google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

পুরাতন ফোনকে একদম নতুন এর মতো করে ফেলুন সুপার ফাস্ট

অনেক বছর আগের পুরাতন চলতে চলতে দেখা যায় অনেকটাই স্লো হয়ে গেছে, অথবা কোন অ্যাপস ওপেন করতে গেলে ফোন হ্যাং হয়ে যাচ্ছে। তার জন্য একটি উপায়ে আপনারা আপনাদের পুরাতন ফোন একদম কেনার সময় যে রকম ফাস্ট কাজ করেছিল, সম্পূর্ণ নতুনের মতই আবারো কাজ করবে।

পুরাতন ফোনকে একদম নতুন এর মতো করে ফেলুন সুপার ফাস্ট

Reset Factory করে  যেভাবে আপনার ফোনকে করবেন নতুনের মত সুপার ফাস্ট

কাজ শুরু করার আগে আপনাদের একটি বিষয়ে সতর্ক থাকতে হবে, আপনাদের ফোন এর প্রয়োজনীয় তথ্য যেমন, যেকোনো ধরনের ইমেজ বা পিকচার, এছাড়াও ভিডিও, অডিও সবকিছু অন্য কোথাও ট্রানস্ফার করে রাখতে হবে, তাছাড়া সম্পূর্ণ ডিলিট হয়ে যাবে যা কখনো ফেরত পাবেন। তারপরে আপনাদের ফোনে থাকা সিম কার্ড এবং মেমোরি কার্ড অর্থাৎ এক্সটার্নাল এসডি কার্ড খুলে ফেলতে হবে। তারপরে আপনাকে যেতে হবে আপনার ফোনের সেটিংস এ।

আরও পড়ুনঃ আপনার ফোন নিরাপদ আছে তো? এক্ষুনি দেখে নিন

setting

সেটিংস থেকে যেতে হবে অ্যাডিশনাল সেটিংস।

additional setting

তারপরে আপনাদের যেতে হবে ব্যাকআপ এবং রিসেট।

backup and reset

তার আগে বলে নেই আমার ফোনে যেই সেটিংস এ দেখিয়েছি আপনাদের ফোনে এরকমভাবে নাও থাকতে পারে, এতে ঘাবড়ানোর কোন কারণ নেই, আপনাদের প্রত্যেকের ফোনে এরকম সেটিং আছে, একটু কষ্ট করে খুঁজে নিবেন কোথায় ব্যাকআপ এবং রিসেট দেওয়া আছে।

তবে আপনারা চাইলে আপনাদের ফোনে সেভ করা নাম্বার এবং ব্যবহৃত সকল অ্যাপস সহ যা কিছু আছে সব গুলো ব্যাকআপ হয়ে নিয়ে তারপরের রিস্টোর ফ্যাক্টরি করতে পারেন। তাহলে কোন কিছুই হারাবে না, রিস্টোর হওয়ার পরে ফোন সুপারফাস্ট হবে এবং আপনার ব্যবহৃত সকল তথ্য সহ অ্যাপস নাম্বার মেসেজ সবকিছুই ফেরত আনতে পারবেন।

তার জন্য আপনাদেরকে প্রথমে ব্যাকআপ এন্ড রিস্টোর বাটনে ক্লিক করতে হবে, যেমনটা ওপরের পিকচারে দেখানো হয়েছে। সেখানে ক্লিক করার পরে আপনাদের ক্রিয়েট নিউ ব্যাকআপ বাটনটিতে ক্লিক করতে হবে নিচের ছবিটি ভালো করে লক্ষ্য করে দেখুন।

create new backup

এইখানে ক্লিক করার পরে আপনাদের সামনে অনেক কয়টি অপশন আছে সবগুলো অপশন এ চেকমার্ক করে দিবেন। তারপরে ষ্টার্ট ব্যাকআপ এ ক্লিক করবেন। তারপরে হয়তোবা কয়েক মিনিট সময় লাগবে, আপনারা ধৈর্য ধরে ব্যাকআপ নিয়ে নিবেন।

backing up

তারপরে আপনারা আপনাদের ফোনকে রিস্টোর ফ্যাক্টরি দিলে ফোন সুপারফাস্ট হবে কিন্তু আপনার ব্যবহারকৃত সকল তথ্য রয়ে যাবে।

