Trucaller এর আসল রহস্য কী? এটা কিভাবে কাজ করে।

Trucaller আসলে কিভাবে কাজ করে এটা জানার আগ্রহ প্রায় সবার মধ্যেই আছে। আমি অপরিচিত কোনো নাম্বারে ফোন দিলাম সাথে সাথে সে ব্যাক্তির নাম, ঠিকানা, ফেসবুক তার সব তথ্য কিন্তু আমায় দিয়ে দিচ্ছে। কিন্তু সে এই আলাদিনের অবিশ্বাস্য প্রদিপ পেল কোথায় ।

Trucaller এর আসল রহস্য কী? এটা কিভাবে কাজ করে।

বা সে কোথায় থেকে কালেক্ট করে আমাদের দিচ্ছে । এই তথ্যটা জানার আগ্রহ সবার মঝেই রয়েছে। এইজন্যই আমি আজকের এই পোস্ট এ আপনাদের মাঝে তুলে ধরব যে, আসলে Trucaller সাধারণত এই তথ্য গুলো কোথায় থেকে কালেক্ট করে আমাদের মাঝে তুলে ধরে। 

Trucaller এর আসল রহস্য

আমি আপনাদের যদি সংক্ষেপে বলি। ধরেন আপনি Trucaller অ্যাপটি আপনার ফোনে ইনস্টল করলেন। ইনস্টল করার পর আপনি যখন ওপেন করতে গেলেন। তখন দেখবেন Trucaller  আপনার বিভিন্ন অনুমতি চাইছে। আপনি কিন্তু কোনোটাই পরছেন না সবগুলোর অনুমতি দিয়ে দিচ্ছেন। এটার দ্বারা বোঝাতে চাচ্ছি আপনি আপনার ফোন মেমোরির একসেস দিয়ে দিচ্ছেন। আপনার ফোনের অনুমতি দিয়ে দিচ্ছেন। 

সংক্ষেপে বলতে গেলে আপনি কিন্তু আপনার ফোনের সব কিছুর  অ্যাকসেস দিয়ে দিলেন । এখন Trucaller  যে কাজটি করবে সেটা হচ্ছে আপনার কন্টাক্ট লিস্টে যতগুলো নাম্বার সেব করা আছে সবগুলো তাদের স্টোরে নিয়ে যাবে। আপনার কন্টাক্ট লিস্টের সকল নাম্বার কিন্তু সে নিয়ে গেল ।

ধরেন আপনি একটা নাম্বার সেভ করেছেন নুর আলম নামে আরেকটা করেছেন আব্দুর রহমান নামে । এইভাবে আপনি অনেকগুলো নাম্বার সেভ করেছেন। আবার কোনো কোনো নাম্বার এর সাথে ছবি এড করেছেন । আবার কোনো কোনো নাম্বারে ইমেইল অ্যাড করেছেন । এই সবগুলোই কিন্তু তার স্টোরে নিয়েগেল।

নিয়ে যাওয়ার পর অপরিচিত একজন ব্যাক্তি এই নাম্বারটা তার কাছে সেভ করা নাই সে যখন এই Trucaller অ্যাপটির মাধ্যমে নাম্বারটি ডায়েল করল। ডায়েল করার সাথে সাথেই কিন্তু Trucaller  এর যে স্টোর রয়েছে সেখান থেকে আসলে বলবে যে এই নাম্বারটার নাম হচ্ছে আব্দুর রহমান। 

আপনি যদি এইখানে ছবিটািকে সেভ করে রাখেন। ছবিটা কিন্তু সেই অপরিচিত ব্যাক্তির কােছে তুলে ধরবে। তো সো সে বুঝতে পারবে যে এই নাম্বার ব্যবহার কারীর নাম আব্দুর রহমান। এটা তার ছবি। এটা হচ্ছে তার ফেসবুক আইডি। 

এটা হচ্ছে তার হোয়াট্স অ্রাপ আইডি। এইভাবে কিন্তু তাদের সামনে সো করবে। আসল রহস্য হচ্ছে এইটাই। আমার কাছ থেকে আপনার কাছ থেকে তথ্যগুলো নিয়ে তাদের কাছে স্টোর করে পরবর্তীতে অপরিচিত কেউ সেই নাম্বারে ডায়েল করলে তদের সামনে কিন্তু এইখান থেকে নামটা নিয়ে তার কাছে তুলে ধরে। এটাই হচ্ছে মূলত Trucaller এর গোপন রহস্য 

আর এইটা প্রয়োগ করে কিন্তু Trucaller আসলে এখন অনেক সফলতা পেয়েছে। এই Trucaller  নিয়ে আসলে বেশ কিছু গুঞ্জন ও রয়েছে। অনেকেই বলে যে Trucaller  তথ্য চুরি করে। যদিও এখন পয্রন্ত নিদিষ্ট তথ্য লিখিত ভাবে আসেনি। 

অনেক অভিযোগ রয়েছে অলিখিত ভাবে। তারপরেও েএইটা নিয়ে খুব বেশি মাথা ঘামায় না কারণ বলে যে ফেসবুক ও তো তথ্য  চুরি করছে । ইউটিউব ওতো তথ্য চুরি করছে । তো সবাই যদি তথ্য চুরি করে তাহলে Trucaller  নিলে সমস্যা কোথায়। 

তারপরেও আমাদের চেষ্টা করতে হবে এই ধরনের অ্যাপ থেকে নিরাপদ থাকার জন্য। কারণ বর্তমান সময়ে আমাদের স্মার্ট ফোনটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। 

আরও জানুনঃ

আশা করি আমি আপনাদের বোঝাতে পেরেছি যে Trucaller কিভাবে কাজ করে থাকে। পোস্টটি আর বারাবোনা। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url