google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

অ্যান্ড্রয়েড অ্যাপের পুরোনো ভার্সন ডাউনলোড।

     আজকাল  Android আমাদের  নিকট খুব  পরিচিত এবং  ভীষন প্রয়োজনীয় হয়ে পড়েছে, যেটা  ছাড়া আজকাল  চলাফেরাও প্রায় অসম্ভব । প্রতি বছর অনেক উন্নত ফিচার নিয়ে অ্যান্ড্রয়েডের একটি নতুন  ভার্সন আসে। এই ফিচারগুলোর সুবিধা নিতে, ডেভেলপাররা তাদের অ্যাপ্লিকেশনগুলিকে সর্বদা আপডেট করে থাকে। তারা তাদের অ্যাপ্লিকেশনগুলিকে টেকসই রাখার জন্য তাদের অ্যাপগুলিতে নতুন নতুন ফিচার যুক্ত করে থাকে। আর সেজন্য তাদের  পুরোনো হার্ডওয়্যারযুক্ত ডিভাইসগুলিকে বর্তমান জেন হার্ডওয়্যার গুলোতে খাপ   খাইয়ে নিতে অসুবিধা হয়। আবার ইউআই পরিবর্তনগুলি কখনও কখনও আপডেট হওয়া ভার্সনকে ব্যবহার করাটা জটিল করে  তোলে। তাই লোকেরা প্রায়শই অ্যাপ্লিকেশনটির পূর্ববর্তী ভার্সনকে রোলব্যাক করতে বা পুরোনো ভার্সন গুলো খুঁজতে চায় যা তাদের ডিভাইসের জন্য আরো অনেক ভাল।  আমরা জানি যে গুগল প্লে স্টোর আপনাকে  আগের সংস্করণগুলিতে রোলব্যাক করতে দেয় না। তবে, বেশ কয়েকটি থার্ড পার্টি সাইট রয়েছে যা  আপনাকে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলির পুরোনো ভার্সন সরবরাহ করবে । এমন কয়েকটি ওয়েবসাইট রয়েছে যা আপনাকে Android অ্যাপ্লিকেশনগুলির পুরোনো ভার্সন ডাউনলোড করতে  সাহায্য করবে ।



আসুন ওয়েবসাইটগুলো এক নজরে দেখে নেই  ঃ

  • APKMirror
  • Uptodown
  • APK4Fun
  • APKPure
  • অ্যান্ড্রয়েড অ্যাপের পুরোনো ভার্সন ডাউলোড করুন সহজেই।
 APKMirror

      আপনি যদি কোন অ্যাপ্লিকেশনের লেটেস্ট Version কিংবা ওল্ড ভার্সন পেতে চান তাহলে  APKMirror ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন। এই ওয়েবসাইটটি প্লে স্টোরের অধিকাংশ অ্যাপ সরবরাহ করে। আপনি এখান থেকে ২ বছর আগের প্রকাশিত অ্যাপের ভার্সনগুলি পেয়ে যাবেন। কিন্তু কোন অ্যাপ্লিকেশনের অত্যাধিক পুরোনো ভার্সনগুলো এখানে পাবেন না। এখান থেকে কোন অ্যাপের পছন্দসই ভার্সন পাওয়া খুবই সহজ। আপনাকে প্রথমে এই সাইটটিতে ঢুকতে হবে। এরপর সার্চ বারে গিয়ে আপনার প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনটি সার্চ করতে হবে। তারপরে নিচের দিকে স্ক্রল করে আপনার প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনটি ডাউনলোড এবং ইন্সটল করার জন্য এটির লিংকে ক্লিক করুন।


 

UPTODOWN 

আপ টু ডাউন সব ধরণের অ্যাপ্লিকেশনের জন্য একটি বড় প্ল্যাটফর্ম। ANDROID, IOS, UBUNTU, MAC এবং ওয়েব অ্যাপ্লিকেশনগুলির মতো প্ল্যাটফর্মগুলি থেকে আপনি আপনার প্রিয় অ্যাপগুলির পুরানো ভার্সনগুলি পেতে পারেন।এই ওয়েবসাইটটিতে  APKMirror এর মত আপনি আপনার পছন্দসই অ্যাপ্লিকেশনটির পুরোনো ভার্সন পেতে পারেন যা ডেভেলপারের সার্ভার দ্বারা সমর্থিত। তবে, APKMirror এর বিপরীতে অ্যাপসের বিভিন্ন ধরণের সীমাবদ্ধতা রয়েছে।

