google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

এক মুহূর্তে বন্ধ হবে আপনার মোবাইলে আসা বিরক্তিকর বার্তা

সেকেন্ডর মধ্যে বন্ধ করুন আপনার মোবাইল ফোনে আসা বিরক্তিকর এস এম এস। এ ধরনের বার্তা বন্ধ করতে একটি উপায় জানিয়েছে বিটিআরসি (BTRC)।

আমাদের প্রত্যেকের মোবাইল ফোনে প্রতিনিয়ত অযথাই অপ্রয়োজনীয় এবং খুব বিরক্তিকর এসএমএস / বার্তা আসে, আর এই এসএমএস মোবাইল অপারেটরগুলো গ্রাহকদের নতুন নতুন প্যাকেজ ও সেবা সম্পর্কে জানানোর জন্য়ে পাঠিয়ে থাকে। ঘন ঘন এই এসএমএসে অনেকেই অনেক ধরনের বিরক্তিতে পড়েন অথবা অনেক সমস্যায় পড়েন। যেমন মনে করেন আমি যদি বলি তাহলে, আমাদের বিরক্তিকর এসএমএস আসার পরে আমাদের কোনো কারণবশত ইচ্ছাকৃতভাবে হোক, অথবা অনিচ্ছাকৃতভাবেই যদি কোনো ক্লিক পড়ে তাহলে আমাদের অযথাই কোন না কোন সার্ভিস চালু হয়ে যাবে এবং সাপ্তাহিক হোক অথবা মাসিক কোন প্যাকেজ চালু হয়ে অটোমেটিক্যালি আমাদের টাকা কেটে নেবে। 

আপনি যদি এই সকল বিরক্তিকর এসএমএস থেকে মুক্তি পেতে চান তাহলে আপনাকে যা যা করতে হবে

এবার এ ধরনের বার্তা বন্ধ করতে একটি উপায় জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন ( বি টি আর সি BTRC)।

শনিবার (২৪ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এ ধরনের বিরক্তিকর এসএমএস / বার্তা বন্ধের উপায় জানায় বিটিআরসি (BTRC)।

বিটিআরসি (BTRC) এর বিজ্ঞপ্তি থেকে জানানো হয়েছে, বিরক্তিকর এসএমএস / বার্তা বন্ধ করতে “ডু নট ডিস্টার্ব বা ডিএনডি” সেবা চালু হয়েছে। প্রচারমূলক বিরক্তিকর এসএমএস / বার্তা না পেতে চাইলে ইউএসডিডি (USDD) কোড ডায়াল করে চালু করা যাবে এ সেবা।

বিটিআরসি (BTRC) থেকে আরও জানানো হয়েছে, মোবাইল অপারেটরদের নিত্যনতুন সেবা সম্পর্কে জানতে বাণিজ্যিক প্রচারণামূলক এসএমএস / বার্তা সহায়ক ভূমিকা পালন করে। তবে ক্ষেত্রবিশেষে গ্রাহকদের কাছে এ ধরনের বিরক্তিকর এসএমএস / বার্তা প্রাপ্তি বিরক্তিকর বলে প্রতীয়মান হয়।

যেভাবে বন্ধ হবে বিরক্তিকর এসএমএস / বার্তা🤔

গ্রামীণফোনে *১২১ * ১১০১#, বাংলালিংকে *১২১*৮*৬#, এবং রবি ও এয়ারটেলের ক্ষেত্রে *৭# ডায়াল করলে বাণিজ্যিক প্রচারণামূলক বিরক্তিকর এসএমএস / বার্তা বন্ধ হয়ে যাবে।

ভালো লাগলে পোস্টটি শেয়ার করুন।
ধন্যবাদ।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as