google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

বন্ধ হতে যাচ্ছে টিকটক, বিগো লাইভ,পাবজি, ফ্রি ফায়ার এবং লাইকি

বন্ধ হতে যাচ্ছে টিকটক, বিগো লাইভ,পাবজি , ফ্রি ফায়ার এবং লাইকি। এই পোস্টে আলোচনা করব গেমার ও লাইকি ব্যবহারকীরিদের জন্য দুঃসংবাদ। দেশের সকল অনলাইন প্লাটফর্ম থেকে টিকটক, বিগো লাইভ, পাবজি, ফ্রি ফায়ার এবং লাইকি সহ এধরনের সকল অনলাইন ভিত্তিক খেলা এবং এ্যাপস ৪৮ ঘন্টার মধ্যে বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারকে আইনি নোটিশ দেওয়া হয়েছে। মানবাধিকার সংঘটন ‘ল এন্ড লাইফ ফাউন্ডেশন’ এর পক্ষে সুপ্রীম কোর্টের দুই আইনজীবি ব্যরিস্টার মোহাম্মদ হূমায়ন কবির পল্লব এবং ব্যরিস্টার মোহাম্মদ কাউসছার শনিবার এ নোটিশ পাঠিয়েছেন।
বন্ধ হতে যাচ্ছে টিকটক, বিগো লাইভ,পাবজি, ফ্রি ফায়ার এবং লাইকি

নোটিশে যা বলা হয়েছে

ডাক ও টেলি যোগাযোগ সচিব, শিক্ষা-সচিব, স্বরাষ্ট সচিব, আইন সচিব, স্বাস্থ্য সচিব, বিটিআরসি এর চেয়্যারম্যান এবং পুলিশ মহাপরিদর্শক কে ইমেইল যোগে এ নোটিশ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ব্যরিস্টার মোহাম্মদ হূমায়ন কবির পল্লব। তিনি বলেন, নোটিশ পাওয়ার ৪৮ ঘন্টার মধ্যেই এগুলো বন্ধের ব্যবস্থা না নিলে হাই কোর্টে রেড আবেদন করা হবে।
পাবজি এবং ফ্রি ফায়ারের মতো গেমসে বাংলাদেশের যুব সমাজ এবং শিশু কিশোররা ব্যাপকভাবে আসক্ত হয়েছে এ কথা নোটিশে বলা হয়েছে। এসব গেমস যুব সমাজকে সহিংসতা প্রশিক্ষণেরে এক কেন্দ্রবিন্দু হয়ে উঠছে। ফলে সামাজিক মূল্যবোধ, শিক্ষা, সংস্কৃতি বিনষ্ট হচ্ছে। এছাড়াও টিকটক এবং লাইকি এ্যাপস ব্যবহার করে দেশের শিশু  কিশোর এবং যুব সমাজ বিভিন্ন অনৈতিক কাজে লিপ্ত হচ্ছে। সারাদেশে  শিশু গ্যাং কালচার তৈরি হচ্ছে। টিকটক অনুসারীরা বিভিন্ন উপনীয় জায়গায় পুল পার্টির নামে যৌন কার্যক্রমে লিপ্ত হচ্ছে। বাংলাদেশ থেকে দেশের বাহিরে নারী ও অর্থ পাচারের ঘটনাও টিকটক, বিগো লাইভ ও লাইকির মাধ্যমে চলছে। যা েদেশের এবং জনস্বার্থের পরিপন্থি।
নোটিশে আরো বলা হয় বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং তাৎপর্যপূর্ণ বিধায় এ বিষয়টি কঠোরভাবে মরিটর করা প্রয়োজন। অনৈতিক ঐসব গেমস থেকে রক্ষা করতে শিশুদের জন্য উপযোগী ও যথাযথ অনলাইন গেমস তৈরী করা অত্যন্ত জরুরী।ক্ষতিকর গেমস এবং এ্যাপস অনলাইন প্লাটফর্ম থেকে সরিয়ে বাংলাদেশের নাগরিকদের জন্য একটি স্বাস্থকর এবং উপযোগী সাইবার পদ্ধতি সুনিশ্চিত করতে সরকারের একটি কমিটি থাকা প্রয়োজন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as