google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

গুচ্ছ ভর্তি ২০২২- যে ৫টি কারণে ভর্তি বাতিল হতে পারে

আপনারা সবাই জানেন গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় গুলোতে আবেদন কার্যক্রম শুরু হয়েছে। এই আবেদন করতে বা এই কার্যক্রম এর ক্ষেত্রে এমন কিছু কারণ রয়েছে বা ভুল রয়েছে, যেগুলো করলে  ভর্তি বাতিল হয়ে যেতে পারে। 

গুচ্ছ ভর্তি ২০২২- যে ৫টি কারণে ভর্তি বাতিল হতে পারে

গুচ্ছ ভর্তি ২০২২- যে ৫টি কারণে ভর্তি বাতিল হতে পারে

প্রথম কারণ হচ্ছে এক বা একাধিক বিশ্ববিদ্যালয় এ চান্স পাওয়ার পরেও যদি আপনি নিশ্চায়ন না করেন। অর্থ্যাৎ ৫০০০ টাকা দিয়ে আবেদন না করেন তাহলে আপনার ভর্তি বাতিল হয়ে যাবে। অর্থ্যাৎ আপনি ৪ থেকে ৫ টা আবেদন করেছিলেন । এখান থেকে  হয়তবা আপনি ২ টা তে চান্স পেয়েছেন।

কিন্ত আপনার বিশ্ববিদ্যালয় বা সাবজেক্ট পছন্দ হচ্ছে না। তাই আপনি নিশ্চায়ন করতে চাচ্ছেন না। কিন্তু আপনি যদি এখন নিশ্চায়ন না করেন আপনার সাবজেক্ট পছন্দ হোক বা না হোক। তাহলে আপনি এই পুরো প্রক্রিয়া থেকে আলাদা হযে যাবেন। তার মানে আপনি আর ভর্তি হতে পারবেন না। 

সুতরাং অবশ্যই  সাবজেক্ট পছন্দ হোক বা না হোক  যদি এই  প্রক্রিয়ার সাথে থাকতে চান । তাহলে অবশ্যই আপনাকে ৫০০০ টাকা দিয়ে নিশ্চায়ন করতে হবে। আশা করি প্রথম কারনটি আপনি বুঝতে পেরেছেন। 

দ্বিতীয় কারণ,  আপনি ৫০০০ টাকা দিয়েছেন। কিন্তু সময়মতো আপনি নিদিষ্ট বিশ্ববিদ্যালয় এ প্রয়োজনীয় কাগজ জমা দেন নি। এ কারণেও আপনার ভর্তি বাতিল হয়ে যাবে। অর্থ্যাৎ আপনারা জানেন আগামী ১১ নভেম্বর রাত ১২ টা পর্যন্ত পেমেন্ট করতে পারবেন। এর পর ১২ নভেম্বর বিকেল ৪ টার মধ্যে আপনি যে বিশ্ববিদ্যালয়  এ নিশ্চায়ন করেছেন সেই বিশ্ববিদ্যালয় এ গিয়ে প্রয়োজনীয় কাগজ জমা দিতে হবে। 

তৃতীয় কারণ, আপনি আগে ৫০০০ টাকা জমা দিতে চাচ্ছেন না। আগে কাগজ জমা দিতে চাচ্ছেন। তাহলে আপনার ভর্তি বাতিল হযে যাবে। অবশ্যই আপনাকে আগে ৫০০০ টাকা দিতে হবে। তারপর কাগজ জমা দিতে হবে। 

চতুর্থ কারণ, ভুলবশত বা এটা ইচ্ছাকৃত ভাবেও হতে পারে এই দুটি কারোণেই যদি Cancel Admission for all Universities  বাটনটিতে যদি আপনি ক্লিক করেন। তাহলে আপনি পুরো প্রক্রিয়া  থেকে আলাদা হয়ে যাবেন। অর্থ্যাৎ  আপনার ভর্তি বাতিল হয়ে যাবে। 

পঞ্চম কারণ,  নিদিষ্ট সময়ের মধ্যে পেমেন্ট এবং কাগজ জমা দিতে না পারলে। যদি আপনি পেমেন্ট করছেন কাগজ জমা দিতে পারেন নি। তাহলে আপনার ভর্তি বাতিল হয়ে যাবে।

আশা করি আপনারা এই ভুল গুলো থেকে সতর্ক  থাকবেন।

আপনি যদি ফ্রিল্যান্সিং বিষয়ে জানতে চান তাহলে নিচের পোস্টগুলো দেখুনঃ
পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ তাই বেশি বেশি শেয়ার করুন। সবার আগে আপডেট পেতে আমাদের ওয়েবসাইট নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as