google.com, pub-8571279523475240, DIRECT, f08c47fec0942fa0 Freelancers IT | Learn More About Freelancing and Outsourcing

sfd

যেভাবে অ্যান্ড্রয়েড ডিভাইসের স্ট্যাটাস বারে ব্রাইটনেস স্লাইডার যুক্ত করবেন।

   অ্যান্ড্রয়েড হলো বর্তমান যুগের নিত্য দিনের সঙ্গী । কেননা আজকাল  অনেক মানুষ  অ্যান্ড্রয়েড এর উপর  সম্পূর্ণ  নির্ভর করে থাকে। আজকে আমরা এই  অ্যান্ড্রয়েড এর  খুব গুরুত্বপূর্ণ একটি দিক  সম্পর্কে জানব । সেটি হলো যেভাবে আপনি আপনার  অ্যান্ড্রয়েড ডিভাইসের স্ট্যাটাস বারে ব্রাইটনেস স্লাইডার যুক্ত করবেন।    এছাড়াও    অ্যান্ড্রয়েড হল বিভিন্ন ডেভেলপারদের আইডিয়া প্রকাশের জন্য একটি প্ল্যাটফর্ম যা সিস্টেমটির সক্ষমতা বাড়ানোর লক্ষ্যে করা হয়ে থাকে। আপনি যদি কখনও রুটেড এবং এক্সপোজড-ইনফিউজড অ্যান্ড্রয়েড ডিভাইসে কোনও কাস্টম রম বা গ্র্যাভিটিবক্স ব্যবহার করেন তবে অবশ্যই আপনি একটি ব্রাইটনেস স্লাইডার দেখে থাকবেন যা স্ট্যাটাস বারে আপনাকে ডিসপ্লের ব্রাইটনেস কমবেশি করতে ভীষণ  সহায়তা করবে। আর এই  ফিচারটি অনেক  সহজ এবং  অনেক  সেফ । এটি হতাশাজনক যে স্টক অ্যান্ড্রয়েডে এই জাতীয় কোন ফিচার এভেলেবল নেই।  সত্যি এটা খুব  কষ্টদায়ক । কেননা এতে অ্যান্ড্রয়েডের   অনেক  চার্জ  এর প্রয়োজন হয়।

Cue- Display Brightness নামক একটি অ্যাপ্লিকেশন রয়েছে। এই অ্যাপ্লিকেশনটি আপনাকে দ্রুত সেটিংস অপশনে যাওয়ার প্রয়োজন ছাড়াই একটি ব্রাইটনেস স্লাইডারের সাহায্যে আপনার ডিসপ্লের ব্রাইটনেস পরিবর্তন করতে সাহায্য করবে। ডিসপ্লে ব্রাইটনেস অ্যাপটিকে যে ব্যাপারটি আরো আকর্ষনীয় করে তোলে তা হল এটি সম্পূর্ণ ফ্রি, এমনকি রুট অ্যাক্সেসের প্রয়োজন হয় না এবং কাস্টম রমগুলির বিপরীতে আপনি আপনার ডিসপ্লের যে কোনও প্রান্তে এই ব্রাইটনেস স্লাইডারটি ব্যবহার করতে পারেন।  সুতরাং আপনি যদি আপনার ডিভাইসে এই ফিচারটি পেতে চান তবে স্ট্যাটাস বারে একটি ব্রাইটনেস স্লাইডারের সাহায্যে কীভাবে আপনার ডিভাইসের ব্রাইটনেসটি সহজেই সামঞ্জস্য করতে পারেন তা নিয়ে আলোচনা করা যাক।


অ্যান্ড্রয়েডের স্ট্যাটাস বারে ব্রাইটনেস স্লাইডার পাওয়ার নিয়মঃ

  • শুরু করার  আগে জেনে নেই যে    মোবাইল অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের সর্বশেষ ভার্সন   হলো  আপনার ডিভাইসটি থার্ড পার্টি APK ফাইলগুলির ইনস্টলেশন সক্ষম করতে হবে। এটি করতে কেবল অ্যান্ড্রয়েড সেটিংসে যান এবং "Security" অপশনটিতে আলতো করে চাপ দিন। এবার "Unknown Sources" অপশনটি চেক করা আছে কিনা তা নিশ্চিত হয়ে নিন।



এরপর আপনাকে এখান থেকে অ্যামাজন আন্ডারগ্রাউন্ড (Amazon Underground) অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে।  আশা করি এরপর  আপনার  অ্যান্ড্রয়েড    ডিভাইসের স্ট্যাটাস বারে ব্রাইটনেস স্লাইডার যুক্ত করার কাজটি খুব সহজেই করতে পারবেন ।   


