google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

২০২৩ সালে ছাত্র-ছাত্রীদের অনলাইনে ফ্রিল্যান্সিং করার ৫ টি সহজ উপায়

বন্ধুরা আজকে এই আর্টিকেলের মাধ্যমে আমরা জানতে পারবো,
ছাত্ররা কিভাবে সেরা ৫ টি উপায়ে 2023 সালে টাকা ইনকাম করতে পারবে।
যদি আপনি ছাত্র হয়ে থাকেন এবং পড়ালেখার পাশাপাশি একটি কাজ খুঁজছেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য অনেক অনেক উপকারে আসবে।

২০২৩ সালে ছাত্রদের অনলাইনে আয় করার  ৫ টি উপায়

২০২৩ সালে ফাইবারের সবচেয়ে সহজ আরো ৫টি কাজ সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

কারণ আজকে আর্টিকেলে আমি এমন কিছু উপায় বলবো যা ছাত্ররা পড়াশোনার পাশাপাশি পার্ট টাইম করতে পারবে। সেই সাথে তাদের পড়াশোনার খরচটা এ উপায় গুলো apply করলে আশা করি সহজ হবে ।

কথা না বাড়িয়ে চলুন আজকে আর্টিকেলটি শুরু করা যাক।

তাই প্রিয় বন্ধুরা আপনি যদি পড়াশোনা করার পাশাপাশি অনলাইন থেকে টাকা ইনকাম করতে চান তাহলে আর্টিকেলটা শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়ুন।

এ কাজগুলো যে কোন স্টুডেন্ট করতে পারো কোন অসুবিধা হবে না।

প্রয়োজন শুধু পরিশ্রম এবং ধৈর্য। তাহলে সফলতা আসবেই ইনশাআল্লাহ।

যে পাঁচটি কাজ শিখলে আজীবন অনলাইন থেকে ইনকাম করতে পারবেন।

বন্ধুরা ইন্টারনেটে এমন অনেক ব্লগ পেয়ে যাবেন যেখানে বলা হয় যে এড দেখে ইনকাম অথবা এক ক্লিকে ইনকাম। এরকম মন মানসিকতা থাকলে জীবনে ইনকাম করতে পারবেন না। এটাই সত্য কথা এটাই একদম পারফেক্ট কথা। অতএব আপনাকে সঠিক কাজ এবং সঠিক ধারনা নিয়ে সামনে দিকে আগাতে হবে।

আচ্ছা চলুন এবার মুল কথায় আসি

যে পাঁচটি কাজের কথা আপনাদেরকে এখন বলব। সেগুলো হলো,


সফল ফ্রিল্যান্সার হওয়ার ৫টি জরুরী বিষয়,,,এ বিষয়ে গাইডলাইন পেতে এখানে ক্লিক করুন।

এক,
ফ্রিল্যান্সিং করে আয়।

ছাত্রদের জন্য যে কাজটাকে আমি সর্বপ্রথম রাখতে চেয়েছি সেটা হচ্ছে ফ্রিল্যান্সিং করে আয় করা ।কারণ এ কাজ করার মাধ্যমে আপনাকে বাড়তি চাপ দেওয়া হবে না। আপনাকে কেউ বলবে না যে এই কাজটা কেন করো নাই বা ওই কাজটা কেন করো নাই। কিন্তু আপনি যে কাজই করেন আপনাকে সে কাজ সম্পর্কে পুরোপুরি ধারণা থাকতে হবে। 

এটাই হচ্ছে ফ্রিল্যান্সিং করার সবচেয়ে মূলমন্ত্র। ফ্রিল্যান্সিংয়ে আসবেন আপনাকে সর্বপ্রথম এই কথাটাই সবাই বলবে। আগে কাজ শিখেন এরপরে এই সেক্টরে আসুন। তাহলে এখান থেকে প্রচুর ডলার ইনকাম করতে পারবেন। এজন্য আপনাকে ধৈর্য ধরে এই লাইনে থাকতে হবে। এটা আমি মনে করি সর্বোত্তম আইডিয়া ।

দুই,
Youtube থেকে ইনকাম।


আপনি চাইলে ইউটিউব থেকে মোবাইল দিয়ে আয় করতে পারেন। তবে এক্ষেত্রে আপনাকে অবশ্যই লেগে থাকতে হবে। ভালো কনটেন্ট শেয়ার করার মাধ্যমে, ইউটিউব থেকে আপনি প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। আপনি ভিডিও শেয়ার করার মাধ্যমে আপনার ভিডিও হাজার হাজার মানুষ সামনে পৌছবে। তারা আপনার ভিডিও দেখবে। আপনার চ্যানেলকে সাবস্ক্রাইব করবে। 

