PUBG- তে কীভাবে NVIDIA শ্যাডোপ্লে হাইলাইট সক্ষম করা যায়

  প্লেয়ার অজানা এর যুদ্ধক্ষেত্রগুলি হট গেম হিসাবে বিবেচিত হয় এবং এটির জনপ্রিয়তা অনেক এবং গড় প্লেয়ার গণনার দিক থেকে দ্রুত বাড়ছে। "আর্লি অ্যাক্সেস" থাকা সত্ত্বেও গেমটি পিইউবিজি হিসাবে ডাব করা হয়েছে, সম্প্রতি million মিলিয়ন কপি বিক্রি করতে পেরেছিল, যেমনটি সম্প্রতি বিকাশকারী এবং প্রকাশক ব্লুহোল স্টুডিওজ ঘোষণা করেছে। এই গেম-চেঞ্জিং বৈশিষ্ট্যটি আপনাকে গেমের মধ্যে থাকা প্রতিটি কিল, নকআউটস, মৃত্যু এবং অন্যান্য বিভিন্ন হাইলাইট স্বয়ংক্রিয়ভাবে রেকর্ড করতে এবং সংরক্ষণ করতে দেয়।  এখনও অবধি ব্যবহারকারীগণকে পুরো গেমটি ম্যানুয়ালি রেকর্ড করতে হয়েছিল বা গেমপ্লেটির শেষ 5 থেকে 20 মিনিটের রেকর্ড করতে এনভিআইডিএর তাত্ক্ষণিক পুনরায় ব্যবহার করতে হয়েছিল, এতে অপ্রয়োজনীয় বিরক্তিকর অংশগুলিও অন্তর্ভুক্ত রয়েছে।  শ্যাডোপ্লে হাইলাইটগুলির সাথে, এটি সত্যিকারের ক্ষেত্রে নয় কারণ বৈশিষ্ট্যটি কেবল গেমের সবচেয়ে আকর্ষণীয় অংশগুলি রেকর্ড করে, যে কোনও সাধারণ ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটির সাহায্যে পরে একটি পূর্ণাঙ্গতা তৈরি করতে সহজেই একসাথে ক্লিপ করা যায়। আপনি কি আগ্রহী? ঠিক আছে, কীভাবে PUBG এ এনভিআইডিএ শ্যাডোপ্লে হাইলাইটগুলি সক্ষম করতে হয় তা একবার দেখে নেওয়া যাক:

জিফোর্স অভিজ্ঞতায় এনভিআইডিএ শ্যাডোপ্লে হাইলাইটগুলি সক্ষম করুন

Note: এই বৈশিষ্ট্যটির সদ্ব্যবহার করার জন্য আপনার সিস্টেমে এনভিআইডিআইএ জিফোর্স 3.8 সংস্করণ ইনস্টল থাকা দরকার।  অতিরিক্তভাবে, আপনাকে PUBG সর্বশেষ সংস্করণ টি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে।

আপনার সিস্টেমে যদি এনভিআইডিআইএ জিফর্স এক্সপেরিয়েন্স না থাকে তবে আপনি জিফর্স ওয়েবসাইট থেকে এই সফ্টওয়্যারটি ডাউনলোড এবং ইনস্টল করে নিতে পারেন। একবার হয়ে গেলে, নিশ্চিত হয়ে নিন যে আপনি গেমটি আপডেট করেছেন কি না এবং এনভিআইডিএ শ্যাডোপ্লে হাইলাইটগুলি সক্ষম করতে কেবল নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:
  • প্রথমে আপনি, GeForce অভিজ্ঞতা ওভারলে আনতে Alt + Z ক্লিক করুন। এটি প্রদর্শিত হয়ে গেলে, "গিয়ার-আকৃতির আইকন" এ ক্লিক করে Settings এ যান।
  • এখন, পরবর্তী মেনুতে প্রবেশের জন্য Highlight এ ক্লিক করুন।
  • এখানে, আপনি শুধু yes এ ক্লিক করে হাইলাইটগুলি চালু করতে সক্ষম হবেন। আপনি আপনার সামগ্রী সংরক্ষণের জন্য এই বৈশিষ্ট্যটি ব্যবহার করবেন এবং ডিস্কের স্থানও সামঞ্জস্য করতে পারেন।
  • আমরা এখনও পুরো কাজ শেষ করি নি।  আপনি লবিতে থাকাকালীন আপনার স্ক্রিনের উপরের-ডানদিকে অবস্থিত "গিয়ার-আকৃতির আইকন" এ ক্লিক করে আপনাকে গেমটি ওপেন করতে হবে এবং Settings এ যেতে হবে।  এখন, গ্রাফিক্স বিভাগে যান এবং এখানে, আপনি হাইলাইটস অটো ক্যাপচার সেটিংসের জন্য এনভিআইডিএ শ্যাডোপ্লে হাইলাইটস সক্ষম করবেন। একবার নির্বাচিত হয়ে গেলে সেটিংসটি সংরক্ষণ করতে apply এ ক্লিক করুন।
  • এখন, আপনাকে গেমটি আপনার মতোই শুরু করতে হবে এবং আপনি একবার ম্যাচের লবিতে, অর্থাৎ স্প্যান দ্বীপে আসলে, আপনার স্ক্রিনে একটি বার্তা পপ-আপ হবে যা আপনাকে জিফর্স অভিজ্ঞতা ব্যবহার করতে চাইবে কিনা তা জিজ্ঞাসা করবে  স্বয়ংক্রিয়ভাবে আপনার গেমপ্লে এর হাইলাইটগুলি ক্যাপচার করুন।  নিশ্চিত করতে yes এ ক্লিক করুন।
  • ঠিক আছে, এখন আপনি একবার ম্যাচটি শেষ করে লবিতে বেরিয়ে আসার পরে, জিফর্স এক্সপেরিয়েন্স ওভারলে তৎক্ষণাত আপনার পূর্ববর্তী ম্যাচের সমস্ত গুরুত্বপূর্ণ ক্লিপগুলি প্রদর্শন করবে।  আপনি এগুলিকে আপনার গ্যালারিতে সংরক্ষণ করতে বা ফেসবুক এবং ইউটিউবের মতো সামাজিক নেটওয়ার্কিং প্ল্যাটফর্মে শেয়ার করতে পারবেন।

