google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

১ ডিসেম্বর আপনার Gmail অ্যাকাউন্ট delete হয়ে যাবে ! Google update

আপনি কি জানেন আগামী এক ডিসেম্বর ২০২৩ সালে আপনার জিমেইল অ্যাকাউন্ট ডিলিট হয়ে যাবে। আপনারা যারা এখনো জানেন না যে আপনাদের জিমেইল অ্যাকাউন্ট ডিলিট হতে যাচ্ছে তাদের জন্য আজকের এই পোস্ট।
১ ডিসেম্বর আপনার Gmail অ্যাকাউন্ট delete হয়ে যাবে ! Google New update

আপনারা টাইটেল দেখে অনেকে আমায় পাগল ও বলতে পারেন। যে জিমেইল আইডি নাকি ডিলেট হবে। আপনার যেটা দেখেছেন এটাই সত্যি ১ ডিসেম্বর আপনার জিমেইল একাউন্টটি ডিলিট হয়ে যাবে। আর কথা না বাড়িয়ে চলুন মূল কথাই যাওয়া যাক। কেনো আমাদের জিমেইল একান্টটি ডিলিট হয়ে যাবে। 

সুতরাং আপনাদের যাদের জিমেইল একাউন্ট আছে বা google আছে অবশ্যই এই নিউজটি শুরু থেকে শেষ পর্যন্ত জেনে নিবেন। এবং আপনার অ্যাকাউন্ট কে আপনার গুগলের সর্বাধিক যত রকমের আসলে সেবা আপনি নিচ্ছেন সেগুলো বাঁচাতে এখনে দেখানো স্টেপ গুলো আপনাকে নিতে হবে ।

গুগল একাউন্ট আসলে কী?
গুগল একাউন্ট এমন একটি আইডি বা ঠিকানা যা ব্যবহার করে আমরা বিশ্বের সবথেকে বড়। কোম্পানির সকল সেবা নিতে পারবো। গুগল একাউন্ট আমাদের কাছে জিমেইল নামে পরিচিত। কারণ গুগল এর একটি সার্ভিস হলো  ইমেইল এর পরিসেবা দেওয়া। 

গুগল এই সিদ্ধান্ত কেনো নিয়েছে ?

গুগল যে আপডেট গুলো নিয়ে আসে। এবং নতুন কিছু যোগ করে যারা গুগল একাউন্ট ব্যবহার করে এবং হোল্ডার যারা আছে তাদের নিরাপত্তার জন্যেই আনে। প্রত্যেকটা আপডেট এর পিছনে একটাই কারণ থাকে সেটা হলো ইউজারদের যেনো ভালো হয় । গুগল সবসময় তাদের ইউজারদের কথা ভাবে। এখন প্রশ্ন হলো যে একাউন্ট ডিলিট করে দেওয়া কি ইউজারদের জন্য ভালো ? গুগল এটা পর্যবেক্ষণ করেই সিদ্ধান্তটি নিয়েছে। 

কোন একাউন্টগুলো ডিলিট হয়ে যাবে? 
আমরা অনেকেই মনে করেছি যে, আমাদের সব গুগল একাউন্ট ডিলিট হয়ে যাবে। আসলে আমাদের সবার একাউন্টটি ডিলিট হয়ে যাবে না । গুগল একটা নিয়ম করে দিয়েছে এই নিয়ম এর মধ্যে যাদের একাউন্টটি পরবে তাদের একাউন্টটি ডিলিট করে দেওয়া হবে। 

যে যে নিয়ম না মানলে গুগল একাউন্ট ডিলিট হয়ে যাবে।
  • যে একাউন্টলো ২ বছর পর্যন্ত সাইন ইন করা হয়নি ।
  • গুগল এর অ্যাক্টিভিটি মানা হয়নি ।
এই নিয়মগুলো যারা মানবে না। গুগল তার নিরাপত্তার স্বার্থে বা স্পামিং ঠেকানোর জন্য তারা একান্ট ডিলিট করে দিবে। 

