google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

২০২৩ সালে যে ১০টি কাজ শিখলে মাসে হাজার ডলার আয় করতে পারবেন

আমরা যারা নতুন ফ্রিল্যান্সিং করতে চাই তাদের প্রায় সবার একটা কমন প্রশ্ন হলো কোন কাজ শিখলে বেশি টাকা ইনকাম করা যাবে? কোন কাজ একটু সহজে শিখা যাবে? কি কি কাজ করা যাবে? ইত্যাদি ।

তাই এই পোস্টে এমন কিছু কাজ সম্পর্কে বলবো যেগুলো সহজে শিখতে পারবেন এবং মাসে হাজার ডলারের বেশি আয় করতে পারবেন ইনশা আল্লাহ্। তবে কাজ আপনাকেই শিখতে হবে। আর ভালো ভাবে শিখে তারপর মার্কেটপ্লেসে কাজ পাওয়ার চেষ্টা করতে হবে। তো আর কথা না বাড়িয়ে চলুন জানা যাক কি কি কাজ শিখলে মাসে হাজার ডলার আয় করতে পারবেন।

২০২৩ সালে যে ১০টি কাজ শিখলে মাসে হাজার ডলার আয় করতে পারবেন

২০২৩ সালে যে ১০টি কাজ শিখলে মাসে হাজার ডলার আয় করতে পারবেন

কার্টুনিস্ট
কার্টুন আকার মাধ্যমে আপনি ফাইবারে প্রচুর কাজ করতে পারবেন।অতএব,আপনার যদি অ্যানিমেশন ডিজাইন করার প্রতিভা থাকে তবে আপনি কার্টুনিস্ট হিসাবে ফ্রিল্যান্স্যিং পেশা শুরু করতে পারেন।

২০২৩ সালে ফাইবারে সবচেয়ে সহজ আরো ৫টি কাজ সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

ভূত কন্টেন্ট লেখক
আপনি একটি ভূত লেখক হিসাবে কাজ করতে পারেন বা অন্যদের জন্য নিবন্ধ লিখতে পারেন, যা একটি সাধারণ ফ্রিল্যান্স পেশা, বিভিন্ন মার্কেটপ্লেসে এবং সম্ভবত ইতিবাচক প্রতিক্রিয়া পেতে পারেন। সাধারণত, ক্লায়েন্টরা ভূত কন্টেন্ট লেখকদের একটি বড় অঙ্কের অর্থ দেয়।

কপিরাইটার
একজন কপিরাইটারের দায়িত্ব হল স্ক্রিপ্ট করা লেখাগুলোকে নথিতে ব্যবহারযোগ্যভাবে পরিবর্তন করা। একটি কপি লেখা একটি খুব সহজ কাজ. ফলস্বরূপ, কপিরাইটার হিসাবে একটি ফ্রিল্যান্স লেখার পেশা শুরু করা অবিশ্বাস্যভাবে সহজ।


ফ্রিল্যান্সিং শুরু করার আগে কি কি স্কিল প্রয়োজন ? জানতে এখানে ক্লিক করুন। 


প্রবন্ধ লেখক
নিবন্ধ লেখা বর্তমানে সবচেয়ে চাহিদাসম্পন্ন এবং সহজবোধ্য ফ্রিল্যান্স কাজ।
আপনি ইংরেজিতে লিখতে পারলে আর্টিকেল রাইটার হিসেবে কাজ করতে পারেন।

টি-শার্ট ডিজাইনার
যেহেতু আজকাল প্রতিভাবান টি-শার্ট ডিজাইনারদের এত বড় প্রয়োজন, আপনি এই শিল্পে প্রচুর কাজ পাবেন এবং টি-শার্ট ডিজাইনকে আপনার পেশা হিসেবে গ্রহণ করে ফাইবারে প্রচুর কাজ করতে পারবেন।


সফল ফ্রিল্যান্সার হওয়ার ৫টি জরুরী বিষয়,,,এ বিষয়ে গাইডলাইন পেতে এখানে ক্লিক করুন।