তারপরে আপনাদের সম্পূর্ণ আবার নতুনভাবে সেটিংস থেকে এডিশনাল সেটিং তারপরে ব্যাকাপ এ্যান্ড রিসেট বাটন এ ক্লিক করতে হবে। সেখান থেকে রিসেট টু ফ্যাক্টরি বাটনে ক্লিক করতে হবে।

reset to factory setting

তারপরে আপনাদের সামনে কয়েকটি অপশন আসবে সেখানে থেকে আরজ অল অ্যাপ ডাটা এন্ড ডাটা টেবিল অ্যাপস বাটনে ক্লিক করতে হবে। নিচের ছবিটি ভালো করে লক্ষ্য করে দেখুন।

erase all data and deleteble app

তারপরে আরজ অল নামে একটি অপশন আসবে, এবং সেটি দুইবার আসবে আপনাদের দুই বারি সেখানে ক্লিক করতে হবে। তাহলে আপনাদের ফোন রিসেট হওয়া শুরু হবে। এতে আপনাদের 10 থেকে 15 মিনিট বা তার চেয়েও বেশি সময় লাগতে পারে, তাহলে আপনাদের ফোন রিসেট হয়ে যাবে।

erase data

এখন আপনাদের ফোন রিসেট করার কাজ শেষ। তারপরে সেটআপ এর কাজ শুরু। আপনারা বাজার থেকে বা সৌরুম বা মার্কেট থেকে ফোন কিনার পরে যেভাবে সেটআপ করেন ঠিক সেইভাবে সেটাপ করে নিবেন।

এখন আমাদের ব্যবহারকৃত সকল মেসেজ ফোন কন্টাক্ট অর্থাৎ নাম্বার সহ এবং সকল অ্যাপস ফেরত নিয়ে আসার সময়। তার জন্য আমাদের সেই আগের অবস্থায় যেভাবে গিয়েছিলাম সেটিং থেকে অ্যাডিশনাল সেটিংস তারপরে ব্যাকআপ এন্ড রিস্টোর সম্পূর্ণ ওইখানে যাব, যাওয়ার পরে ব্যাকআপ এন্ড রিস্টোর বাটনে ক্লিক করব তারপরে আমাদের সামনে একটি ফাইল আসবে যেটা আমরা ব্যাকআপ করেছিলাম নিচের ছবিটি ভালো করে লক্ষ্য করে দেখুন।

backup and restore

আমরা এই ফাইলটি ওপরে ক্লিক করার পরে সরাসরি স্টার্ট রিস্টোর এ ক্লিক করব।

Reset Factory করে  যেভাবে আপনার ফোনকে করবেন নতুনের মত সুপার ফাস্ট

স্টার্ট রিস্টোর এ ক্লিক করলে আমাদের রিস্টোর হওয়া শুরু হবে এবং কিছুক্ষণ সময় লাগবে রিস্টোর হতে, তারপরে আপনারা আপনাদের ফোনের মেসেজ ফোন কন্টাক্ট সহ সকল অ্যাপস চেক করে দেখবেন চলে আসবে।

Reset Factory করলে ফোন হবে নতুনের মত সুপার ফাস্ট

এখানে 100% হওয়া পর্যন্ত অপেক্ষা করবেন।

পুরাতন ফোনকে একদম নতুন এর মতো করে ফেলুন সুপার ফাস্ট

রিস্টোর শেষ হলে আপনারা আপনাদের সামনে একটি সাকসেসফুল মেসেজ দেখতে পাবেন, তাহলে আপনাদের সম্পূর্ণ কাজ শেষ।

আরও জানুনঃ
এই পোস্টটি আপনাদের কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর ভালো লাগলে অবশ্যই শেয়ার করুন। এরকম আরো উপকারি পোস্ট পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as