ক করা আছে সেখানে কি করবেন।


কম্পিউটারে হাতে টাইপ করা ছাড়াই দ্রুত লেখার কৌশল

তারপর একটু নিচের দিকে আসলে দেখতে পাবেন ডকস নামে একটি অ্যাপস অথবা ফাইল আছে।


সেখান থেকে ডকস এর উপরে ক্লিক করবেন। তারপরে এখান থেকে ব্ল্যাংক পেজ টি সিলেক্ট করুন।

google docs

ব্ল্যাংক পেজ ওপেন করার পরে ঠিক মাইক্রোসফট অফিস ওয়ার্ড এর ইন্টারফেস কি আপনারা দেখেছেন একদম হুবহু ইন্টারফেস দেখতে পাবেন।

voice typing

তারপরে আপনাদের সবার উপরে যেই মেনুবার আছে, সেখান থেকে টুলস নামে যে অপশন আছে ওইখানে ক্লিক করবেন। করার পরে নিচের দিকে দেখবেন লেখা আছে ভয়েস টাইপিং সেখানে ক্লিক করতে হবে।

bangla voice typing

ভয়েস টাইপিং এ ক্লিক করার পর নিচের দেখানাে ছবিটির মত একটি ইন্টারফেস আসবে, যেখানে আপনাদের ভাষা সিলেক্ট করতে হবে, তারপরে ক্লিক টু স্পিক বাটনে ক্লিক করলে আপনাদের ভয়েস চালু হবে।

any voice typing

আপনাদের ভাষা সিলেক্ট করার জন্য নিচের দেখানো ছবিটির মত প্রথমে লাল রঙ্গের তীর চিহ্ন দিয়ে দেখানো আছে, সেখানে ক্লিক করার পরে একটু নিচের দিকে স্ক্রল করে নেমে আসলে, শেষের একটু আগে লেখা আছে (বাংলা বাংলাদেশ) সেইখানে ক্লিক করে সিলেক্ট করবেন।

voice typing tutorial

এখন মাইক্রোফোনের মত দেওয়া যে চিহ্ন দেখতে পাচ্ছেন, সেখানে ক্লিক করতে হবে। অবশ্যই ক্লিক করার পর আপনাদের ব্রাউজারে নিচের দেখানো ছবিটির মত যে নোটিফিকেশন আসবে সেটি এলাউ করে দিবেন। মাইক্রোফোন নোটিফিকেশন।

কম্পিউটারে হাতে টাইপ করা ছাড়াই দ্রুত লেখার কৌশল শিখুন

অ্যালাও করার পরে আপনারা এইখানে যত দ্রুত কথা বলবেন এবং যতই স্পিডে কথা বলবেন, সবগুলো আপনার শীটে উঠে যাবে এবং কোন ভুল ছাড়াই।

কম্পিউটারে হাতে টাইপ করা ছাড়াই খুব দ্রুত লেখার কৌশল শিখুন

আরও জানুনঃ

তো আমরা শিখলাম কিভাবে কম্পিউটারে হাতে টাইপ করা ছাড়াই যে কোন ভাষা লিখা যায়। আশা করি আপনাদের ভালো লেগেছে। আপনার বন্ধুদের কে জানাতে শেয়ার করুন। আর নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। ধন্যবাদ। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as