প্রুফ রিডার
আরেকটি সহজ ফ্রিল্যান্সিং কাজ হলো প্রুফ রিডিং খুব সহজেই কাজটি করার মাধ্যমে আপনি ফ্রিল্যান্সিং ক্যারিয়ার গড়ে তুলতে পারেন । তাই আপনি যদি প্রসিড হিসেবে ফ্রিল্যান্সিং শুরু করতে চান তাহলে ভালো কোন একটি ফ্রিল্যান্সিংমার্কেটপ্লেসে আকাউন্ট করে ফেলুন ।
 
বই সম্পাদক
যাইহোক, একজন ফ্রিল্যান্স বই সম্পাদক হওয়া সম্ভব। আপনাকে অবশ্যই বেশ কয়েকটি বইয়ের ধরন সম্পাদনা করতে হবে। আপনি যদি উচ্চমানের কাজ তৈরি করতে পারেন তবে আপনি অবশ্যই ফ্রিল্যান্সিং এ সম্পাদক হিসাবে ফাইবারে কাজ করতে পারেন। এটার আরেক নাম হলো বেটা রিডার।

আপনি আপনার ক্লায়েন্ট এর বই পড়বেন। বইয়ের কি কি সমস্যা সেগুলো তুলে ধরার চেষ্টা করবেন। রিপোর্ট বানিয়ে সেটা ক্লায়েন্টকে জমা দিবেন। কোন সম্পদনার প্রয়োজন হলে ঠিক করবেন।এভাবে মুলত কাজ করে অনলাইনে ইনকাম করতে হয়।

অনুবাদক
আপনি যদি একজন অনুবাদক হিসেবে ফুল-টাইম কাজ করতে চান, তাহলে আপনি সহজেই একজন ফ্রিল্যান্সার হিসেবে কাজ করতে পারেন, তবে আপনাকে আপনার দক্ষতা প্রদর্শন করতে হবে এবং উচ্চমানের অনুবাদের সাথে পরিচিত হতে হবে।

ফ্রিল্যান্সিং কোন কাজ নতুনদের সহজ? জানতে হলে এখানে ক্লিক করুন।

রিজিউম এবং কভার লেটার রাইটার
ভালো ইংরেজি জানা থাকলে আপনি রিজিউম এবং কভার লেটার রাইটার হিসেবে কাজ করতে পারেন । এই কাজটি তেমন কঠিন কোন কাজ নয় । সাধারণত ভালো মানের ইংরেজি জানলেই এই কাজ করা সম্ভব ।
 
বুক প্রমোশন

আপনি চাইলে একজন লেখকের বই প্রমোশন করে ইনকাম করতে পারেন।ফেসবুক, টুইটার, ইন্সট্রাগ্রামে শেয়ার করার মাধ্যমে। বিভিন্ন গ্রুপে শেয়ার করে কাজটি করা যায়। আপনি যে বিষয় এর উপর মারকেটিং করবেন সে বিষয় এর গ্রুপ সিলেক্ট করবেন। অতঃপর সেই গ্রুপগুলোতে যুক্ত হয়ে নিবেন। আপনি আপনার ক্লায়েন্ট এর কাজ করতে পারবেন শেয়ার করার মাধ্যমে। ফেসবুক গ্রুপগুলোর মাধ্যমে।

এ বিষয় এ চাইলে ভিডিও দেখতে পারেন। আপনার ক্লায়েন্ট এর বই প্রমোশন করে ইনকাম করতে পারবেন অনায়েসে।

এই বিষয়ে রিসার্চ করলে পেয়ে যাবেন।


ফ্রিল্যান্সিং শুরু করার আগে কি কি স্কিল প্রয়োজন ? জানতে এখানে ক্লিক করুন। 


আজকের ব্লগটি এখানেই শেষ হলো।
আশা করি, আপনার উপকৃত হয়েছেন।
সবাই কমেন্ট করে মতামত জানাতে ভুলবেন না।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as