google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

ঘরে বসে মোবাইলে করোনা ভাইরাসের টিকা কার্ড নিবন্ধন করুন

করোনার টিকা বাংলাদেশে আসার পর থেকেই এর টিকা প্রদান কর্মসূচি শুরু হয়েছে। প্রথমে শহর ও জেলা ভিত্তিক দিলেও বর্তমানে টিকা প্রদান কর্মসূচি থানা ভিত্তিক হয়েছে। এখন যে কেউ চাইলে নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার টিকা গ্রহন করতে পারবে। 

করোনার টিকা নেওয়ার জন্য অবশ্যই অনলাইনে নিবন্ধন করতে হবে। কী করে অনলাইনে বাসায় বসে মোবাইলে বা কম্পিউটারে করোনার টিকা নেওয়ার জন্য নিবন্ধন করতে হবে তা আমার দেখবো।

করোনা ভাইরাসের টিকা মূলত দুইটি ধাপে দেওয়া হবে। প্রথম ডোজ দেওয়ার ২৮ দিন পর দ্বিতীয় ডোজ প্রয়োগ করা হবে।

ঘরে বসে মোবাইলে করোনা ভাইরাসের টিকা কার্ড নিবন্ধন করুন

টিকার পর্যায়ভিত্তিক প্রাপ্যতা বিবেচনা করে প্রাথমিকভাবে কোভিড-১৯ সংক্রমণের সর্বোচ্চ ঝুঁকিতে থাকা জনগোষ্ঠী তথা কোভিড-১৯ মহামারি মোকাবিলায় নিয়োজিত স্বাস্থ্যকর্মী, সম্মুখসারির কর্মী, রোগ প্রতিরোধ ক্ষমতাহীন জনগোষ্ঠী, বয়োজ্যেষ্ঠ জনগোষ্ঠী, দীর্ঘমেয়াদি রোগে আক্রান্ত প্রাপ্তবয়স্ক জনগোষ্ঠী, শিক্ষাকর্মী এবং গণপরিবহনকর্মীরা টিকাপ্রাপ্তির ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। টিকাদান কার্যক্রম শুরুর আগে অগ্রাধিকারপ্রাপ্ত জনগোষ্ঠীর তালিকা প্রণয়ন ও টিকা প্রদানে জাতীয় পর্যায়ে, জেলা পর্যায়ে এবং উপজেলা পর্যায়ে মনিটরিং কমিটি গঠন করা হবে বলে সভায় সিদ্ধান্ত হয়।

কী করে নিবন্ধন করতে হবে?
প্রথমে আপনার মোবাইল বা কম্পিউটার থেকে যে কোন একটি বাউজার থেকে  https://surokkha.gov.bd/ টাইপ করুন এবং প্রবেশ করুন। তাহলে নিচের ছাবির মতো একটি উইনডো আসবে এর পর নীল রং করা লাইনটিতে ক্লিক করুন।

এর আপনার পরিচয় নির্ধারন করুন নিচের অংশে যান..



আপনার জাতীয় পরিচয়পত্রের নম্বর,জন্ম তারিখ এবং নিচে দেওয়া ৬ সংখ্যার কোডটি নিচরে ঘরে দিয়ে যাচাই বাটনে ক্লিক করুন।



এরপর আপনার সচল যে কোন একটি মোবাইল নম্বর দিন তারপর আপনি কোন অসুখে আক্রান্ত কী না তা পূরণ করুন। আপনি  করোনায় আগে যদি আক্রান্ত হয়ে থাকেন তাও দিন।


এখানে আপনি কোন এলাকায় টিকা গ্রহন করবেন এবং আপনার বর্তমান ঠিকানা দিন।


আপনার মোবাইলে ৬ সংখ্যার  একটি কোড পাঠানো হয়েছে তা এখানে পূরণ করুন।


এবার কার্ড সংগ্রহ বাটনে ক্লিক করুন এবং পুনরায় আপনার ভোটার আইডি কার্ড নম্বর এবং সঠিক জন্ম তারিখ দিন এবং যাচাই করুন বাটনে ক্লিক করুন।


সর্বশেষ ভ্যাকসিন কার্ড ডাউনলোড বাটনে ক্লিক করুন । এখন একটি পিডিএফ ফাইল ডাউনলোড হবে সেটি প্রিন্ট করুন এবং টিকা দেওয়ার জন্য এটি সংরক্ষন করুন।

আরো গুরুত্বপূর্ণ পোস্ট দেখুন
নিয়মিত নিত্যনতুন গুরুত্বর্পর্ণ পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।
ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as