কোনও অ্যাপ্লিকেশনের পুরোনো ভার্সন ডাউনলোড করতে, আপনাকে পূর্ববর্তী সমস্ত ভার্সন APK এর তালিকা দেখতে সাইটের অনুসন্ধান বারে অ্যাপটি অনুসন্ধান করতে হবে এবং "ভার্সন" বাটনে ক্লিক করতে হবে। তারপরে, আপনি যে অ্যাপটি চান তার ভার্সনটি ডাউনলোড করে ইনস্টল করতে পারেন।

 


APK4Fun:

       অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলির পুরোনো Version পাওয়ার জন্য আরেকটি সুপরিচিত সাইট হল APK4Fun এটি অ্যান্ড্রয়েড ফোনে সুরক্ষিত অ্যাপ্লিকেশন ডাউনলোড করার জন্য সুপরিচিত। এখানে আপনি ওল্ড এবং আপডেট সব ধরণের অ্যাপ পেয়ে যাবেন। এখান থেকে অ্যাপ  ডাউনলোড করাও সহজ। আপনার পছন্দের অ্যাপটি ডাউনলোড করার জন্য প্রথমে আপনার ব্রাউওজারের সার্চবারে গিয়ে ওয়েবসাইটটির নাম লিখে সার্চ করুন অথবা এই লিঙ্কে ক্লিক করুন । এরপর সার্চবারে আপনার পছন্দের অ্যাপটি সার্চ করুন। তারপর নিচে অ্যাপের পুরোনো ভার্সনগুলি দেখতে পাবেন। এরপর ডাউনলোড বাটনে প্রেস করে অ্যাপটি ডাউনলোড করে নিন।



 APKPure:

অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনের পুরোনো Version ডাউনলোড করার অন্যতম একটি ওয়েবসাইট হল APKPure. এখানে ছোট-বড় সকল ধরণের অ্যাপ পাওয়া যায়। এই সাইটটি থেকে অ্যাপ্লিকেশন ডাউনলোড করা বেশ সহজ। প্রথমে আপনার অ্যান্ড্রয়েড ফোনের ব্রাউজার থেকে এই ওয়েবসাইটটিতে যান। তারপর সেখানকার সার্চ বক্সে আপনার প্রয়োজনীয় অ্যাপের নাম লিখে সার্চ দিন। তারপর নিচের দিকে স্ক্রল করে আপনার পছন্দের অ্যাপটি সিলেক্ট করুন এবং ডাউনলোড লিঙ্কে ক্লিক করে অ্যাপটি ডাউনলোড করে নিন। ওয়েবসাইটটি ভিজিট করতে এখানে ক্লিক করুন।

     


অ্যান্ড্রয়েড অ্যাপের পুরোনো ভার্সন ডাউনলোড করুন সহজে।

 আমাদের উল্লিখিত উপরের ওয়েবসাইটগুলো সম্পূর্ণ নিরাপদ ও সুরক্ষিত। আরও অনেক সাইট রয়েছে যা পুরোনো অ্যাপ্লিকেশন ফাইল হোস্ট করে সেগুলো আসলে নিরাপদ নয়। কিছু সাইট ম্যালওয়্যার সহ অ্যাপ্লিকেশন ফাইল অফার করে তাই আপনি উল্লিখিত সাইট গুলো থেকে অ্যাপ্লিকেশন ফাইল ডাউনলোড করেছেন কিনা তা নিশ্চিত করুন। সুতরাং যদি কোন অ্যাপ আপডেট আপনার পছন্দের ফিচারটি সরিয়ে ফেলে কিংবা ঐ আপডেটটি যদি আপনার ডিভাইসে ভালো কাজ না করে তবে আপনার ঐ অ্যাপের পুরাতন ভার্সন ডাউনলোড করা উচিত। আপনি যদি অন্য কোন নিরাপদ ওয়েবসাইটের কথা জানেন যা এখানে উল্লেখ করা হয়নি তবে আপনি সেখান থেকেও আপনার প্রয়োজনীয় অ্যাপটি ডাউনলোড করে নিতে পারেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as