আপনার প্রতিভা হাজার হাজার মানুষ সামনে আসবে ।সে সাথে টাকাও ইনকাম হয়ে যাবে। এক ঢিলে দুই পাখি শিকার। ব্যাপারটা এরকম। তো আজকে থেকে শুরু করতে পারেন ইউটিউব থেকে ইনকাম। এজন্য আপনাকে সুন্দর কনটেন্ট বা সুন্দর ভিডিও করে আপনাকে ভিডিও আপলোড করতে হবে। এটার মাধ্যমে আপনি প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

সফল ফ্রিল্যান্সার হওয়ার ৫টি জরুরী বিষয়,,,এ বিষয়ে গাইডলাইন পেতে এখানে ক্লিক করুন।

তিন
ব্লগ লিখে আয়।

আপনি স্টুডেন্ট হিসেবে অবশ্যই ব্লগ থেকে ইনকাম করতে পারবেন কারণ ব্লগ লেখা অত্যন্ত সহজ। আর এই কাজটা আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়ে করতে পারবেন। এজন্য আপনাকে একটি ব্লগ সাইট তৈরি করতে হবে। এখন আপনাকে জানতে হবে যে, ব্লগ কি এবং কিভাবে ব্লগ লিখতে হবে?

ব্লগ হল একটি ওয়েবসাইট। যেখানে আপনি আপনার প্রতিভা বিকাশ করতে পারবেন। আপনার মনে থাকা যা কিছু আছে সেখানে আপনি লিখতে পারবেন। মানুষকে জানাতে পারবেন আপনার লেখা শেয়ারের মাধ্যমে। আপনি যদি প্রতিনিয়ত আর্টিকেল লিখতে পারেন, গুগল এডসেন্সের মাধ্যমে আপনি এখান থেকে আপনি প্রচুর টাকা ইনকাম করতে পারেন।

চার,

ই-বুক বিক্রি করে আয়। 


প্রিয় ছাত্র ভাইয়েরা আপনার অবশ্যই জানেন ই-বুক কি এবং এটা কিভাবে কাজ করে। এই ইবুকের মাধ্যমে আপনার মোবাইল থেকেই বই পড়া যায়। এজন্য আপনি চাইলে যেকোন বিষয়ের উপর আপনি একটি ই-বুক তৈরি করে সেটা সেল করতে পারেন । এর মাধ্যমে আপনি অনলাইন থেকে প্রচুর টাকা করতে পারবেন। আপনার পড়ালেখার খরচ এর মাধ্যমে হয়ে যাবে ইনশাল্লাহ।

ফ্রিল্যান্সিং কোন কাজ নতুনদের সহজ? জানতে হলে এখানে ক্লিক করুন।

পাঁচ,

ফটোগ্রাফি থেকে ইনকাম।

এখন যে কাজের কথা বলবো সেটা হচ্ছে ফটোগ্রাফি । ফটোগ্রাফি করার মাধ্যমে আপনি চাইলে অনেক টাকা উপার্জন করতে পারবেন। কারণ প্রত্যেক ছাত্ররে হাতে মোবাইল ফোন রয়েছে। মোবাইল ফোনের মাধ্যমে ফটো তুলে সেটা অনলাইনে বিক্রি করে আয় করা যায়। ইন্টারনেটে অনেক ওয়েবসাইট রয়েছে যেসব ওয়েবসাইটে আপনার তোলা ছবি তোমার ছবি বিক্রি করতে পারবেন। তবে ছবি অবশ্যই প্রফেশনাল হতে হবে। রেজুলেশন ভালো হতে হবে এবং সুন্দর হতে হবে।

বিভিন্ন ওয়েবসাইট রয়েছে অনলাইনে।আপনি গুগলে সার্চ করলে পেয়ে যাবেন। গুগল এ সার্চ করবেন যে ছবি বিক্রি করে আয় দেখবেন অনলাইনে অনেক ওয়েবসাইট এসেছে। এ বিষয়ে আরো প্রচুর রিসার্চ করে এরপরে কাজ করবেন।

 

ফ্রিল্যান্সিং শুরু করার আগে কি কি স্কিল প্রয়োজন ? জানতে এখানে ক্লিক করুন।

প্রিয় বন্ধুরা আজকের আর্টিকেলটি এই পর্যন্তই।

আশা করি আপনাদের আর্টিকেলটি ভালো লেগেছে। আর্টিকেলটি কেমন হলো মতামত জানাতে ভুলবেন না।

যেকোনো প্রশ্ন করতে চাইলে কমেন্ট করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as