google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আজ

২০২০ সাল ভিত্তিক প্রাথমিক সরকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল নানা জল্পনা কল্পনার পর আজকে প্রকাশ করা হবে।মঙ্গলবার রাতে প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয় জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, ১৪ই ডিসেম্বর দুপুরের পর প্রাথমিক সরকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। 

প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আজ

জানা গেছে, ২০২০ সালের অক্টোবরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ৩২ হাজার ৫৭৭ জন সহকারী শিক্ষক নিয়োগের কথা বলে।কিন্তু পরে ২০২২ সালের মার্চ  মাসে সচিবালয়ে এক বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়।এ বছর মোট ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে।তবে এই সিদ্ধান্ত থেকে সরে এসে নভেম্বরে বিজ্ঞপ্তির সময় উল্লেখ করা ৩২ হাজার ৫৭৭ টি পদে শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেয়। 

তখন চাকরি পরিক্ষায় উত্তীর্ণদের মাঝে ক্ষোভ দেখা দেওয়ার কারণে তারা আন্দোলন করেন।ই কারণেই ধাপে ধাপে ফল প্রকাশ এর তারিখ পিছানো হয়।২৮ ই নভেম্বর এক বিজ্ঞপ্তিতে বলা হয় এই বিষয়ে পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। 

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সাড়ে ৫ হাজার পদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন সিদ্ধান্ত  অনুযায়ী সাড়ে ৩৭ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। আজ তার ফল প্রকাশ করা হবে। প্রাথমিক ও গনশিক্ষা  সচিব ফরিদ আহম্মদ বলেছেন যে, প্রাথমিক বিদ্যালয় এর সহকারী শিক্ষকের পদ সংখ্যা পর্যালোচনা করে ৫ হাজার পদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরো জানা যায়, প্রায় ১৩ লাখ ৯ হাজার জন আবেদন করেন।সারা দেশে তিনটি ধাপে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের  লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সব মিলিয়ে উত্তীর্ণ হয়েছেন ১লাখ ৫১ হাজার ৮২৫ জন। 

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের পরে মৈৗখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুই পরীক্ষার ফলাফল একসঙ্গে প্রকাশ করা হবে।ফল তৈরীর কাজ করছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় । ফলাফল যেভাবে দেখবেন আপনারা dpe.govt.bd ওয়েব সাইটে চলে যাবেন।


ছবিতে নোটিশ বোর্ড দেখতে পাচ্ছেন। এইখানে রেজার্ট প্রকাশ এর পর রেজাল্ট এর পিডিএফ দেওয়া হবে। আপনি সেটা ডাউনলোড করবেন। ধন্যবাদ

আরও জানুনঃ

ভালো লাগলে পোস্ট টি অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। চাকুরী এবং ফ্রিল্যান্সিং বিষয়ক আপডেট তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as