দ্রষ্টব্য: এগিয়ে যাওয়ার জন্য আপনার একটি অ্যামাজন অ্যাকাউন্ট  থাকতে হবে।  এটি না থাকলে
     আপনার  অ্যান্ড্রয়েড  ডিভাইসের স্ট্যাটাস বারে ব্রাইটনেস স্লাইডার যুক্ত  করার কাজটি খুব কঠিন হয়ে  পরতে পারে । তাই  বলবো আপনি অবশ্যই একটি অ্যামাজন অ্যাকাউন্ট থাকতে হবে ।                                               

  • এখন আপনি আপনার  সেই  অ্যামাজন আন্ডারগ্রাউন্ড থেকে "Display Brightness" অ্যাপটি ডাউনলোড করুন এবং এটি ইনস্টল করে নিন ।


  • একবার আপনি অ্যাপটি ওপেন করার পরে আপনি ব্রাইটনেস স্লাইডারের বিভিন্ন ফিচার কাস্টমাইজ করতে পারবেন। যেমন আকার নির্বাচন করা, স্বচ্ছতা সামঞ্জস্য করা, স্লাইডারের সামগ্রিক দৈর্ঘ্য পরিবর্তন করা, বারের ধরণ পরিবর্তন করা এবং আরও অনেক কিছু। অধিকন্তু , আপনি আপনার পছন্দ অনুসারে সেরা ব্রাইটনেস স্লাইডার স্থান পরিবর্তন করতে স্ক্রীনের অবস্থান নির্বাচন করতে পারবেন।


  • সবশেষে আপনার ডিভাইসের ব্রাইটনেস সামঞ্জস্য করতে জাস্ট স্লাইডারটি টেনে আনুন। উদাহরণস্বরূপ, আমি টপ সেন্টারে ব্রাইটনেস স্লাইডারটি রেখেছি, যা স্ট্যাটাস বার এবং আমি যখন স্ক্রিনটির ব্রাইটনেস  পরিবর্তন করতে স্লাইডারটি সামঞ্জস্য করি তখন ব্রাইটনেস পার্সেন্টেজও  মাঝখানে প্রদর্শিত হয়।

 ব্যাটারী এবং ব্রাইটনেস

   অ্যান্ড্রয়েড  ডিভাইসের    ব্রাইটনেস এর সাথে ব্যাটারীর  একটি বিশেষ  সম্পর্ক রয়েছে ।   অ্যান্ড্রয়েড  ডিভাইসের উল্লেখযোগ্য ফিচার হল এ্যাডাপটিভ ব্যাটারী। এই ফিচারটি গুগলের তৈরী করা কৃত্রিম-বুদ্ধিমত্তা নির্ভর ডিপমাইন্ড (DeepMind) সিস্টেমকে ব্যবহার করে। ডিপমাইন্ড ব্যবহারকারীর প্রতিদিনের এ্যাপ ব্যবহারের ধরণ কে পর্যবেক্ষণ করে। এই সিস্টেমটি বর্তমানে ব্যবহৃত এ্যাপ এবং ব্যাকগ্রাউন্ডে ব্যবহৃত এ্যাপগুলোর ব্যাটারীর পাওয়ার গ্রহণের মধ্যে সামঞ্জস্যতা রক্ষা করে। এতে ব্যাটারীর শক্তি ধরে রাখার প্রবণতায় দিন-দিন উন্নতি হয় এবং দীর্ঘক্ষণ ব্যাটারী চার্জ ধরে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।


ব্রাইটনেস স্লাইডারের সাহায্যে আপনার ডিভাইসের ব্রাইটনেস নিয়ন্ত্রণ করুনঃ
অ্যান্ড্রয়েড ডেভেলপাররা সর্বদা নতুন এবং আকর্ষণীয় ফিচার নিয়ে এসেছে, এটি স্টক অ্যান্ড্রয়েডের একটি অংশ হওয়া উচিত। ডিসপ্লে ব্রাইটনেস এই জাতীয় অ্যাপ্লিকেশনের একটি নিখুঁত উদাহরণ, এটি অবশ্যই খ্যাতির দাবিদার। অ্যাপটি পুরোনো সত্ত্বেও, এটি এখনও নির্দ্বিধায় কাজ করে এবং সাফল্যের সাথে অনেক কাস্টম রম থেকে প্রতিটি অ্যান্ড্রয়েড ডিভাইসে স্ট্যাটাস বারে ব্রাইটনেস স্লাইডার ফিচারটি সফলভাবে পোর্ট করে। আপনি এই অ্যাপটি সম্পর্কে কেমন অনুভব করছেন এবং কিভাবে ব্যাবহার করতে চান তা নীচের কমেন্ট বক্সে  আমাদের সাথে শেয়ার করতে পারেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

as