বাংলাদেশের সেরা ওয়্যারলেস স্পিকার গুগল হোম এর আদ্যোপান্ত

গুগল হোম ভয়েস এক্টিভেট স্পিকার। যারা গুগল অ্যাসিস্ট্যান্ট অথবা সিরি সাথে পরিচিত তারা অবশ্যই বুঝতে পারবেন এটি একটি আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট স্পিকার যেটি আপনার সাথে সাথে আপনার বাড়িকে করে তুলবে স্মার্ট। আমরা প্রতিনিয়ত গুগলে যা কিছু সার্চ দিয়ে থাকি তার সবকিছুই সার্চ দেয়া যাবে গুগল হোমে ভয়েজ এর মাধ্যমে। এছাড়াও গান শোনা, রিমাইন্ডার সেট করা, এলাম দেয়া, ছাড়াও স্মার্ট ডিভাইস ম্যানেজমেন্ট করা যায় গুগল হোমে। আজকে আমরা এই পোস্টে গুগল হোম এর আদ্যোপান্ত জানতে চলেছি তাই এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।




চলুন জেনে নিই গুগল হোম  ওয়্যারলেস স্পিকার এর হার্ডওয়ার সম্পর্কেঃ




এর ওপরে থাকছে এলইডি লাইট এবং এর টপ টি টাচ সেনসিটিভ যা দিয়ে ভলিউম কন্ট্রোল করা, মিউজিক প্লে করা, মিউজিক পজ করা যাবে। এছাড়াও লং প্রেস করে সার্চও করা যাবে।উপরের দুই পাশে দুটি মাইক্রোফোন থাকছে যা এক কথায় অ্যামেজিং। অনেক দূর থেকে অনেক শব্দের মাঝেও এটি ঠিকঠাক সঠিক শব্দ ক্যাচ করতে পারে, এমন কি লাউড মিউজিক চলাকালীন সময়ে ওকে গুগল বললেই এটি রেসপন্স করতে পারে এবং অ্যানসার করতে পারে। কিন্তু প্রাইভেসি বলে তো একটা কথা আছে তাই না সব কথা যদি গুগল শুনে নেয় তা হলে তো চলবে না তাই জন্য এক সাইডে একটি বাটন দেয়া আছে যেটি দিয়ে ভয়েস মিউট আনমিউট করা যাই। এর নিচের অংশ টি খুলে নিলে পাওয়া যাবে একটি টুইন্স ড্রাইভার এবং দুটি টুইন্স প্যাসিভ রেডিয়েটর। 


স্পিকারটি যথেষ্ট পাওয়ারফুল ৭০ - ৮০ % সাউন্ড দিলেই অনেক লাউড মিউজিক শোনা যায়। বেশ ভালোরকম বেস্ট পাওয়া যাবে কোন ডেস্ট্রাকশন ছাড়াই ।

গুগল হোম আসলে কি কি করতে পারে ?


  • আবহাওয়া ট্রাফিক অর্থ খেলাধুলা এবং আরো যে কোন কিছু যা আমরা নিত্যদিন গুগলে সার্চ করে থাকি তার সব কিছু জিজ্ঞেস করলে এটি উত্তর দিতে পারবে।
  • আপনি যদি অনুমতি দেন তাহলে এটি আপনার যাতায়াত বিমান সম্পর্কিত তথ্য আপনার নিত্যদিনের যাবতীয় কাজ সবকিছু সম্পর্কে আপনাকে সহায়তা করতে পারবে।
  • এছাড়াও নিত্যদিনের প্রয়োজনীয় যেমন এলার্ম সেট করা টাইমার শুরু করা আপনার শপিং তালিকায় আইটেম যুক্ত করা এরকম আরো অনেক মজাদার কাজ করতে পারবে।
  • আপনি আপনার স্মার্ট টিভি অন করা থেকে শুরু করে নেটফ্লিক্সে এ কোন মুভি অথবা ইউটিউব এর কোন ভিডিও ওপেন করতে বললে এটি আপনাকে ওপেন করে দেবে।
  • আপনার স্মার্ট টেবিল ল্যাম্প, স্মার্ট ফ্যান সবকিছু কন্ট্রোল করতে পারবে।

গুগল হোম এর দাম কত ?

আমাদের সবার মনের মধ্যে এই প্রশ্নটা সবচেয়ে বেশি যে এটার দাম কত ? এখন বর্তমানে বাংলাদেশ বাজারে এর দাম ৮০০০  টাকা । আপাতদৃষ্টিতে দাম একটু বেশি মনে হলেও এর এত সব ফিচার, ফিউচারিস্টিক আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এখানে এড করা আছে সবকিছু বিবেচনা করে দেখতে গেলে দাম খুব একটা বেশি বলে আমার কাছে মনে হয় না।

আপনি নিঃসন্দেহে এই ডিভাইসটি ক্রয় করতে পারেন। আপনার নিত্যদিনের সঙ্গী হবে এই ডিভাইস। আপনার প্রতিটি অজানা তথ্য প্রয়োজনীয় তথ্য মুহূর্তেই এনে দেবে আপনার সামনে। এই ছোট্ট একটি ডিভাইস ক্রয় করার মাধ্যমে আপনার বাড়িতে হয়ে যাবে স্মার্ট।

বিডিশপ থেকে ২০% ডিসকাউন্টে ক্রয় করতে এই লিঙ্কে ক্লিক করুন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url