google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

পেওনিয়ারে কীভাবে বিকাশ একাউন্ট যুক্ত করে টাকা উঠাবেন!

 সম্প্রতি আমেরিকান  আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান  Payoneer Inc. সাথে বিকাশ বাংলাদেশের শীর্ষস্থানীয় মোবাইল ফোন ভিত্তিক অর্থ স্থানান্তর (এমএফএস) সেবাদানকারী প্রতিষ্ঠানের একটি চুক্তি নবায়ন হয়েছে। এই চুক্তির মাধ্যমে খুব সহজে পেওনিয়ারের মাধ্যমে বাংলাদেশী গ্রাহকরা মুহুর্তেই  পেওনিয়ার থেকে টাকা বিকাশে ট্রন্সফার করতে পারবেন। 

এতে করে বাংলাদেশে যারা ফ্রিল্যান্সিং পেশার সাথে জড়িত তারা যে কোন সময় খুব সহজেই নূন্যতম ১০ ডলার বা বাংলাদেশী টাকায় ১০০০ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১,২৫,০০০ টাকা একদিনে উত্তোলন করতে পারবে।



আমরা আজকে জানবো কী করে বিকাশের মাধ্যমে পেওনিয়ার থেকে টাকা উত্তোলন করা যায়। আর পেওনিয়ারে কি করে বিকাশ একাউন্ট যুক্ত করা যায়। তো চলুন শুরু করা যাক..

আরো পড়ুনঃ

পেওনিয়ার একাউন্টে বিকাশ একাউন্ট যুক্ত করার পূর্বে আপনার যা যা থাকতে হবে!

১। পেওনিয়ারে অবশ্যই আপনার একটি এনআইডি ভেরিফাইড  সচল একাউন্ট থাকতে হবে। অথবা আপনি চাইলে বিকাশের মাধ্যমেই একাউন্ট খুলতে পারবেন। সেক্ষেত্র আপনার জাতীয় পরিচয়পত্র থাকতে হবে।

২। আপনি যেই বিকাশ একাউন্টের সাথে পেওয়নিয়ার একাউন্ট যুক্ত করতে চাচ্ছেন। সেই বিকাশ একাউন্টের নাম পরিচয় ও পেওনিয়ার একাউন্টের নাম পরিচয় অবশ্যই একই ও ১০০% ভেরিফাইড  হতে হবে। তাছাড়া আপনি একাউন্ট যুক্ত করতে পারবেন না।

পেওনিয়ারে বিকাশ একাউন্ট যুক্ত করার পদ্ধতিঃ

আপনার নামে যদি সচল একটি বিকাশ একাউন্ট ও একটি পেওনিয়ার একাউন্ট থাকে সেক্ষেত্রে আপনাকে নিম্ন পদ্ধতি অনুসরন করতে হবেঃ-

১। প্রথমে আপনার বিকাশ একাউন্টে লগইন করে সেখানে থেকে আরো বা More অপশনে চাপ দিন ।




২। এরপর এখান থেকে রেমিটেন্স বা Remittance এ চাপ দিন। 


৩। এখন পেওনিয়ার বা Payoneer অপশনে চাপ দিন।



৪। আপনার যদি পেওনিয়ার একাউন্ট না থাকে (Create Payoneer Account With Bkash) চাপ দিয়ে যথাযত তথ্য দিয়ে পেওনিয়ার একাউন্ট খুলুন। আর যদি পেওনিয়ার একাউন্ট থেকে থাকে তহলে লিংক মাই পেওনিয়ার একাউন্টে (Link My Payoneer Account) এ চাপ দিন।



৫। এখন আপনি বিকাশ একাউন্টকে পেওনিয়ারের যুক্ত করতে চাচ্ছেন কী না তা নির্ধারণ করুন। এখানে Allow এ চাপ দিন।

আরো পড়ুনঃ


৬। এবার আপনার পেওনিয়ার একাউন্টে যে ইমেইল ও পাচওয়ার্ড ব্যবহার করা আছে সেটা এখানে প্রদান করুন এবং সাইন-ইন (Sign-In) এ চাপ দিন।



৭।  এখন আপনার পেওনিয়ার একাউন্ট সিকিউরিটির জন্য যদি টু স্টেপ ভেরিফিকেশন করা থাকে সেক্ষেত্রে আপনার পেওনিয়ার একাউন্টে যে ফোর নাম্বার দেওয়া  আছে সেখানে একটি কোড যাবে এটি এখানে দিয়ে সাবমিট অপশনে চাপ দিন।



৮। এখন আপনার বিকাশ একাউন্টের তথ্য আর ও পেওনিয়ার একাউন্টের তথ্য একই থাকলে নিম্নের মতো একটি বার্তার মাধ্যমে আপনাকে জানানো হবে লিংকড সফল হয়েছে। 



৯। আপনার দেওয়া তথ্যে কোন প্রকার ভুল হলে নিম্নের মতো একটি বার্তার মাধ্যমে আপনাকে জাননো হবে আপনার লিংকডটি সফল হয়নি।


১০। লিংকড সফল হয়ে গেলে নিম্নের মতো একটি পেজ আসবে সেখান থেকে Withdraw Money From This Account এ চাপ দিন। অথবা আপনি টাকা এখন উত্তোলন করতে না চাইলে Back To Home এ চাপ দিন আপনার কাজ শেষ।


১১।  Withdraw Money From This Account এ চাপ দেওয়ার পর আপনার পেওরিয়ার একাউন্টের সকল তথ্য ও ব্যালেন্স (Balance) দেখাবে।  এখন ব্যালেন্সে (Balance) চাপ দিন 

১২।  আপনি কী পরিমান অর্থ  উত্তোলন করতে চাচ্ছেন তা দিন এবং প্রোসেডে (Proceed) চাপ দিন।


১৩। আপনার কাজ শেষ! এখন নিম্নের  মতো একটি বার্তার মাধ্যমে কয়েক মিনিটের মধ্যে আপনার বিকাশে টাকা ট্রন্সফারের তথ্য জানানো হবে।


প্রতি লেনদেনের ক্ষেত্রে ২% বোনাস ক্যাম্পেইন বিস্তারিতঃ-

পেওনিয়ার থেকে প্রতি লেনদেনে ২% বোনাস দেওয়া হবে । বিকাশ গ্রাহকরা পেওনিয়ার থেকে বিকাশে টাকা টান্সফার করলে প্রতি লেনদেনে ফ্ল্যাট ২% ইনস্ট্যান্ট বোনাস পাবেন। কিন্তু এই  ক্যাম্পেইন চলবে ১০ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ ২০২২ সাল পর্যন্ত। আর আপাতত  এই  ক্যাম্পেইন চলাকালীন সময়ে লেনদেনের কোন লিমিটেশন নেই ।

পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রন্সফারের লিমিটেশন বিস্তারিতঃ-


আশা করি খুব সহজেই  এখন পেওনিয়ার থেকে বিকাশে টাকা ট্রন্সফার করতে পারবেন। ব্লাগটি ভালো লাগলে শেয়ার করুন এবং আপনার কোন মতামত থাকলে তা কমেন্ট বক্সে লিখুন। ধন্যবাদ

আরো পড়ুনঃ
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as