google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

বিপ অ্যাপ কেন ব্যবহার করবেন? কিভাবে ব্যবহার করবেন?

আপনি যদি একজন সচেতন মুসলিম হয়ে থাকেন তাহলে এই পোস্টটি আপনার জন্য। সকল অশ্লীল বিজ্ঞাপনের হাত থেকে অন্তত নিজেকে একটু দুরে রাখুন । বর্তমানে আমরা এমন যুগে আছি যেখানে করো সাথে কথা বলতে হলে সহজ মাধ্যম হিসেবে মোবাইলকেই প্রথমে বেছে নিচ্ছি। কারন যার সাথে কথা বলবো সে যেখানেই থাক না কেন আমরা তার সাথে মূহুর্তেই কথা বলতে পারছি। আগে ছিলো শুধু ফোন কল বা অডিও কল এখন তার সাথে যুক্ত হয়েছে ভিডিও কল এবং  মেসেজিং  যা অনেক সহজ এবং কম খরচে সম্ভব হচ্ছে। 

আমরা মূলত এর জন্য বিভিন্ন অ্যাপস ব্যবহার করছি কিন্তু আমরা অনেকেই জানি না আমাদের জন্য কোনটি ভাল অ্যাপস এবং কোনটি খারাপ। আবার  এই সকল অ্যাপসে অনেক বিরক্তিকর পরিস্থিতি সহ বিভিন্ন ঝামেলারও সম্মুখীন হতে হয়। যেমনঃ প্রাইভেসি সমস্যা,ভাষার সমস্যা,ভিডিও কোয়ালিটি,ফাইল সাইজ লিমিটেশন ইত্যাদি। আর সবচাইতে বড় সমস্যা হল অশ্লীল বিজ্ঞাপন। যা শুধু নৈতিকতাই আঘাত করছে না, ধর্মীয় দিক থেকেও আঘাত করছে।

আর এসকল সমস্যার সমাধান করতে মুসলিম দেশ তুরস্ক প্রযুক্তির জগতে হঠাৎ করেই আলোড়ন সৃষ্টি করেছে ‘বিপ’ অ্যাপের মাধ্যমে। যা এরি মধ্যে বাংলাদেশে অনকে সাড়া ফেলেছে এই অ্যাপটি। বাংলাদেশ ব্যবহারকারীদের মধ্যে গুগল প্লে স্টোর থেকে ডাইনলোড র‌্যাংকিক বিবেচনা করলে এক দিনের মধ্যে ’বিপ’ অ্যাপটি ৯২ ধাপ এগিয়ে। 

যেখানে বাংলাদেশে দীর্ঘদিন যাবত জনপ্রিয়তার একেবারে প্রথমে থাকা ইমো, হোয়াটসঅ্যাপ, ফেসবুক লাইটের মতো সকল অ্যাপ গুলিকে তালিকার পেছনে ফেলে এক নম্বরে উঠে এসেছে তুরস্কের মেসেজিং অ্যাপ ‘বিপ’। 

বিপ অ্যাপ কেন ব্যবহার করবেন?

১। বিপ অ্যাপ ব্যবহারের সবচাইতে গুরুত্বপূর্ণ কারণ হলো গোপনীয়তা।  বিপ অ্যাপ গোপনীয়তার প্রতিশ্রুতি দিচ্ছে এবং বলা হয়েছে কেউ হ্যাক করতে পারবে না। সিক্রেট চ্যাট ব্যবস্থা রয়েছে। কেউ চাইলে একটা নির্দিষ্ট সময় পর স্বয়ংক্রিয়ভাবে মুছে ফেলতে পারে। এটি অন্যান্য ভিডিও কলিং ও মেসেজিং অ্যাপের মতোই।

২।  আইওএস ও অ্যান্ড্রয়েড চালিত মোবাইল ফোন সহ ডেস্কটপেও ব্যবহার করা যায়। 

৩। ইউজার ফ্রেন্ডিলি অ্যাপ যা খুব সহজেই ব্যবহার করা যাবে।

৪। আপনার একাউন্ট হ্যাক হওয়ার সম্ভবনা একেবারে শূন্যের কাছাকাছি।

৫। অশ্লীল কোন প্রকার বিজ্ঞাপনের ঝামেলা নেই।

৬। জনপ্রিয় অ্যাপস ইমো,হোয়াটস অ্যাপ,ভাইবার ইত্যাদির মতোই এর ইন্টারফেস হওয়ার কারনে খুব সহজে সকল বিষয়গুলো বুঝতে পারবেন এবং ওই সব অ্যাপসের পরিবর্তে এটি ব্যবহার করতে পারবেন।

তাছাড়া এর জনপ্রিয়তা যে হারে বাড়ছে তাতে করে খুব অল্প সময়ে ইমো,হোয়াটস অ্যাপ,ভাইবার ইত্যাদি অ্যাপসকে পেছনে ফেলবে।

প্রতিদিন বিপ অ্যাপটি ডাউনলোড করা হচ্ছে বিশ লাক্ষ বার। এখন পর্যন্ত  এই অ্যাপটি ছয় কোটি বার ডাউনলোড করা হয়েছে এবং ধারনা করা হচ্ছে এটি দশ কোটি ছাড়িয়ে যাবে অচিরেই।


বিপ অ্যাপ কিভাবে ব্যবহার করবেন?

১. প্রথমে প্লে স্টোর এ গিয়ে সার্চ করুন bip লিখে।



২. Install বাটনে ক্লিক করুন।


৩. Accept বাটনে ক্লিক করুন।


৪. এরপর ওপেন করুন।



৫. Continue বাটনে ক্লিক করুন।


৬. আপনার ফোন নম্বর দিয়ে ভেরিফিকেশন করুন।






৭. আপনার নাম লিখুন। 


আপনার বিপ অ্যাপ টি সেটাপ হয়েছে। আপনি যাদের সাথে বিপ অ্যাপের মাধ্যমে যোগাযোগ করতে চান তাদের কেও অ্যাপটি ব্যবহার করতে হবে।

ফ্রিল্যান্সিং এর মাধ্যমে অনলাইন থেকে আয় করার পরিপূর্ণ গাইডলাইন পেতে নিচের পোস্টগুলো দেখুন। 

Next Post Previous Post
3 Comments
  • N.A. Arif
    N.A. Arif 19 January 2021 at 15:12

    nice.

    • NJ Sohag Babu
      NJ Sohag Babu 19 January 2021 at 18:57

      Thank You:) Stay Connected

  • Md. Arif Hosen
    Md. Arif Hosen 19 January 2021 at 19:39

    Extraordinary post.

Add Comment
comment url

as