এনভিআইডিএ শ্যাডোপ্লে হাইলাইটগুলি কাস্টমাইজ করুন

খেলোয়াড়রা এই বৈশিষ্ট্যটি কাস্টমাইজ করতে পারে কারণ এনভিআইডিএ আপনাকে গেমের কোন অংশ রেকর্ড করা উচিত তা সিদ্ধান্ত নিতে দেয়।  আপনি এটিকে কেবল কিল এবং নকআউট এবং আন-চেক মৃত্যুতে সেট করতে পারেন।  আপনি যদি এটি সামঞ্জস্য করতে চান তবে কয়েক সেকেন্ডের মধ্যে এটি সম্পন্ন করার জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • এনভিআইডিআইএ জিফর্স সফ্টওয়্যারটি ওপেন করুন এবং প্লেয়ারউজনিতের যুদ্ধক্ষেত্রের গেমগুলির উপর দিয়ে আপনার মাউসটিকে ঘোরান।  এখন, Details এ ক্লিক করুন।
  • একবার আপনি পরবর্তী মেনুতে এলে শ্যাডোপ্লে হাইলাইট আইকনে ক্লিক করুন, যা ফিল্মের রিলে নির্দেশিত।  এখন, "Edit"এ ক্লিক করুন।
  • পুরো প্রক্রিয়াটি বেশ pretty  এখানে, আপনি শ্যাডোপ্লে হাইলাইটগুলি স্বয়ংক্রিয়ভাবে ক্যাপচার করা হবে এমন হাইলাইটগুলি চেক এবং আন-চেক করতে সক্ষম হবেন।  একবার আপনি প্রয়োজনীয় অপশন বেছে নিয়ে সেটিংসটি সংরক্ষণ করতে "Done" এ ক্লিক করুন।

PUBG এ শ্যাডোপ্লে হাইলাইটগুলি উপভোগ করছেন?

এনভিআইডিএ'র শ্যাডোপ্লে হাইলাইটগুলি এমন একটি বৈশিষ্ট্য যা কোনও ভিডিও গেম ক্যাপচার সফ্টওয়্যারটিতে এর আগে কখনও দেখা যায়নি।  ম্যানুয়ালি অযৌক্তিক অংশগুলি রেকর্ড করা এবং অপ্রয়োজনীয় অংশগুলি মুছে ফেলার জন্য  জনপ্রিয় গেমাররা এই জনপ্রিয় গেমটি খেলছে। এই বৈশিষ্ট্যটি আরও অনেক গেমগুলিতেও প্রসারিত হচ্ছে।  সুতরাং, আমরা আশা করছি যে, আপনি PUBG এ নতুন শ্যাডোপ্লে হাইলাইট ব্যবহার করে দেখেছেন। নীচে মন্তব্য বিভাগে আপনার মূল্যবান মতামত গুলি করে আপনি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করে কতটা উপভোগ করেছেন তা আমাদের জানাতে পারেন। 
(স্কিনশটগুলি Beebom থেকে নেওয়া হয়েছে )
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url