গুগল একাউন্টকে সচল রাখার জন্য যা যা করতে হবে।

সুপ্রিয় পাঠক গুগল যে আপডেটগুলো আনে সেগুলো কিন্তু সাধারনত এবং পারতপক্ষে গুগলের যারা ইউজার আছে তাদের নিরাপত্তার স্বার্থে এনে থাকে। সুতরাং প্রতিটি আপডেটের জন্য সবচেয়ে বড় প্রচেষ্টা থাকে ইউজারদের যাতে যেন সুবিধা হয় এবং ইউজারদের যেন ভাল হয়। অ্যাকাউন্ট ডিলিট করে ফেলা কি ইউজারদের জন্য ভালো? তারা কিন্তু পর্যবেক্ষণ এবং পরিচালনা করেই এই সিদ্ধান্ত নিয়েছেন।

আমি আপনাদেরকে একটা স্ক্রিন রেকর্ডিং দেখাচ্ছি। 
১ ডিসেম্বর আপনার Gmail অ্যাকাউন্ট delete হয়ে যাবে

আপনারা দেখতে পাচ্ছেন যে আমার স্কিন রেকর্ড এর মধ্যে তারা একটা ইমেইল করেছে। Updating our Google account inactivity. ঠিক আছে।তারা বলেছে আপনারা দেখতেই পাচ্ছেন যে, An inactive account and any content in it will be elligible for deletion from December 1,2023. So,ডিসেম্বরের ২৩ তারিখে ডিলিট হবে। কিন্তু কোন গুলো ডিলিট হবে? এখানে তারা স্পষ্ট বলে দিয়েছে। 

দুই বছরের মধ্যে যদি আপনার কোন gmail একাউন্ট আপনি সাইন ইন না করেন gmail একাউন্টটি আপনি সচল না করেন তাহলে সেটি এবং তার যত সামগ্রী আছে যেমন : ইউটিউব চ্যানেল, ডকুমেন্টস, ফটোস ইত্যাদি সবকিছুই ডিলিট হয়ে যাবে। সুতরাং আপনার জন্য কিন্তু অবশ্যই এই আপডেটটা জানা উচিত। সো এই হচ্ছে আসলে গুগলের যে আপডেটটা। সবগুলো একাউন্ট ডিলিট হবে না। শুধুমাত্র যে সকল অ্যাকাউন্ট ইন একটিভ সে সমস্ত অ্যাকাউন্ট গুলু গুগল তার নিরাপত্তার স্বার্থে ডিলিট করে দিবে। 

এখন চলে আসি, কোন কোন পন্থা অবলম্বন করে আপনি আপনার গুগল একাউন্ট সচল রাখতে পারেন।আমাদের যে গুগল একাউন্ট থাকলেই আমরা প্রতিদিন সেটাকে sing in করব এমনটা কিন্তু সবার প্রয়োজন হয়না। কিন্তু যারা আসলে ডিজিটাল ডিভাইস এখন ইউস করে সব টাতে কিন্তু গুগল একাউন্ট এর প্রয়োজন হয়। সুতরাং, আপনার একাউন্ট সচল রাখার জন্য আপনি এই কাজগুলো কিন্তু করতে পারেন। 

  • কোনো ই-মেইল পড়তে বা সেন্ড করতে পারেন।  
  • গুগল ড্রাইভ ব্যবহার করতে পারেন। 
  • ইউটিউবে ভিডিও দেখতে পারেন। 
  • ছবি শেয়ার করতে পারেন।  
  • অ্যাপ ডাউনলোড করতে পারেন। 
  • গুগলে সার্চ করতে পারেন। আপনার একাউন্ট কে সচল রাখার জন্য এগুলো যথেষ্ট। 
আপনাকে না জানিয়ে কি একাউন্ট ডিলিট করা হবে?
 কথা হচ্ছে,আমার একাউন্ট কে ডিলিট করা হবে আমাকে না জানিয়ে? একদমই না।আপনাকে অবশ্যই ই-মেইল এর মাধ্যমে গুগল জানিয়ে দিবে।আপনার যে গুগল একাউন্ট ডিলিট করবে সেটা জানানো হবে। অথবা আপনাকে নোটিফিকেশন পাঠাবে যে,we are deleting your Google account. সো,এই হচ্ছে বিষয়। 

আশা করছি আপনারা বিষয় টা বুঝতে পেরেছেন যে ২০২৩ সালের ১ ডিসেম্বর আপনার ইনএক্টিভ একাউন্ট ডিলিট হতে পারে। সো, আজ এই পর্যন্তই। ভালো থাকবেন।সুস্থ থাকবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as