google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

ফ্রিল্যান্সিং এর জন্য কোনটি বেস্ট? Active নাকি Passive মার্কেটপ্লেস?

আমাকে অনেকেই প্রশ্ন করেছেন যে, কোন মার্কেটপ্লেসে ইনকাম স্টাবল করা যায়? বা কোন মার্কেটপ্লেসে বেশি ইনকাম করা যায়? অথবা কোন মার্কেটপ্লেসটা আমাদের জন্য বেস্ট? সেটি কি  Active মার্কেটপ্লেস? নাকি Passive মার্কেটপ্লেস? এই বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করব এই পোস্ট এ। তাই পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন।

ফ্রিল্যান্সিং এর জন্য কোনটি  বেস্ট  Active নাকি Passive মার্কেটপ্লেস?

ফ্রিল্যান্সিং এর জন্য কোনটি বেস্ট Active নাকি Passive মার্কেটপ্লেস?

Active/Passive মার্কেটপ্লেস দুইটা দুই জিনিস। আমি যদি একটা উদাহরণ দেয় তাহলে আপনারা ভালো বুঝতে পারবেন । Active মার্কেটপ্লেস হচ্ছে যে কোনো একটি স্কিল এর উপর আপনি কোনো একটি মার্কেটপ্লেস এ গিয়ে একটি কাজ বা একটি জব দেখে নিজের জায়গা থেকে টাইম স্পেন্ট করে বিট করে ক্লাইন্ট কমিনিকেশন করে আপনাকে কাজ নেওয়া এবং কাজটা কমপ্লিট করে দেওয়ার পর আপনাকে পেমেন্ট করবে।

আরও জানুনঃ সবচেয়ে দ্রুত ইনকাম এর উপায়!

এটা হচ্ছে Active মার্কেটপ্লেস আর Passive মার্কেটপ্লেস হচ্ছে আপনি কোনো একটি কাজ করেছেন কোনো একটি সেম্পল তৈরী করেছেন এখন পর্যন্ত যে কাজগুলো করেছেন এগুলো কোনো একটা মার্কেটপ্লেসে রিজার্ভ করলেন এবং আপলোড করলেন আপলোড করার পর আপনি যদি মনে করেন আপনি আগামী ১০দিন কাজ করবেন না ২০ দিন কাজ করবেন না। তারপরেও ওখান থেকেে  একটি ইনকাম জেনারেট হতে থাকবে দিনের পর দিন।

আপনি যতো বেশি ফাইল আপলোড করবেন, আপনার প্রোডাক্ট আপলোড করবেন,  ডিজিটাল প্রোডাক্ট আপলোড করবেন, ততো বেশি এখান থেকে ইনকাম জেনারেট হতে থাকবে। অতএব এই জায়গাতে আপনি বসে বসে ইনকাম করতে পারবেন। এইটা একটি মজা হচ্ছে  Passive মার্কেটপ্লেস এর। এখন অনেকে বলেবেন আমরা কোনটা দিয়ে শুরু করতে পারি।

সেটি হচ্ছে যে, আপনার জায়গা থেকে আপনি সর্বপ্রথম Active মার্কেটপ্লেস এ কাজ করে একটা অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করতে পারেন। তারপরে আপনি Passive মার্কেটপ্লেস এ আপনার কাঙ্খিত প্রোডাক্টগুলো আপনার যে ডিজিটাল প্রোডাক্টগুলো আপনি ওখানে আপলোড দিয়ে আপনি ওইখান থেকে একটা ইনকাম জেনারেট করতে পারেন।

অতএব আপনি যদি বেশি পরিশ্রমী হবেন, আপনি দুইজায়গাতেই কাজ করতে পারবেন। এইটা নিঃসন্দেহে অনেক ভালো একটি সিদ্ধান্ত হতে পারে যে Active/Passive দুইজায়গাতেই কাজ করা। আর আপনি যদি ইচ্ছা করেন, আপনি এক জায়গাতে কাজ করবেন করতে পারেন আবার আপনি যদি ইচ্ছা করেন দুই জায়গাতে কাজ করবেন আপনি তাও করতে পারেন । আপনার ইচ্ছার ওপর নির্ভর করছে আপনি একটাতে কাজ করবেন নাকি দুইটাতে কাজ করবেন। 

আরও পড়ুনঃ

আশা করি সবাই বুঝতে পেরেছেন কোনটা আপনার জন্য পারফেক্ট, Active মার্কেটপ্লেস নাকি Passive মার্কেটপ্লেস। এরকম আরো ভালো ভালো পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as