বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করার নিয়ম

এই পোস্টে আমরা দেখবো বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করার পদ্ধতি। আমাদের প্রায় সময়ই এরকম প্রয়োজন হয়ে থাকে যে টাকা বিকাশে আছে। কিন্তু রকেটে পাঠাতে হবে। তাই আশা করি এই পোস্টটি আপনাদের উপকারে আসবে। তো চলুন শুরু করা যাক।

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার করার নিয়ম

বিকাশ থেকে রকেটে টাকা ট্রান্সফার কিভাবে করবেন?

বিকাশ থেকে রকেটে টাকা টান্সফার করতে হলে আমাদের সর্বপ্রথম যেতে হবে বিকাশ ইউজার ইন্টারফেস অর্থাৎ বিকাশ এপ এ লগইন করতে হবে।

আরো পড়ুনঃ নগদে ১০০০ টাকা বোনাস নিন | নগদ অফার ২০২২

Bkash

তারপর একটু স্ক্রল করে নিচের দিকে আসলে দেখতে পাবেন বিনিময় নামে একটি অপশন আছে উপরের ছবিটিতে লক্ষ্য করলে দেখতে পাবেন। সেখান থেকে বিনিময় অপশনটিতে ক্লিক করতে হবে।

Bkash app

টাকা ট্রান্সফার করার জন্য অবশ্যই আপনাকে বিনিময়ে একটি একাউন্ট খুলতে হবে। অ্যাকাউন্ট খোলা খুবই সহজ। ঠিক বিকাশের মত করেই আপনারা বিনিময়ে একটি একাউন্ট খুলবেন। যদি কারো সমস্যা হয়, অবশ্যই পেজের নিচে কমেন্ট করবেন এবং আমি আপনাদের মাঝে কিভাবে বিনিময় একাউন্ট খুলতে হয়, এটা নিয়ে আবার আরেকটি কনটেন্ট লিখে দিব। তাহলে আজকে আমরা দেখি কিভাবে টাকা পাঠাতে হয়। তারপরে আপনাদের নিচের দেওয়া ছবিটিতে লক্ষ্য করুন। এখান থেকে ডিরেক্ট পে এটাতে ক্লিক করতে হবে।

বিনিময়

এইখানে আসার পরে আপনাদের বেশ কিছু বিষয়ে নজর রাখতে হবে। যেমনঃ নিচের ছবিটিতে লক্ষ্য করলে দেখতে পাবেন।

বিনিময় অ্যাপ

আর বিনিময়ে টাকা পাঠাতে চাইলে আপনাদের ফোনের লোকেশন অবশ্যই অন থাকতে হবে।

সর্বপ্রথম দেখতে পাচ্ছেন অ্যামাউন্ট, এই এমাউন্টের অপশনে আপনাদেরকে সর্বনিম্ন 10 টাকা থেকে শুরু করে সর্বোচ্চ কত টাকা পর্যন্ত দেওয়া যাবে এটা এখনও কনফার্ম করেনি তারা। হয়তোবা ১ লক্ষ থেকে ২ লক্ষ টাকা পর্যন্ত সর্বোচ্চ পাঠানো যেতে পারে। 

তো আপনারা যা করবেন এখানে আপনাদের নির্দিষ্ট একটা এমাউন্ট দিবেন 10 টাকা থেকে শুরু করে।তার নিচে দেখতে পাচ্ছেন ইউজারনেম(Receiver User ID), ইউজারনেম টি হচ্ছে আপনার নাম্বার এর মত কাজ করবে অবশ্যই আপনারা খুব সতর্কতার সাথে ইউজারনেম টি দিবেন। আপনি যার কাছে টাকা পাঠাইতে চান তার একটি ইউজারনেম থাকবে অবশ্যই তার ইউজারনেম(Receiver User ID) দ্বিতীয় স্থানটিতে বসাবেন।তারপরে দেখতে পাচ্ছেন নিচে দেওয়া আছে পারপাস, আর তাতে যেকোনো কিছু একটি লিখে দিতে পারেন, যেমন গিফট(Gift) লিখে পাঠিয়ে দিতে পারেন। তারপরে (Procced) বাটনে ক্লিক করুন। তারপর একবার চেক করবেন যদি সব কিছু ঠিক থাকে তাহলে বিকাশের পিন দিয়ে কনফার্ম করবেন।

Binimoi App

১০০ টাকা পাঠালে ১ টাকা খরচ হিসেবে কাটবে। তারপরে নিচের দেওয়া ছবিটির মত দেখতে পাচ্ছেন আপনাদের যে বিনিময় অ্যাকাউন্ট আছে সেই বিনিময় একাউন্টের পিন নাম্বার দিতে হবে।

Binimoi Transfer Money

পিন নাম্বার দিয়ে অবশ্যই কনফার্ম বাটনে ক্লিক করতে হবে। তাহলেই আপনাদের কাজ শেষ নিচের ছবিটি লক্ষ্য করলে দেখতে পাবেন টাকা পাঠানোর পরে কিরকম ইন্টারফেস আপনারা পাবেন। অথবা প্রমান দেখতে পাবেন।

বিকাশ স্টেটমেন্ট

কিন্তু এখানে আরেকটি কথা বলা হয়েছে সেটা হলো 48 ঘণ্টার মধ্যে আপনাদের টাকা ট্রান্সফার হবে। কিন্তু আসলেই কি 48 ঘণ্টার মধ্যে হবে? সেটা যদি প্রমান দেখতে চান তাহলে পরের স্ক্রিনশটটি দেখলে বুঝতে পারবেন।

চাইলে আপনারাও পাঠানোর পরে হোম থেকে স্টেটমেন্ট চেক করলে বুঝতে পারবেন।

স্টেটমেন্ট বিকাশ

উপরের দেওয়া স্ক্রীনশট থেকে স্টেটমেন্ট এ ক্লিক করবেন। তারপরে,

বিকাশের স্টেটমেন্ট

দেখতেই পাচ্ছেন টাকা ট্রান্সফার হয়ে গেছে এবং আরেকটু প্রমাণস্বরূপ দেখেন, আসলেই কি রকেটে টাকা ঢুকেছে? সেটা দেখতে হলে অবশ্যই আপনাদের রকেট একাউন্ট থেকে মিনি স্টেটমেন্ট এ গিয়ে আপনারা চেক করতে পারবেন অথবা ব্যালেন্স চেক করতে পারবেন। যেমনটা নিচের ছবিতে দেখানো হয়।

রকেট স্টেটমেন্ট

আরো জানুনঃ
পোস্টটি ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন এবং এরকম সুন্দর সুন্দর পোস্ট পেতে আমাদের ওয়েব সাইট নিয়মিত ভিজিট করুন। ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url